shono
Advertisement

জি-২০ বৈঠকে বিবিসি কাণ্ডের ছায়া! ব্রিটেনকে কড়া বার্তা জয়শংকরের

‘দ্য মোদি কোয়েশ্চেন’ নিয়ে সরগরম জাতীয় রাজনীতি।
Posted: 04:12 PM Mar 01, 2023Updated: 04:14 PM Mar 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার জি-২০ বৈঠকে বিবিসি কাণ্ডের ছায়া। ব্রিটেনকে কড়া বার্তা দিলেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর। তিনি স্পষ্ট জানিয়ে দেন, কোনও সংস্থাকে ভারতে কাজ করতে হলে দেশের আইন মেনেই করতে হবে। নিয়মকানুনের ঊর্ধ্বে কেউই নয়।

Advertisement

এই বছর জি-২০ গোষ্ঠীর সভাপতি ভারত। কাল বৃহস্পতিবার দিল্লিতে অনুষ্ঠিত হতে চলেছে এই জোটের বিদেশমন্ত্রীদের বৈঠক। সেখানে হাজির থাকবেন আমেরিকার বিদেশ সচিব অ্যান্টনি ব্লিঙ্কেন। বৈঠকে যোগ দিতে ভারতে পৌঁছেছেন রাশিয়ার বিদেশমন্ত্রী সের্গেই লাভরভ। একইভাবে ভারতে এসেছেন ব্রিটেনের বিদেশসচিব জেমস ক্লেভারলি। বুধবার তাঁর সঙ্গে দেখা করেন বিদেশমন্ত্রী জয়শংকর। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, তখনই দিল্লি ও মুম্বইয়ের বিবিসি দপ্তরে আয়কর হানার প্রসঙ্গ তুলে ধরেন ক্লেভারলি।

এএনআই জানিয়েছে, কূটনৈতিক সৌজন্য রক্ষা করেও ব্রিটেনের বিদেশসচিবকে কড়া বার্তা দিয়েছেন জয়শংকর। তিনি স্পষ্ট বলেন, কোনও সংস্থাকে ভারতে কাজ করতে হলে দেশের আইন মেনেই করতে হবে। নিয়মকানুনের ঊর্ধ্বে কেউই নয়।

[আরও পড়ুন: ‘ক্ষমতা হারিয়ে বদলা নিতে ফুঁসছে পশ্চিম’, জি-২০ বৈঠকের আগেই তোপ রাশিয়ার]

উল্লেখ্য, বিবিসির (BBC) বিতর্কিত ডকু-সিরিজ ‘দ্য মোদি কোয়েশ্চেন’ নিয়ে সরগরম জাতীয় রাজনীতি। শুরু থেকেই বিতর্ক ঘনিয়েছে এই সিরিজকে ঘিরে। যার বিষয়বস্তু হল গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির (Narendra Modi) সময়কাল। যা নিয়ে বিরোধীরা আক্রমণ করেছে কেন্দ্রকে। এই ঘটনার পরই দিল্লি ও মুম্বইয়ের বিবিসি দপ্তরে আয়কর হানায় বিতর্ক নতুন মাত্রা পায়।সবমিলিয়ে, এবার জি-২০ বৈঠকে যে বিবিসি কাণ্ডের ছায়া পড়েছে তা স্পষ্ট।  

[আরও পড়ুন: গ্রিসে মুখোমুখি সংঘর্ষ দুই ট্রেনের, ভয়ংকর দুর্ঘটনায় মৃত অন্তত ৩২, আহত ৮৫]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement