shono
Advertisement

CAA’র বিরোধিতায় উত্তাল মুম্বই, ক্রান্তি ময়দানে আন্দোলনে শামিল বলিউড তারকারা

CAA, NRC, বেকারত্ব ইত্যাদি অনেক ইস্যু নিয়েই সবর হন বলিউড তারকারা। The post CAA’র বিরোধিতায় উত্তাল মুম্বই, ক্রান্তি ময়দানে আন্দোলনে শামিল বলিউড তারকারা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:27 PM Dec 19, 2019Updated: 08:40 PM Dec 19, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ এবার ছড়িয়ে পড়ল দেশের বাণিজ্যনগরী মুম্বইয়ে। ক্রান্তি ময়দানে হাজার খানেক লোক ক্রান্তি ময়দানে জমায়েত হয়েছিল। আমআদমির সঙ্গে প্রতিবাদে অংশ নিয়েছিলেন সেলিব্রিটিরাও। CAA ও NRC’র প্রতিবাদে পথে নামেন রাহুল বোস, সুশান্ত সিং, ফারহান আখতার, হুমা কুরেশি, স্বরা ভাস্কর, জোয়া আখতার, রাকেশ ওমপ্রকাশ মেহেরা-সহ অনেকে। মিছিলের পুরোভাগ ছিলেন তাঁরা।

Advertisement

বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ মুম্বইয়ের চার্চগেট স্টেশনে আন্দোলনের জন্য জমায়েত শুরু হয়। তারপর সেখান থেকে মিছিল যায় ক্রান্তি ময়দানে। হোয়াটসঅ্যাপেও ছড়িয়ে পড়ে মেসেজ। CAA ও NRC’র প্রতিবাদে ক্রান্তি ময়দানে জমায়েত হওয়ার আবেদন জানান একে অপরকে। জমায়েতে অভিনেত্রী স্বারা ভাস্কর বক্তৃতা দিতে গিয়ে ‘আজাদি’ স্লেগান তোলেন। CAA, NRC, বেকারত্ব ইত্যাদি ইস্যু ছিল তাঁর স্লোগানের বিষয়। এরপর তিনি বলেন, আজ যদি আদনান সামি নাগরিকত্ব পান, তবে সাধারণ মানুষ কী দোষ করল? নাগরিকত্বের জন্য আলাদা করে আইন পাশ করা হবে কেন? অভিনেত্রী হুমা কুরেশি বলেন, যে বিক্ষোভ হিংসা ছড়াচ্ছে, তা অবশ্যই দমন করা উচিত। যারা হিংসা ছড়াচ্ছে, তাদের অবশ্যই শাস্তি পাওয়া দরকার। কিন্তু তার মানে এই নয় যে প্রতিবাদ হবে না।

[ আরও পড়ুন: বরুণ-শ্রদ্ধার নাচে মাত ‘স্ট্রিট ডান্সার’-এর ট্রেলার, জাদু দেখালেন প্রভু দেবা ]

ফারহান আখতার জানিয়েছেন, দেশজুড়ে কেন এমন পরিস্থিতির সৃষ্টি হবে? অসম, হায়দরাবাদ, লখনউ, দিল্লি সব জায়গাই আজ জ্বলছে। সব যদি ঠিকই থাকবে, তবে NRC বা CAA’র নামে কেন এমন অশান্তি তৈরি হবে দেশে? সুশান্ত সিং জানিয়েছেন, এর আগে তিনি জামিয়া মিলিয়া ছাত্রছাত্রীদের পাশে দাঁড়িয়েছিলেন। তার জন্য ‘সাবধান ইন্ডিয়া’ থেকে কাটা গিয়েছে তাঁর নাম। কিন্তু তাতে তাঁর কিছু আসে যায় না। আজ দেশজুড়ে পড়ুয়ারা প্রতিবাদে নেমেছেন। তিনি তাঁদের পাশে আছেন। বড়দের উচিত এই সময় ছোটদের সমর্থন করা। তাদের পাশে দাঁড়ানো। তিনি সেটাই করছেন। এছাড়া অনেকে টুইটারেও আন্দোলন সমর্থনের কথা বলেছেন।

[ আরও পড়ুন: দিল্লির অশান্ত পরিবেশে ‘ছপাক’-এর প্রচার নয়, জানিয়ে দিলেন মেঘনা-দীপিকা ]

The post CAA’র বিরোধিতায় উত্তাল মুম্বই, ক্রান্তি ময়দানে আন্দোলনে শামিল বলিউড তারকারা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement