shono
Advertisement

বিচারে দেরি করানোর ষড়যন্ত্র! অবিলম্বে কুন্তল-তাপস-নীলাদ্রির ট্রায়াল শুরুর নির্দেশ হাই কোর্টের

মামলার পরবর্তী শুনানি ১১ জানুয়ারি।
Posted: 08:35 PM Jan 09, 2024Updated: 09:07 PM Jan 09, 2024

গোবিন্দ রায়: নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল-তাপস-নীলাদ্রির বিরুদ্ধে বিচারপ্রক্রিয়া শুরুর নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। অবিলম্বে তাঁদের বিরুদ্ধে চার্জ গঠন করতে হবে। মঙ্গলবার ইডির পেশ করা রিপোর্টের ভিত্তিতে এই নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আদালত সাফ জানিয়েছে, যদি এই তিনজন নিম্ন আদালতে নতুন করে কোনও আবেদন করেন, তাহলে সেই আবেদন হাই কোর্টের কাছে পাঠাতে হবে। নিম্ন আদালত বিচার করতে পারবে না। কারণ হিসেবে বিচারপতি গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, অভিযুক্তরা পরিকল্পিতভাবে বিচারপ্রক্রিয়া দেরি করিয়ে দেওয়ার চেষ্টা করছেন।

Advertisement

শুধু ওই তিনজন নয়, সিবিআইকে ওএমআর শিট প্রস্তুতকারী সংস্থা এস বাসু রায় অ্যান্ড কোম্পানির দুই আধিকারিক পার্থ সেন ও কৌশিক মাঝির বিরুদ্ধেও অবিলম্বে চার্জশিট দাখিল করতে নির্দেশ দিয়েছে হাই কোর্ট। দুজনের বিরুদ্ধে চার্জশিট পেশের পর দ্রুত চার্জ গঠনের নির্দেশও দিয়েছে আদালত। মামলার পরবর্তী শুনানি ১১ জানুয়ারি।

[আরও পড়ুন: ‘দুর্নীতি প্রমাণ করতে পারলে মাথা কেটে ফেলব’, অন্তরাল থেকে বার্তা সন্দেশখালির শাহজাহানের]

প্রাথমিক নিয়োগ দুর্নীতি সংক্রান্ত একটি মামলায় সিবিআইয়ের রিপোর্ট খতিয়ে দেখেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। রিপোর্টে সিবিআই জানায়, গত বছর মে অভিযুক্ত তাপস মন্ডল, কুন্তল ঘোষ এবং নীলাদ্রি ঘোষের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছে। কিন্তু এপর্যন্ত চার্জগঠন হয়নি। সে কারণে বিচারপ্রক্রিয়াও শুরু করা যায়নি। কারণ হিসেবে সিবিআই জানায়, কিছু নথি চেয়ে নিম্ন আদালতে আবেদন জানায় এই তিনজন। সেই আবেদন বিচারাধীন থাকায় চার্জগঠন হয়নি। আদালতের পর্যবেক্ষণ, তাঁদের কোনও উদ্দেশ্য না নাহলে চার্জশিট পেশের ৭ মাস পর নতুন করে আবেদন কেন!

[আরও পড়ুন: ‘নেতা ও পুলিশের সাহায্যে পালিয়েছেন শাহজাহান’, অবিলম্বে গ্রেপ্তারির নির্দেশ রাজ্যপালের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement