shono
Advertisement

বারবার বিরোধীদের আদালতে আসতে হচ্ছে কেন? খেজুরিতে শুভেন্দুর সভার অনুমতি হাই কোর্টের

ধর্মতলার পর খেজুরির সভারও অনুমতি পেয়ে গেল বিজেপি।
Posted: 12:25 PM Dec 01, 2023Updated: 12:25 PM Dec 01, 2023

গোবিন্দ রায়: ধর্মতলার পর খেজুরিতেও শুভেন্দু অধিকারীর সভার অনুমতি দিল কলকাতা হাই কোর্ট। শুভেন্দুর (Suvendu Adhikari) সভায় একাধিক শর্ত চাপালেও পুলিশের ভূমিকা নিয়ে ফের অসন্তোষ প্রকাশ করেছেন বিচারপতি জয় সেনগুপ্ত। তাঁর প্রশ্ন, বারবার বিরোধীদের সভা করার জন্য আদালতে আসতে হচ্ছে কেন? শাসকদল কি সভা করার জন্য একই শর্ত মেনে আবেদন করে?

Advertisement

আগামী ২ ডিসেম্বর খেজুরিতে সভা করার কথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। জনসভার জন্য অনেক আগেই আবেদন জানিয়েছিল গেরুয়া শিবির। তার পরেও সভা করার অনুমতি দেয়নি পুলিশ। অভিযোগ, পুলিশ কোনও তথ্যই দিচ্ছে না। শেষ পর্যন্ত সভার অনুমতি চেয়ে কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হন শুভেন্দু।

[আরও পড়ুন: রাজস্থান, মধ্যপ্রদেশে গেরুয়া ঝড়, ছত্তিশগড়ে শেষ হাসি কংগ্রেসের! বলছে এক্সিট পোল]

বিচারপতি জয় সেনগুপ্তের বেঞ্চ শুক্রবার শুভেন্দুকে শর্তসাপেক্ষে সভা করার অনুমতি দিয়ে দিল। বিচারপতি জানিয়েছেন, শব্দবিধি মেনে শান্তিপূর্ণভাবে সভা করতে হবে। কোনওরকম উস্কানিমূলক বক্তব্য রাখা যাবে না। দুপুর ২টো থেকে বিকাল ৫টা পর্যন্ত সভা চলবে। শুভেন্দুকে সভার অনুমতি দেওয়ার পাশাপাশি পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন বিচারপতি। তাঁর প্রশ্ন, বারবার বিরোধী দলকে সভার অনুমতি পেতে আদালতে কেন আসতে হচ্ছে? শাসকদল কি এত আগে থেকে সভার অনুমতি চায়? অর্থাৎ আদালতের প্রশ্ন, যে যে মাপকাঠিতে বিরোধীদের সভা বাতিল করা হচ্ছে, সেগুলি শাসকদল মেনে চলে তো?

[আরও পড়ুন: ‘কিছুই বিনামূল্যে দেওয়া উচিত নয়’, এবার সরকারি ভর্তুকির বিরোধিতায় সরব নারায়ণ মূর্তি]

উল্লেখ্য, এর ধর্মতলায় অমিত শাহর সভাও বাতিল করেছিল পুলিশ। পরে আদালতে গিয়েই সেই সভার অনুমতি পায় বিজেপি (BJP)। এবার খেজুরিতে শুভেন্দুর সভার ক্ষেত্রেও চিত্রনাট্যের ঘটনার পুনরাবৃত্তি হল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement