shono
Advertisement

সরকারি বই বিক্রি করে দিচ্ছেন শিক্ষক! হাতেনাতে ধরল স্থানীয়রা, চাঞ্চল্য ঘুটিয়ারি শরিফে

অভিযোগ অস্বীকার করেছে অভিযুক্ত শিক্ষক।
Posted: 04:29 PM Feb 14, 2023Updated: 04:31 PM Feb 14, 2023

দেবব্রত মণ্ডল, ক্যানিং: রাতের অন্ধকারে ছাত্রছাত্রীদের বই বিক্রি করে দিচ্ছেন শিক্ষক। এমনই অভিযোগ উঠেছে ক্যানিংয়ের ঘুটিয়ারি শরিফ এলাকার এক স্কুলের বিরুদ্ধে। এই ঘটনায় বই সমেত একটি গাড়ি আটক করা হয়েছে। পুরো বিষয়টি তদন্ত করে দেখছে পুলিশ। যদিও এই ঘটনায় কাউকে আটক বা গ্রেপ্তার করা হয়নি। এদিকে অভিযুক্ত শিক্ষক সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। এই ঘটনার নিন্দায় সরব হয়েছে এলাকাবাসী।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার গভীর রাতে ঘুটিয়ারি শরিফ বিএম বিদ্যাপীঠের বই পাচার করে দেওয়ার ছক কষেছিল। সেইমতো স্কুল চত্বরে গাড়ি ঢোকে। উচ্চ মাধ্যমিকের সমস্ত বই ভরতি করা হয় তাতে। সেই সময় স্কুলে আসেন নিরাপত্তারক্ষী। তিনি জিজ্ঞাসা করে জানতে পারেন, স্কুলে এক শিক্ষক ও বইগুলি ব্যবসায়ীকে বিক্রি করে দিয়েছেন। এই ঘটনায় শিক্ষক পলাশ মণ্ডলের বিরুদ্ধে অভিযোগের আঙুল ওঠে। খবর ছড়িয়ে পড়তেই স্থানীয় বাসিন্দা ও নিরাপত্তারক্ষী মিলে গাড়ি আটকে দেন। এরপরই চালক-সহ দুই যুবত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

[আরও পড়ুন: রায়দান স্থগিত তবু নিয়োগ বাতিল কেন? চাকরি যেতেই হাই কোর্টে ৬১৮ শিক্ষক]

এরপর ঘটনাস্থলে আসেন এলাকার তৃণমূলের পঞ্চায়েত উপপ্রধান আবুল কাশেম সরদার। তাঁর কথায়, “স্কুলের শিক্ষক ছাত্রদের বই এভাবে রাতের অন্ধকারে চুরি করে বিক্রি করে দেবে, এটা খুব লজ্জার ঘটনা। মাস্টাররা যদি চুরি করে তাহলে ছাত্রছাত্রীদেরকে কী শেখাবে?” কড়া ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে আবেদন জানাবেন বলেও জানান তৃণমূলের পঞ্চায়েত উপপ্রধান।

এ বিষয়ে ঘুটিয়ারি শরিফ থানাতে একটি লিখিত অভিযোগ দায়ের হয়েছে বলে জানা যায়। ইতিমধ্যে ঘটনাস্থলে থেকে বই সমেত চার চাকা গাড়িটি আটক করা হয়েছে। তবে এবিষয়ে স্কুলের প্রধান শিক্ষক ও অভিযুক্ত পলাশ মণ্ডল পুরো বিষয়টি অস্বীকার করেছেন।

[আরও পড়ুন: রীতি বহির্ভূত কাজ করলে প্রতিক্রিয়ার ভাষা বদলাবে, রাজ্যপাল নিয়ে অবস্থান বদলের ইঙ্গিত তৃণমূলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার