shono
Advertisement

Breaking News

সিনেমায় মন ভরছে না! অন্য পেশায় ঝুঁকছেন বলি সেলেবরা

জানেন আর কে কে রয়েছেন সেই তালিকায়?
Posted: 09:42 PM May 30, 2019Updated: 09:42 PM May 30, 2019

বলি সেলেবরাও ঝুকছেন স্টার্টআপ প্ল্যানে। কারও পছন্দ ‘ইয়োগার্ট’, মানে দই আর কী! কারও আবার ডেটিং সাইট। কেউ বা আবার অর্থ ঢালছেন যোগাসনে। লিখছেন প্রীতিকা দত্ত

Advertisement

একটা সময় ছিল যখন হলিউড তারকা মানেই তাঁর নিজস্ব একটা ব্র্যান্ড। এই যেমন ধরুন, কারও নিজের নামে সুগন্ধী। বা কারও নিজের একটা পোশাকের ব্র্যান্ড। কেউ কেউ আবার বানিয়ে ফেলতেন মনের মতো প্রসাধনী দ্রব্য। এখন বলিউডে যেমন করিনা-অনুষ্কা-সোনম-কৃতি বা সানি লিওনের রয়েছে। তবে ছবিটা ধীরে ধীরে পালটাচ্ছে। আজকাল সেলেবদের হাবভাব একটু অন্যরকম। কেউ আর শুধু একটা কসমেটিক্স বা পোশাকের ব্র্যান্ড নিয়ে খুশি নন। তাঁদের দরকার আরও বেশি কিছু। আর সেই আরও বেশির খোঁজে সেলেব্রিটিরা টাকা ঢালছেন দেশের বিভিন্ন স্টার্টআপে।

[আরও পড়ুন:  অনেক হয়েছে বিভেদ-বৈষম্য, নতুন ভারতের দাবি তুলল ‘আর্টিকল ১৫’-এর ট্রেলার]

অ্যাশটন কোচার। জাস্টিন টিমবারলেক। স্নুপ ডগ। জেনিফার লোপেজ বা প্রিয়াঙ্কা চোপড়া জোনাস। এই লিস্ট সহজে শেষ হওয়ার নয়। তবে নামগুলো শুনে ভাববেন না যে শুধু হলিউড তারকা। পিছিয়ে নেই আমাদের বলিউডও। সম্প্রতি, দীপিকা পাড়ুকোন অর্থ ঢেলেছেন দইয়ের ব্র্যান্ড ইপিগামিয়া-এ। আর সেই কাজটা করার পর পরই নাম তুলেছেন সেই তালিকায়, যেখানে রয়েছেন অমিতাভ বচ্চন, আমির খান, শিল্পা শেঠির মতো অভিনেতারা। এপিগামিয়া-র এক কর্তার কথায়, “দেশের যুব সম্প্রদায়ের স্বাস্থ্যের দিকটা ভেবেই দীপিকা এগিয়ে এসেছেন। আমাদেরও অর্থের প্রয়োজন ছিল। এতে দু’জনের দরকারটাই মিটল।” অর্জুন কাপুর আবার অর্থ ঢেলেছেন ফুডক্লাউড ডট ইন-এ। ‘ফুডক্লাউড’ আসলে একটি খাদ্য প্রস্তুতকারক সংস্থা। যেখানে মেয়েরা অর্ডার মাফিক ঘরের খাবার তৈরি করে বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন। অন্যদিকে, সুনীল শেট্টিও সাহায্য করছেন একটি ফিটনেস কমিউনিটিকে। কয়েক বছর আগে যেমনটা করেছিলেন শিল্পা শেঠি। তবে শিল্পা আপাতত মেতেছেন নিজের ফিটনেস অ্যাপ নিয়ে। আইস্টোর থেকে যা আপনিও ডাউনলোড করতে পারবেন চাইলেই। তাছাড়া গোয়ায় হোটেল ব্যবসাও রয়েছে শিল্পার।

[আরও পড়ুন:  নিজের শারীরিক গঠনের কথা বলতে বলতে কেঁদে ফেললেন বিদ্যা, ভাইরাল ভিডিও]

স্টার্টআপে সাহায্য করার ইতিহাসটা কিন্তু বলিউড তারকাদের জন্য বেশ পুরনো। যদিও, এতদিন সেভাবে শিরোনামে আসেনি কখনও। কারণ, সেলেবরা পোশাক বা প্রসাধনীর ব্র্যান্ড নিয়ে যতটা উৎসাহী হতেন ততটা আগ্রহ এই ধরনের ইনভেস্টমেন্টের ক্ষেত্রে দেখাতেন না। আর সমস্যাটা সেখানেই। কেউ কোনও স্টার্টআপে বিনিয়োগ করলেও সেভাবে জানাতে চাইতেন না। তবে ওই যে বললাম, ধীরে ধীরে ট্রেন্ড বদলাচ্ছে বলিউডের। গত বছর প্রিয়াঙ্কা চোপড়া জোনাস মহিলাদের সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ‘বিম্বল’-এ অর্থ দেওয়ার পর শিরোনামে উঠে আসে বলি-সেলেবদের স্টার্টআপে টাকা ঢালার খবর। মালাইকা আরোরা, করিশ্মা কাপুর, হৃতিক রোশন, জ্যাকলিন ফার্নান্ডেজ। বলিউডের তালিকাটা বেশ দীর্ঘ। মাসছয়েক আগে মালাইকা যেমন সাহায্য করেছেন মুম্বইয়ের একটি জিমখানায়। নাম ‘দ্য ডিভা যোগা’। যেখানে ‘যোগা’ এবং ‘জুম্বা’ শেখানো হয়। এক্সারসাইজের দুনিয়ায় ‘জুম্বা’ এখন সবার পছন্দের। গানের তালে তালে এক্সারসাইজ, জুম্বার ইউএসপি। করিশ্মা কাপুর আবার সাহায্য করেছেন শিশুদের জন্য তৈরি একটি সংস্থাকে। যেখানে মায়েদের সঙ্গে সঙ্গে শিশুদের দরকার-অদরকার সবটা দেখা হয়।
তবে সেলেব্রিটিদের পছন্দ যাই হোক, বলিউড এগিয়ে আসায় স্টার্টআপ মালিকদের যে সাহায্য হচ্ছে, সেটা বলতেই হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement