shono
Advertisement

‘অতিচালাকি বরদাস্ত নয়’, নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তলের অভিযোগে ক্ষুব্ধ বিচারপতি গঙ্গোপাধ্যায়

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জোর করে তাঁর মুখ দিয়ে অভিষেকের নাম বলানোর চেষ্টা করছে, দাবি কুন্তলের।
Posted: 02:08 PM Apr 12, 2023Updated: 02:17 PM Apr 12, 2023

গোবিন্দ রায়: কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা জোর করে তাঁর মুখ দিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলানোর চেষ্টা করছে। প্রেসিডেন্সি জেলের সুপারের মাধ্যমে হেস্টিংস থানায় এমনই অভিযোগ করেন নিয়োগ দুর্নীতিতে ধৃত বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষ। ওই অভিযোগপত্রের ভিত্তিতে নিম্ন আদালত কিংবা পুলিশ কোনও পদক্ষেপ করতে পারবে না, এমনই অন্তর্বর্তী নির্দেশ জারি করল কলকাতা হাই কোর্ট।

Advertisement

কেন্দ্রীয় সংস্থার বিরুদ্ধে হেস্টিংস থানা ও আলিপুর আদালতে কুন্তল ঘোষের অভিযোগপত্র দেখতে চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ ইডি। বুধবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করেন ইডি’র আইনজীবী। তদন্তকারীদের বিরুদ্ধে কি অভিযোগ রয়েছে, তা জানতে চাওয়া হয় আদালতে।

[আরও পড়ুন: ঐতিহাসিক মুহূর্ত, গঙ্গার তলা দিয়ে সফলভাবে ছুটল মেট্রো]

ইডি’র আইনজীবীর দাবির পরিপ্রেক্ষিতে নিম্ন আদালতে জমা দেওয়া কুন্তল ঘোষের অভিযোগপত্র বুধবারের মধ্যে দক্ষিণ ২৪ পরগনার জেলা বিচারককে পেশ করার জন্য নির্দেশ দেন বিচারপতি। হেস্টিংস থানার অভিযোগপত্রও হাই কোর্টে পেশ করার জন্য কলকাতার পুলিশ কমিশনারকে নির্দেশ দেন তিনি। ডেডলাইন দুপুর ৩টে।

বিচারপতি বলেন, “এটা মারাত্মক প্রবণতা। তদন্তকারী আধিকারিকদের হুমকি দেওয়া এবং তদন্তের গতি স্তব্ধ করার জন্য এসব করা হচ্ছে। ন্যায়বিচারের স্বার্থে এসব বন্ধ করতে হবে। এই অতিচালাকি বরদাস্ত করা যাবে না।”

[আরও পড়ুন: অন্যের বউকে লুকিয়ে বিয়ে করে বিপাকে যুবক, ভালবাসা ফিরে পেতে দ্বারস্থ দিদির দূতের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement