shono
Advertisement

সদর দপ্তর ছাড়া সব অফিসে তালাচাবি, বাইজুসের নয়া সিদ্ধান্তে চাঞ্চল্য

সংস্থার ১৪ হাজার কর্মীকে 'ওয়ার্ক ফ্রম হোম' করার নির্দেশ দেওয়া হয়েছে।
Posted: 01:41 PM Mar 12, 2024Updated: 01:41 PM Mar 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমস্যা আর কাটছে না বাইজুসে (Byju’s)। এবার সংস্থার ১৪ হাজার কর্মীকে ‘ওয়ার্ক ফ্রম হোম’ করার নির্দেশ দিয়ে কেবলমাত্র সদর দপ্তর ছাড়া বন্ধ করে দেওয়া হল সমস্ত দপ্তর। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রের দাবি, বেঙ্গালুরুর সদর দপ্তরে কর্মরত হাজারেরও বেশি কর্মীরা অবশ্য কাজে আসছেন।

Advertisement

তবে বেঙ্গালুরুর (Bengaluru) এডু-টেক সংস্থাটি সংস্থাটি যে এমন পদক্ষেপ করতে পারে, সেই সম্ভাবনা কিন্তু গত কয়েক মাস ধরেই তৈরি হচ্ছিল। দেখা যাচ্ছিল, নতুন করে সংস্থার বিভিন্ন দপ্তরের চুক্তি আর পুনর্নবীকরণ করা হচ্ছে না। শেষপর্যন্ত বন্ধই করে দেওয়া হল দপ্তরগুলি। তবে দেশজুড়ে ছড়িয়ে থাকা বাইজুসের প্রায় শ তিনেক টিউশন সেন্টার কিন্তু চালু রয়েছে। সেখানে ষষ্ঠ থেকে দশম শ্রেণির পড়ুয়ারা ক্লাস করতে আসছে।

[আরও পড়ুন: CAA চালু হতেই শুভেন্দুর মুখে মতুয়াদের ‘হরি বোল’, ধরনার হুঁশিয়ারি মমতাবালার]

বছর দুয়েক আগে থেকেই ব্যাপক সমস্যায় ছিল বেঙ্গালুরুর এডু-টেক সংস্থাটি। বিদেশি মুদ্রা আইন লঙ্ঘন করার অভিযোগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাদের ৯ হাজার কোটি টাকা জরিমানা করে। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করে বাইজুস। তবে এডু-টেক সংস্থাটির বিরুদ্ধে একের পর এক অভিযোগ আনেন বিনিয়োগকারীরাই। এদিকে বেশ কয়েকটি মার্কিন বিনিয়োগকারীর সঙ্গে আইনি লড়াইয়েও জড়িয়ে পড়েন প্রতিষ্ঠাতা বাইজু রবীন্দ্রন। তাঁর বিরুদ্ধে জারি হয় লুক আউট নোটিস। ৬০ শতাংশ বিনিয়োগকারী ভোট দেন তাঁকে বোর্ড থেকে সরিয়ে দেওয়ার পক্ষে। সেই সিদ্ধান্ত অবশ্য মানেননি বাইজুস কর্তা। এহেন পরিস্থিতিতে গত মাসে কর্মীদের তিনি জানিয়ে দেন, ফেব্রুয়ারির বেতন দেওয়া সম্ভব হচ্ছে না। কেননা বহু বিনিয়োগকারীরাই বিনিয়োগ করছেন না। এমতাবস্থায় এবার সদর দপ্তর বাদে বাকি সব দপ্তর বন্ধের সিদ্ধান্ত নিল বাইজুস।

[আরও পড়ুন: অবশেষে কার্যকর CAA, কী এই আইন? কেন এনিয়ে এত বিতর্ক?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement