shono
Advertisement

জনপ্রিয়তা বাড়ানোর চেষ্টা! রাজ্যজুড়ে মোদিকে নিয়ে প্রদর্শনী করবে বিজেপি

তুলে ধরা হবে প্রধানমন্ত্রীর জনসেবামূলক কাজকর্ম এবং ছোটবেলার কার্যকলাপ। The post জনপ্রিয়তা বাড়ানোর চেষ্টা! রাজ্যজুড়ে মোদিকে নিয়ে প্রদর্শনী করবে বিজেপি appeared first on Sangbad Pratidin.
Posted: 10:31 AM Sep 06, 2019Updated: 10:31 AM Sep 06, 2019

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসেবামূলক বিভিন্ন কাজের উপর এবার সারা দেশের পাশাপাশি বাংলাজুড়েও প্রদর্শনী করছে বিজেপি। প্রধানমন্ত্রীর ছেলেবেলার জীবন থেকে শুরু করে এখনও পর্যন্ত দেশের সেবায় যে সমস্ত কাজ তিনি করছেন সেগুলির ছবি-সহ প্রদর্শনী হবে। এছাড়া নরেন্দ্র মোদিকে নিয়ে একটি বই প্রকাশ হবে। সমস্ত আঞ্চলিক ভাষায় ছাপা হবে এই বই।

Advertisement

[আরও পড়ুন: দড়ি দিয়ে বেঁধে রাখে বাবা-মা, বিশেষ চাহিদা সম্পন্ন ছাত্রকে শৃঙ্খলমুক্ত করলেন শিক্ষকরা]

১৭ সেপ্টেম্বর নরেন্দ্র মোদির জন্মদিন। প্রধানমন্ত্রীর জন্মদিনকে সামনে রেখেই এই উদ্যোগ নিয়েছে বিজেপি। বৃহস্পতিবার কলকাতায় এসে এমনটাই জানালেন কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল। আগামী ১৪ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত দেশজুড়ে সেবা সপ্তাহ কর্মসূচি নিয়েছে বিজেপি। তার জন্য অবিনাশ রায় খান্নাকে আহ্বায়ক করে চারজনের একটি কমিটি করা হয়েছে। সেই কমিটিতে অর্জুন মেঘওয়াল, সুনীল দেওধরও রয়েছেন। পশ্চিমবঙ্গ, ওড়িশা-সহ ৯টি রাজ্যে এই কর্মসূচি মনিটরিংয়ের দায়িত্বে রয়েছেন মেঘওয়াল। পশ্চিমবঙ্গের আহ্বায়ক করা হয়েছে তনুজা চক্রবর্তীকে।

[আরও পড়ুন: বাংলাতেও NRC প্রয়োজন বলে সরব বিজেপি সাংসদ রাজু বিস্তা]

এদিন বিজেপির রাজ্য দপ্তরে এই প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, সেবা সপ্তাহে বহু কর্মসূচি নেওয়া হয়েছে। প্রতি জেলা থেকে ১০ জন বিশেষভাবে সক্ষম শিশুকে দত্তক নেওয়া হবে। পড়াশোনা থেকে শুরু করে তাদের জীবনধারনের খরচ বহন করা হবে। বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনই ওই শিশুদের দায়িত্ব নেবে। বিজেপির তরফে এমন উদ্যোগ নেওয়া হবে। এছাড়া, সেবা সপ্তাহে প্লাস্টিকের ব্যবহার বন্ধে সচেতনতা সেমিনার হবে বিভিন্ন স্কুল-কলেজে। সাধারণ মানুষকে এবং সমাজের বিভিন্ন সংগঠনকে এই সেবা সপ্তাহের কর্মসূচিতে যুক্ত করতে চাইছে বিজেপি। তবে রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, মূলত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তা ধরে রাখতেই এই উদ্যোগ নিচ্ছে বিজেপি। এর আগেই পর্যটন দপ্তর ঘোষণা করেছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চায়ের দোকানকে বিশ্বমানের পর্যটনস্থল হিসেবে তুলে ধরা হবে। প্রধানমন্ত্রীর স্মৃতি বিজড়িত সব স্থানকেই আনা হবে পর্যটন মানচিত্রের আওতায়।

The post জনপ্রিয়তা বাড়ানোর চেষ্টা! রাজ্যজুড়ে মোদিকে নিয়ে প্রদর্শনী করবে বিজেপি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement