shono
Advertisement

BSNL-এর ২৫১০টি শূন্য পদে নিয়োগ শুরু

জেনে নিন এই পদে আবেদনের জন্য কী যোগ্যতা প্রয়োজন। The post BSNL-এর ২৫১০টি শূন্য পদে নিয়োগ শুরু appeared first on Sangbad Pratidin.
Posted: 11:41 AM Mar 08, 2017Updated: 04:13 PM Jul 11, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সারা দেশে মোট ২৫১০টি জুনিয়র টেলিকম অফিসারের শূন্য পদে নিয়োগ শুরু করেছে ভারত সঞ্চার নিগম লিমিটেড (বিএসএনএল)। যার মধ্যে পশ্চিমবঙ্গে নিয়োগ করা হবে ৯৩টি পদে। মঙ্গলবার থেকে অনলাইনে আবেদন জমা নেওয়া শুরু হয়েছে। আবেদন করার শেষ দিন চলতি বছর ৬ এপ্রিল। এক নজরে দেখে নেওয়া যাক এই পদে আবেদনের জন্য কী কী যোগ্যতা প্রয়োজন।

Advertisement

শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীকে অবশ্যই বিই অথবা বিটেক উত্তীর্ণ হতে হবে। অথবা টেলিকম/ইলেক্ট্রনিক্স/রেডিও/কমপিউটার/ইলেক্সিক্যাল/ইনফরমেশন টেকনোলজি/ইনস্ট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং-এর সমতুল্য যোগ্যতা প্রয়োজন। এছাড়া ইলেক্ট্রনিক্স অথবা কম্পিউটার সায়েন্সে এমএসসি উত্তীর্ণ হয়ে চলতি বছরের GATE পরীক্ষায় বসতে হবে। এর মধ্যে GATE-এর জন্য যে কোনও একটি বিষয়কে বেছে নেওয়া বাধ্যতামূলক। সেগুলির কোড হল CS / EC / EE / IN। তবে প্রার্থীর কাছে বৈধ GATE রেজিস্ট্রেশন আইডি থাকতেই হবে। নাহলে অনলাইন রেজিস্ট্রেশন করা যাবে না।

বয়স: ৬ এপ্রিল, ২০১৭-র মধ্যে আবেদনকারীর বয়স কমপক্ষে ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে হওয়া আবশ্যিক। তবে তফসিলি ও উপজাতি প্রার্থীদের জন্য বয়সে পাঁচ এবং তিন বছরের ছাড় রয়েছে।

বেতন: ১৬,৪০০ টাকা থেকে ৪০,৫০০ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি: GATE-2017-এর স্কোরের উপর নির্ভর করবে প্রার্থী বাছাই। আবেদনকারী সুযোগ পেলে পরীক্ষা এবং ইন্টারভিউয়ের দিনক্ষণ আলাদাভাবে জানিয়ে দেওয়া হবে। এই সংক্রান্ত আরও বিস্তারিত জানতে বিএসএনএল-এর অফিসিয়াল ওয়েবসাইট www.bsnl.co.in -তে ক্লিক করুন। এই ওয়েবসাইটে গিয়েই অনলাইন রেজিস্টার করতে হবে।

আবেদন মূল্য: সাধারণ আবেদনকারীদের জন্য আবেদন মূল্য ৫০০ টাকা। তফসিলিদের ক্ষেত্রে আবেদন মূল্য ৩০০ টাকা। ডেবিট বা ক্রেডিট কার্ড অথবা নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে আবেদন মূল্য জমা দিতে হবে।

The post BSNL-এর ২৫১০টি শূন্য পদে নিয়োগ শুরু appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement