shono
Advertisement
Porsche accident

পোর্শে দুর্ঘটনা কাণ্ডে অভিযুক্ত কিশোরকে মুক্তির নির্দেশ বম্বে হাই কোর্টের

গত ১৯ মে ভয়ংকর দুর্ঘটনাটি ঘটেছিল পুণের কোরেগাও পার্কে।
Published By: Biswadip DeyPosted: 03:32 PM Jun 25, 2024Updated: 03:57 PM Jun 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জামিন পেল পুণের পোর্শে দুর্ঘটনার ( Pune Porsche Crash) অভিযুক্ত কিশোর। মঙ্গলবার বোম্বে হাই কোর্ট তাকে জামিন দিয়েছে। সংবাদ সংস্থা এফপি সূত্রে এমনটাই জানা গিয়েছে। বিচারপতি ভারতী ডাংরে ও মঞ্জুষা দেশপাণ্ডের বেঞ্চ জানিয়েছে, ওই নাবালককে হেফাজতে রাখা বেআইনি। প্রসঙ্গত, গত ১৯ মে ভয়ংকর দুর্ঘটনাটি ঘটেছিল পুণের (Pune) কোরেগাও পার্কে।

Advertisement

অভিযুক্ত কিশোরের কাকিমার পিটিশনের ভিত্তিতে তাকে মুক্তির নির্দেশ দিল উচ্চ আদালত। সে এবার তার কাকিমার তত্ত্বাবধানেই থাকবে। কেননা তার মা-বাবা ও ঠাকুরদাকে এই মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ। তবে মুক্তি পেলেও মনোবিদের কাছে নিয়মিত কাউন্সেলিংয়ের জন্য উপস্থিত হতে হবে তাঁকে। 

[আরও পড়ুন: ‘গণতন্ত্রকে ধ্বংস করে ভালোবাসা দেখাচ্ছে!’ জরুরি অবস্থার ৪৯ বছরে কংগ্রেসকে নিশানা মোদির]

প্রসঙ্গত, পোর্শে দুর্ঘটনা ঘটেছিল পুণের (Pune) কোরেগাও পার্কে। উলটো দিক থেকে আসা একটি মোটরবাইকে ধাক্কা মারে পোর্শে গাড়িটি। দুর্ঘটনার পরেই আটক করা হয়েছিল নাবালক গাড়িচালককে। যদিও মাত্র ১৪ ঘণ্টার মধ্যে একাধিক বেনজির শর্তে ১৭ বছরের কিশোরকে জামিন দেয় জুভেনাইল আদালত। স্রেফ রচনা লিখে জামিন পেয়ে গিয়েছিল সে। তীব্র বিতর্কের মধ্যে সেই জামিন বাতিল হয়ে যায়। জুভেনাইল আদালতের নির্দেশে  নাবালকদের সংশোধনাগারে পাঠানো হয় তাকে।

শুরু থেকেই এই দুর্ঘটনাকে ঘিরে নানা বিতর্কের জন্ম হয়েছে। চালকের আসনে আদৌ ওই কিশোর ছিল না বলে দাবি করা হতে থাকে। প্রথমে তার বন্ধুরা জানিয়েছিল, সে মদ্যপ অবস্থাতেও গাড়ি চালাচ্ছিল না। কিন্তু পরে কিশোরের দুই বন্ধু দাবি করে, সে নাকি ২০০ কিমি প্রতি ঘণ্টার গতিবেগে গাড়ি চালাচ্ছিল। সেই সময়ই দু’ কোটি টাকা দামের বিলাসবহুল ওই গাড়ির ধাক্কায় মৃত্যু হয় ২১ ও ২৪ বছর বয়সি দুই আইটি কর্মীর। অভিযুক্ত কিশোরের মায়ের বিরুদ্ধে অভিযোগ উঠেছে রক্ত পরীক্ষার সময় নমুনা পরীক্ষার।

[আরও পড়ুন: অতিশীর পাশে সাগরিকা-মহুয়ারা, AAP মন্ত্রীর অনশনে TMC প্রতিনিধি দল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জামিন পেল পুণের পোর্শে দুর্ঘটনার অভিযুক্ত কিশোর।
  • মঙ্গলবার বোম্বে হাই কোর্ট তাকে জামিন দিয়েছে।
  • প্রসঙ্গত, গত ১৯ মে ভয়ংকর দুর্ঘটনাটি ঘটেছিল পুণের কোরেগাও পার্কে।
Advertisement