shono
Advertisement

গাড়ি বোমা বিস্ফোরণে কাঁপল বাগদাদ, মৃত কমপক্ষে ১৩

হামলার দায় স্বীকার করল ইসলামিক স্টেট। The post গাড়ি বোমা বিস্ফোরণে কাঁপল বাগদাদ, মৃত কমপক্ষে ১৩ appeared first on Sangbad Pratidin.
Posted: 12:29 PM May 30, 2017Updated: 03:12 PM Oct 07, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল সন্ত্রাস জর্জরিত ইরাকের রাজধানী বাগদাদ। মঙ্গলবার, রাজধানীর জনবহুল এলাকায় একটি আইসক্রিমের দোকানের সামনে হামলা চালায় একটি আত্মঘাতী জঙ্গি। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, দোকানটির সামনে একটি বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে হামলা চালায় এক জঙ্গি। বিস্ফোরণে এ পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় ১৩ জনের। আহত বহু। আহতদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে নিরাপত্তারক্ষীরা। ঘিরে ফেলা হয়ছে পুরো এলাকা।

Advertisement

[৭ বছরের শিশুকে দিয়ে মুণ্ডচ্ছেদ করাত ইসলামিক স্টেট]

রমজানের শুরুতেই এই হামলায় কেঁপে উঠেছে গোটা দেশ। ঘটনাস্থলের ভিডিওতে দেখা যাচ্ছে চারি দিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে মানুষের দেহাবশেষ ও রক্ত। ওই হামলার দায় স্বীকার করেছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। মাইক্রো ব্লগিং সাইট টুইটার ও টেলিগ্রাম অ্যাপের মাধ্যমে জানিয়েছে, সিয়া সম্প্রদায়কে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে। শীর্ষ পুলিশ আধিকারিক আলি মহম্মদ জানিয়েছেন, বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে হামলা চালায় আত্মঘাতী আইএস জঙ্গি। প্রসঙ্গত, দু’দিন আগে এমনই এক গাড়ি বোমা বিস্ফোরণে বাগদাদে মৃত্যু হয়েছিল চার নিরাপত্তারক্ষীর৷

[‘ফ্যাট বয়’ উৎক্ষেপণ করে মহাকাশে মানুষ পাঠানোর প্রস্তুতি ইসরোর]

কয়েক বছর থেকে ইসলামিক সাম্রাজ্য স্থাপনের উদ্দেশ্যে জেহাদের নামে নিরীহদের রক্ত ঝরিয়ে এসেছে ইসলামিক স্টেট। এবার আমেরিকার নেতৃত্বে আন্তর্জাতিক সেনা ও রাশিয়ার হামলায়  কোণঠাসা জঙ্গি সংগঠনটি। ইরাক ও সিরিয়ায় ক্রমশ জমি ও নেতাদের হারিয়ে এবার ক্ষিপ্ত হয়ে উঠেছে জঙ্গিরা। ইতিমধ্যে, সিরিয়ান সেনার হামলায় নিহত হয়েছে আইএস-এর ‘যুদ্ধমন্ত্রী’ কুখ্যাত জঙ্গি আবু মুসাব আল মাসরি-সহ ১৩ শীর্ষ নেতা। এছাড়াও আইএসের বিরুদ্ধে লড়াইয়ে আমেরিকার পাশে দাঁড়িয়েছে ন্যাটো। ইতিমধ্যে মসুল-সহ একাধিক আইএস ঘাঁটি প্রায় দখল করে ফেলেছে ইরাকি সেনা। তবে ইউরোপ ও এশিয়ায় ক্রমশ জাল বিস্তার করছে জঙ্গি সংগঠনটি।

[বাংলাদেশে আছড়ে পড়ল সাইক্লোন ‘মোরা’, ঘরছাড়া লক্ষাধিক মানুষ]

The post গাড়ি বোমা বিস্ফোরণে কাঁপল বাগদাদ, মৃত কমপক্ষে ১৩ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার