shono
Advertisement

ব্রাহ্মণরাও গো-মাংস খেতেন, বিস্ফোরক দাবি বিজেপি নেতার

দিকে দিকে গো-মাতা রক্ষার হিড়িকে কেন এমন মত নেতার? The post ব্রাহ্মণরাও গো-মাংস খেতেন, বিস্ফোরক দাবি বিজেপি নেতার appeared first on Sangbad Pratidin.
Posted: 09:53 AM Jun 07, 2017Updated: 04:23 AM Jun 07, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গো-হত্যা রুখতে উঠেপড়ে লেগেছে শাসকদল বিজেপি। দিকে দিকে নেতারা গো-মাতার প্রচারে ব্যস্ত। এমনকী গোরুকে জাতীয় পশু হিসেবে ঘোষণা করার আর্জি জানিয়েছেন এক বিদায়ী বিতর্কিত বিচারক। এই আবহেই বিস্ফোরক দাবি করে বসলেন বিজেপি নেতা বমন আচার্য। তাঁর দাবি, ব্রাহ্মণরাও একসময় গো-হত্যা করতেন ও গো-মাংস খেতেন।

Advertisement

পরকীয়ার জেরে জামাইবাবুর বোনের মাথায় সিঁদুর দিল যুবক  ]

বিজেপির এই নেতা কর্নাটকের মুখপাত্রও বটে। সে রাজ্যের এক টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে গিয়ে এহেন মন্তব্য করেন তিনি। তাঁর দাবি, দেশ যখনও কৃষিজীবী হয়ে ওঠেনি, তখন ব্রাহ্মণরাও গো-হত্যা করতেন মাংস খাওয়ার জন্য কেননা সেটাই ছিল রেওয়াজ। যে কেউই গো-মাংস খেতেন। কৃষিজীবী হওয়ার পর থেকেই এই প্রথায় ইতি পড়ে।

ডিমের পর এবার ছড়াল প্লাস্টিক চালের আতঙ্ক ]

ইতিহাসের আলোতেই গো-হত্যা রোখার বিষয়টি ব্যাখ্যা করতে চেয়েছিলেন এই নেতা। কেন গো-হত্যা বন্ধ হওয়া উচিত, তা বোঝাতে গিয়েই কিন্তু পড়লেন বেকায়দায়। ব্রাহ্মণদের সঙ্গে গো-মাংসের সম্বন্ধ টানায় খুশি নন দলের বহু নেতাই। দল তাঁর মন্তব্যের সঙ্গে সহমত নয় বলেই জানিয়েছেন বর্ষীয়ান বিজেপি নেতা সুরেশ কুমার। সোশ্যাল মিডিয়ায় তিনি জানান, আচার্যর মন্তব্য দলীয় মতাদর্শের পুরোপুরি বিরোধী।

দলের সমালোচনার মুখে পড়েই শেষমেশ নিজের মন্তব্য থেকে সরে আসেন ওই নেতা। জানান, এ নিয়ে আরও জলঘোলা হোক তা তিনি চান না।

The post ব্রাহ্মণরাও গো-মাংস খেতেন, বিস্ফোরক দাবি বিজেপি নেতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার