shono
Advertisement
Calcutta Football League

বিতর্কের আবহেই নয়া নির্দেশ আইএফএ-র, স্থগিত কলকাতা লিগে ইস্টবেঙ্গল-ডায়মন্ড হারবারের ম্যাচ

লিগে ইস্টবেঙ্গল ও ডায়মন্ড হারবারের ম্যাচ হওয়ার কথা ছিল ১৪ অক্টোবর। যা কার্যত ফাইনাল বলে ধরা হচ্ছিল।
Published By: Arpan DasPosted: 05:30 PM Oct 13, 2024Updated: 06:09 PM Oct 13, 2024

শিলাজিৎ সরকার: লিগে ইস্টবেঙ্গল ও ডায়মন্ড হারবারের ম্যাচ হওয়ার কথা ছিল ১৪ অক্টোবর। যা কার্যত ফাইনাল বলে ধরা হচ্ছিল। কিন্তু সোমবার সেই ম্যাচ হচ্ছে না। আইএফএ থেকে জানানো হয়েছে অনিবার্য কারণে সেই ম্যাচ স্থগিত রাখা হচ্ছে। ম্যাচটি পরে কবে, কখন হবে তা জানিয়ে দেওয়া হবে।

Advertisement

ম্যাচটি হওয়ার কথা ছিল ব্যারাকপুরের বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় স্টেডিয়ামে। এদিন জানিয়ে দেওয়া হয়েছে, ম্যাচটি পরে অনুষ্ঠিত হবে। তবে কবে বা কখন হবে, সে বিষয়ে কিছু স্পষ্ট জানানো হয়নি। সদ্য আই লিগ ৩ জিতেছে ডায়মন্ড হারবার। তার পর দলকে ছুটি দেওয়া হয়েছিল। জানা যাচ্ছে, সোমবার বিকেলে ফেরার পর তারা অনুশীলনে নামবে। যদিও ইস্টবেঙ্গল দল ইতিমধ্যেই প্র্যাকটিস শুরু করে দিয়েছে।

যদিও কলকাতা লিগের শেষ পর্যায়ে এসে ধাওয়া করেছে বিতর্ক। মহামেডানের থেকে পয়েন্ট কেটে ইস্টবেঙ্গলকে পুরো ৩ পয়েন্ট দিয়ে দেওয়া নিয়ে প্রবল চর্চা। যা নিয়ে আইএফএ কর্তারা মহামেডান ও ডায়মন্ড হারবারের সঙ্গে বৈঠকে বসবে বলেই খবর। এমনিতে লিগ জয়ের প্রবল দাবিদার ডায়মন্ড হারবার। আই লিগ দ্বিতীয় ডিভিশনে যোগ্যতা অর্জনের পর কলকাতা লিগ জয়ের জন্য তারা ঝাঁপাবে, এরকমই ভাবা হচ্ছিল।

কলকাতা লিগে ডায়মন্ড হারবার গ্রুপ এ চ্যাম্পিয়ন হয়েছিল। সুপার সিক্সে দ্বিতীয় স্থানে থাকলেও ইস্টবেঙ্গলের সঙ্গে সমান পয়েন্ট ছিল। লাল-হলুদের সঙ্গে মহামেডানের ম্যাচ ২-২ গোলে ড্র হয়েছিল। কিন্তু সেই ম্যাচে ভূমিপুত্র সংক্রান্ত নিয়ম ভাঙায় শৃঙ্খলারক্ষা কমিটি পুরো পয়েন্ট দেয় ইস্টবেঙ্গলকে। ফলে সেখান থেকে দুপয়েন্ট পাওয়ায় আরও কিছুটা এগিয়ে যায় ইস্টবেঙ্গল। যদিও সেই সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য আলোচনায় বসবে আইএফএ। ফলে তাদের সঙ্গে ডায়মন্ড হারবারের ম্যাচটি ছিল কার্যত কলকাতা লিগের ফাইনাল। সেটা ফের কবে হয়, সেদিকেও এখন নজর থাকবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লিগে ইস্টবেঙ্গল ও ডায়মন্ড হারবারের ম্যাচ হওয়ার কথা ছিল ১৪ অক্টোবর।
  • যা কার্যত ফাইনাল বলে ধরা হচ্ছিল। কিন্তু সোমবার সেই ম্যাচ হচ্ছে না।
  • আইএফএ থেকে জানানো হয়েছে অনিবার্য কারণে সেই ম্যাচ স্থগিত রাখা হচ্ছে।
Advertisement