shono
Advertisement

লোকসভায় হাতেখড়ি জয়শংকর, নির্মলার! কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্যে জল্পনা

কোন কোন কেন্দ্র থেকে লড়তে পারেন দুই হেভিওয়েট নেতা-নেত্রী?
Posted: 09:05 PM Feb 27, 2024Updated: 09:05 PM Feb 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৪ লোকসভা নির্বাচনে লড়তে পারেন নির্মলা সীতারমণ ও এস জয়শংকর। এমনটাই দাবি কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশির। তবে তাঁরা কোন কেন্দ্র থেকে লড়বেন সেটা এখনও স্থির হয়নি বলেই দাবি বর্ষীয়ান রাজনীতিকের।

Advertisement

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় যোশিকে বলতে শোনা যায়, ”মোটামুটি এই বিষয়টা স্থির হয়ে গিয়েছে যে ওঁরা (নির্মলা সীতারমণ ও জয়শংকর) লোকসভা নির্বাচনে লড়বেন। তবে এখনও স্থির হয়নি কোথা থেকে ওই দুজন প্রতিদ্বন্দ্বিতা করবেন। কর্নাটক হতে পারে। আবার অন্য রাজ্যও হতে পারে।” প্রসঙ্গত, নির্মলা (Nirmala Sitharaman) কর্নাটক রাজ্যসভার সদস্য। অন্যদিকে জয়শংকর (S Jaishankar) গুজরাট রাজ্যসভার সদস্য।

[আরও পড়ুন: ‘হিরো’ সাজা বাইকচালকদের সতর্কবার্তা, রোহিতের বার্তা হাতিয়ার রাজ্য পুলিশের]

এবছরের শুরুতেই শোনা গিয়েছিল, আগামী লোকসভা নির্বাচনে রাজ্যসভা থেকে একঝাঁক মন্ত্রীকে ভোটের ময়দানে নামাতে চাইছে বিজেপি। সূত্রের খবর ছিল, অতীতে রাজ্যসভার সাংসদ থাকা সত্ত্বেও কেন্দ্রীয় মন্ত্রীদের লোকসভা ভোটের ময়দানে নামিয়ে সুফল পাওয়া গিয়েছে। তাই এবারেও একই রাস্তায় হাঁটতে চাইছে তারা। সেই জল্পনাই সত্যি হতে চলেছে। আসলে দুবারের বেশি কাউকে রাজ্যসভার মনোনয়ন দেওয়া হবে না– এই ফর্মুলাতেই আসতে চাইছে গেরুয়া শিবির, খবর এমনটাই। তবে এতে দু-একটি ব্যতিক্রম থাকতে পারে।

উল্লেখ্য, ১৩ মার্চ বা তার আশপাশের যে কোনও দিনই লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) নির্ঘণ্ট ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন। সেই মতো রাজ্যে রাজ্যে ইতিমধ্যেই পরিদর্শন শুরু করেছে নির্বাচন কমিশনের টিম। ইতিমধ্যেই বেশ কয়েকটি রাজ্যের ভোটপ্রস্তুতির দিকটি খতিয়ে দেখা হয়ে গিয়েছে তাদের।

[আরও পড়ুন: আড়াই বছরে ২৫ বার, সুপ্রিম কোর্টে ফের পিছিয়ে গেল রাজ্যের করা সিবিআই মামলার শুনানি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement