shono
Advertisement

মন্দার বাজারেও ইন্টার্নদের ৭ লক্ষ টাকা বেতন দিচ্ছে এই সংস্থাগুলি!

তালিকায় রয়েছে কোন কোন সংস্থার নাম?
Posted: 06:44 PM Apr 27, 2023Updated: 06:46 PM Apr 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের মতো তৃতীয় বিশ্বের দেশে চাকরি পেতেই কালঘাম ছুটে যায় বহু মানুষের। আর যাঁরা পান, একটা ন্যূনতম টাকার বেতন তাঁদের কাছে স্বপ্নের মতো মনে হয়। আর এসবের মধ্যে ইন্টার্নদের (Intern) পরিস্থিতি সবচেয়ে খারাপ। অনেকে খুব সামান্য একটা টাকা পেলেও অনেকেই তেমন কিছু পান না। কিন্তু এই সময়ে দাঁড়িয়েই আমেরিকায় কর্মরতদের মধ্যে ইন্টার্নদের একটা অংশ মাসে ৭ লক্ষ টাকা পর্যন্ত বেতন পাচ্ছেন! এক ওয়েবসাইটের দাবি তেমনই।

Advertisement

শুনতে যতই অবিশ্বাস্য লাগুক, ওই ওয়েবসাইটের প্রকাশিত তালিকায় এই দাবি করা হয়েছে। ‘২০২৩ সালে সবচেয়ে বেশি ২৫টি ইন্টার্নশিপ’ শিরোনামের ওই তালিকায় দেখা যাচ্ছে, শীর্ষে রয়েছে ‘স্ট্রাইপ’ নামের একটি সংস্থা। তারা মাসিক বেতন ৭.৪০ লক্ষ টাকা দেয়, সপ্তাহে ৪০ ঘণ্টা কাজের বিনিময়ে। তালিকায় রয়েছে ‘আমাজন’ (Amazon),’মাইক্রোসফট’, ‘মেটা’র (Meta) মতো বড় বড় টেক জায়ান্টদের নাম।

[আরও পড়ুন: ‘সমকামী যুগলদের মৌলিক সামাজিক অধিকার নিশ্চিত করুক সরকার’, বলল সুপ্রিম কোর্ট]

আশ্চর্যের বিষয় হল, এই মুহূর্তে মন্দার আশঙ্কায় কাঁপছে বিশ্ব। আমেরিকার মতো দেশ এই সমস্যায় পড়েছে। যার ধাক্কায় ছাঁটাইয়ের পথে হেঁটেছে ওই সংস্থাগুলিও। কিন্তু এরই পাশাপাশি মুদ্রার উলটো পিঠের মতোই ইন্টার্নদের বিপুল বেতন দেওয়ার মতো পদক্ষেপও তারাই করছে।

[আরও পড়ুন: সিপিএমের তহবিলে দান, ডাক বিভাগে বাম সংগঠনের স্বীকৃতিই বাতিল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement