shono
Advertisement

নাবালিকা নির্যাতিতার পরিচয় ফাঁস করছেন ব্রিজভূষণ, আরও বিস্ফোরক রেসলাররা, বাড়ছে সমর্থন

প্রিয়াঙ্কা গান্ধীর পর রেসলারদের পাশে অরবিন্দ কেজরিওয়াল।
Posted: 09:09 PM Apr 29, 2023Updated: 09:09 PM Apr 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুস্তিগিরদের সঙ্গে লড়াইয়ে হার মানতে নারাজ ব্রিজভূষণ শরণ সিং। এবার তাঁর বিরুদ্ধে অভিযোগ আরও বিস্ফোরক। রেসলিং ফেডারেশনের শীর্ষকর্তা এবার প্রভাব খাটিয়ে নাবালিকা অভিযোগকারিণীর নাম-পরিচয় প্রকাশ্যে আনছেন। এমনটাই অভিযোগ কুস্তিগিরদের।

Advertisement

গত শুক্রবার কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Sharan Singh) বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ দায়ের করেন ভিনেশ ফোগাট-সহ ৭ জন কুস্তিগির। অভিযোগ করলেও দিল্লি পুলিশের তরফে এফআইআর (FIR) দায়ের করা হয়নি। এফআইআর দায়েরের দাবিতে সুপ্রিম কোর্টে (Supreme Court) আবেদন করেন কুস্তিগিররা। শীর্ষ আদালতে শুনানির আগেই FIR দায়েরে রাজি হয়ে যায়। উলটে ভিকটিম কার্ড খেলার চেষ্টা করছেন। কিন্তু তাতেও দমছেন না ব্রিজভূষণ। তাঁর সাফ বক্তব্য, “আমি নির্দোষ। সাক্ষী মালিক, ভিনেশ ফোগাটরা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। ওরা আমার সাংসদ পদ কেড়ে নিতে চায়। কিন্তু আমার সাংসদ পদ ওদের দেওয়া নয়। পদত্যাগের প্রশ্ন নেই। আর ফেডারেশনের সভাপতি পদও ছাড়ব না। সেটা ছাড়ার মানে সব অভিযোগ মেনে নেওয়া। আমি নিজেকে অপরাধী প্রমাণে রাজি নই।”

[আরও পড়ুন: রাহুল গান্ধীর পর সাংসদ পদ খোয়াচ্ছেন আরও এক বিরোধী নেতা]

মরণপণ করেছেন রেসলাররাও। তাঁরাও জানিয়ে দিয়েছেন, যতদিন না ব্রিজভূষণের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে, ততদিন পর্যন্ত তাঁদের ধরনা চলবে। প্রতিবাদি কুস্তিগিরদের তালিকায় আছেন ভিনেশ ফোগাট, সাক্ষী মালিক, বজরং পুনিয়ার মতো মহাতারকারা। তাঁদের অভিযোগ, এই ধরনাতেও বাধা দেওয়া হচ্ছে। দিল্লি পুলিশ যন্তর মন্তরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে, খাওয়ার জল পর্যন্ত দেওয়া হচ্ছে না। এর মধ্যেই এসেছে বিস্ফোরক অভিযোগ। রেসলারদের দাবি, নাবালিকা এক নির্যাতিতার পরিচয় প্রকাশ্যে এনেছেন ব্রিজভূষণ। তাঁর প্রভাবে দিল্লি পুলিশ চাপ সৃষ্টি করছে বিক্ষোভকারীদের উপর।

[আরও পড়ুন: বিউটি পার্লারে যেতে দেননি স্বামী, অভিমানে আত্মঘাতী স্ত্রী!]

এদিকে এসবের মধ্যে অ্যাথলিটদের জন্য সমর্থন বাড়ছে। বিশ্বজয়ী ভারত অধিনায়ক কপিলদেব নিখাঞ্জ থেকে অলিম্পিক্স জ্যাভলিনে সোনা জয়ী নীরজ চোপড়া। টেনিস রানি সানিয়া মির্জ়া থেকে প্রাক্তন ফুটবল অধিনায়ক বাইচুং ভুটিয়া সকলেই পাশে দাঁড়িয়েছেন রেসলারদের। সেই তালিকায় যোগ হয়েছে রাজনীতিবিদরাও। শনিবার সকাল রেসলারদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন প্রিয়াঙ্কা গান্ধী। বিকালে আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) গিয়ে তাঁদের সঙ্গে দেখা করে এসেছেন। দিল্লির মুখ্যমন্ত্রী বলে এসেছেন, “যারা এই দেশকে ভালবাসে, তাঁরা সকলে অ্যাথলিটদের পাশে। অভিযুক্ত যত শক্তিশালীই হোক, তাঁকে কঠোরতম শাস্তি দেওয়া হবে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement