shono
Advertisement

ঘুরপথেও কুস্তি ফেডারেশনে থাকবেন না ‘কলঙ্কিত’ ব্রিজভূষণ, ক্রীড়ামন্ত্রীর আশ্বাসে ভরসা সাক্ষীদের

ক্রীড়ামন্ত্রীর এই আশ্বাসেই ভরসা রাখছেন সাক্ষীরা।
Posted: 05:00 PM Jun 15, 2023Updated: 05:00 PM Jun 15, 2023

অরিঞ্জয় বোস: ঘুরপথেও আর কুস্তি ফেডারেশনের চৌহদ্দিতে থাকতে পারবেন না ব্রিজভূষণ শরণ সিং (Brij Bhushan Sharan Singh)। ব্রিজভূষণ তো বটেই, তাঁর কোনও অনুগামী, বা তাঁর সঙ্গে যোগাযোগ আছে এমন কেউই ফেডারেশনের নির্বাচনে লড়তে পারবেন না। ক্রীড়ামন্ত্রীর এই আশ্বাসেই ফেডারেশনে সুদিন ফেরার আশা দেখছেন সাক্ষী মালিকরা।

Advertisement

শ্লীলতাহানি, যৌন হেনস্তা, উত্যক্ত করা, কুস্তি ফেডারেশনের (WFI) বিদায়ী প্রেসিডেন্টের বিরুদ্ধে অভিযোগ পাহাড়প্রমাণ। অথচ এতদিন জগদ্দল পাথরের মতোই তিনি বসেছিলেন কুস্তি ফেডারেশনের শীর্ষপদে। উত্তরপ্রদেশের কাইজারগঞ্জের সাংসদ এতটাই প্রভাবশালী যে, ভারতীয় কুস্তিকে তাঁর প্রভাবমুক্ত করতে দেশের সেরা কুস্তিগিরদের রাস্তায় নামতে হয়েছে। দীর্ঘদিন ধরনায় বসে থাকতে হয়েছে। দীর্ঘদিন কাঠখড় পুড়িয়ে ক্রীড়া মন্ত্রকের তরফে মিলেছে আশ্বাস। নতুন করে ফেডারেশনের নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়েছে।

[আরও পড়ুন: রাজ্য মন্ত্রিসভায় রদবদল, মানস ভুঁইঞার হাত থেকে পরিবেশ দপ্তরের দায়িত্ব নিলেন মুখ্যমন্ত্রী]

ক্রীড়ামন্ত্রক জানিয়েছে, আগামী ৬ জুলাই কুস্তি ফেডারেশনের নির্বাচন। মনোনয়নের শেষ দিন ১৯ জুন। গত ৭ জুন ক্রীড়ামন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় কুস্তিগিররা যে পাঁচটি দাবি জানিয়েছিলন, তার মধ্যে অন্যতম ছিল ফেডারেশনকে ব্রিজভূষণের প্রভাব মুক্ত করা। সেদিনই ক্রীড়ামন্ত্রী কুস্তিগিরদের জানিয়ে দেন, নতুন করে ফেডারেশনের নির্বাচন হলে তাতে ব্রিজভূষণ অংশ নিতে পারবেন না। এমনকী, তাঁর পরিবারের কাউকেই নির্বাচনে লড়তে দেওয়া হবে না। কিন্তু এতকিছুর পরও কুস্তিকে ব্রিজ প্রভাব মুক্ত করা যাবে তো? সংশয় একটা ছিলই। কারণ ব্রিজভূষণ বা তাঁর পরিবারের কেউ না লড়লেও, নিজের অনুগামী বা ঘনিষ্ঠ কাউকে প্রার্থী করতেই পারেন ফেডারেশনের বিদায়ী প্রধান। সেক্ষেত্রে ঘুরপথে চলে ফেডারেশনের ক্ষমতা চলে যাবে সেই ব্রিজভূষণের হাতেই।

[আরও পড়ুন: চোপড়ার পর ভাঙড়, মনোনয়নের শেষ দিনে প্রাণ গেল ISF প্রার্থীর]

যদিও সাক্ষী মালিকরা (Sakhsi Malik) খুব একটা চিন্তিত নন। ক্রীড়ামন্ত্রকের উপর ভরসা রাখছেন দেশকে অলিম্পিকে পদক এনে দেওয়া কুস্তিগির। ব্রিজভূষণের বিরুদ্ধে যদি ব্যবস্থা না নেওয়া হয়, বা ফেডারেশনের নির্বাচনে যদি তাঁর ঘনিষ্ঠরা কেউ বসে পড়েন তাহলে কি ফের বিক্ষোভের পথে হাঁটবেন কুস্তিগিররা? সাক্ষী মালিক বললেন,”ক্রীড়ামন্ত্রী আমাদের বলেছেন ব্রিজভূষণের সঙ্গে কোনওরকম কোনও যোগাযোগ আছে, এমন কাউকেই নির্বাচনে লড়তে দেওয়া হবে না।” ফেডারেশনের নির্বাচন সুষ্ঠুহবে। কুস্তি সংস্থা চালাবে স্বচ্ছ মানুষেরাই। ক্রীড়ামন্ত্রীর এই আশ্বাসেই ভরসা রাখছেন সাক্ষীরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement