shono
Advertisement

তৃণমূলকে ধাক্কা দিতে মোদি-শাহ’ই ভরসা বিজেপির, মার্চেই ব্রিগেডের সম্ভাবনা

ভোটের মধ্যে অন্তত ৬-৭টি সভা করবেন মোদি, অমিত শাহ করবেন ১০টি সভা। The post তৃণমূলকে ধাক্কা দিতে মোদি-শাহ’ই ভরসা বিজেপির, মার্চেই ব্রিগেডের সম্ভাবনা appeared first on Sangbad Pratidin.
Posted: 11:00 AM Mar 12, 2019Updated: 11:59 AM Mar 12, 2019

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ভোট ঘোষণার পরই জোরকদমে প্রস্তুতি শুরু করে দিয়েছে রাজনৈতিক দলগুলি। আজই প্রার্থী ঘোষণা করবে শাসকদল তৃণমূল কংগ্রেস। বিজেপির প্রার্থী নিয়েও দফায় দফায় বৈঠক হয়েছে কেন্দ্র এবং রাজ্যস্তরের নেতাদের মধ্য। এখনও প্রার্থীতালিকা চূড়ান্ত হয়নি। তবে, প্রচারে শাসকদলকে টেক্কা দিতে একাধিক কৌশল তৈরি হয়েছে। লোকসভায় রাজ্যে প্রচারে ঝড় তুলতে চলেছে মোদি-শাহ জুটি। মার্চের শেষেই হতে পারে ব্রিগেড সমাবেশ।যদিও এখনও দিনক্ষণ ঠিক হয়নি। ব্রিগেড সমাবেশে মূল বক্তা হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

Advertisement

[তৃণমূলের প্রার্থীতালিকায় চমক, থাকছেন একাধিক সুপারস্টার]

প্রথম দফার নির্বাচন অর্থাৎ ১১ এপ্রিলের আগে রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। চারটি জায়গায় সাংগঠনিক বৈঠক করবেন তিনি। কোনও জনসভা নয়। ভোট শুরুর আগে কর্মীদের গুরুত্বপূর্ণ বার্তা দিয়ে যাবেন তিনি। একইসঙ্গে প্রস্তুতি কতটা হয়েছে, লোকসভা কেন্দ্রভিত্তিক পরিস্থিতিটাও দেখে নেবেন শাহ। শাহর এই সফরের বিষয়টি জানান দলের কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা। সোমবার রাতে লোকসভা নির্বাচন নিয়ে এবং সংগঠনের অবস্থা নিয়ে বঙ্গ নেতাদের সঙ্গে বৈঠক করেন অমিত শাহ। ভোট শুরুর পর বিভিন্ন দফার মাঝে রাজ্যে নির্বাচনী জনসভা করতে আসবেন নরেন্দ্র মোদি ও অমিত শাহ। মোদি কমপক্ষে ছ থেকে সাতটি সভা করবেন। শাহ’র প্রায় দশটি সভা করার কথা রয়েছে।

[নির্বাচনী আচরণবিধি মানছে না তৃণমূল, কমিশনের কাছে নালিশ বিজেপির]

দলীয় সূত্রে খবর, তৃণমূলের প্রার্থী তালিকা দেখার পর এ রাজ্যে বিজেপি তাদের প্রার্থীদের নাম ঘোষণা করবে। বিজেপির এখনও পর্যন্ত গোটা কুড়ি আসনে প্রার্থীদের নাম চূড়ান্ত হয়েছে, বাকি আসনগুলি নিয়ে এখনও আলোচনা চলছে । প্রাথমিক ২০টি আসনে দলের সেলিব্রিটি নেতা-নেত্রী কয়েকজন আছেন, যাঁরা গত বিধানসভা ভোটে প্রার্থী হয়েছিলেন। তৃণমূল থেকে আসা সৌমিত্র খাঁ-সহ কয়েকজনকে প্রার্থী করা হবে। দলের সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকের কয়েকজনকে প্রার্থী করা হচ্ছে বলে খবর। এদিকে, দলের কেন্দ্রীয় নেতা কৈলাশ বিজয়বর্গীয় সোমবার বলেছেন, হেভিওয়েট কেউ মঙ্গলবার দিল্লিতে যোগ দেবে বিজেপিতে। সূত্রের খবর, এ রাজ্যে কংগ্রেসের হেভিওয়েট কেউ আজ যোগ দিতে পারেন।গতকাল রাতে দীপা দাশমুন্সির সঙ্গে বৈঠক হয় বিজেপির দুই শীর্ষ নেতা। তাই, আজ তাঁরই যোগদানের সম্ভাবনা প্রবল। অন্যদিকে, আজই সম্ভবত গেরুয়া শিবিরে নাম লেখাচ্ছেন তৃণমূলের বহিষ্কৃত সাংসদ অনুপম হাজরা।

The post তৃণমূলকে ধাক্কা দিতে মোদি-শাহ’ই ভরসা বিজেপির, মার্চেই ব্রিগেডের সম্ভাবনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement