shono
Advertisement
Mamata Banerjee

রাজ্য পুলিশে নতুন নিয়োগ, সোমবার বিজ্ঞপ্তি প্রকাশ, ঘোষণা মুখ্যমন্ত্রীর

বৃহস্পতিবার নবান্নে মেগা স্বাস্থ্য বৈঠকের পর এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। নতুন কর্মসংস্থানের ঘোষণায় স্বভাবতই খুশি কর্মপ্রার্থীরা।
Published By: Sucheta SenguptaPosted: 06:49 PM Sep 26, 2024Updated: 08:12 PM Sep 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর আগে ফের সুখবর। রাজ্য পুলিশে নতুন নিয়োগের কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। বৃহস্পতিবার নবান্নে রাজ্যের স্বাস্থ্য সংক্রান্ত মেগা বৈঠকের পর একথা জানিয়েছেন তিনি। সোমবার নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। মোট ১২০০০ পদে নিয়োগ হবে বলে জানানো হয়েছে। শূন্য পদগুলি এবার পূরণ হবে। তবে এই নিয়োগ নিয়ে আদালতে মামলা চলছে। সেই আইনি জট কাটলে তবেই নিয়োগ শুরু হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 

Advertisement

রাজ্য পুলিশের মাঝেমধ্যে শূন্য পদগুলি পূরণের জন্য সরকার বিজ্ঞপ্তি জারি করে। তার পর নিয়ম মেনে নিয়োগ সম্পূর্ণ হয়।  এবার পুজোর ঠিক আগে নতুন নিয়োগের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। তাতে স্বাভাবিকভাবেই খুশি আগ্রহী প্রার্থীরা। বিভিন্ন স্তরের শূন্য পদগুলিতে এবার নিয়োগ হবে। রাজ্যে নিরাপত্তার জন্য একাধিক নতুন থানা তৈরি  হয়েছে।  তার জন্য প্রয়োজন আরও বেশি পুলিশকর্মীর। আর তাই প্রয়োজন অনুসারে মাঝেমধ্যেই পুলিশে নিয়োগ করা হয়। 

 এবারও ১২ হাজার নিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী, যিনি নিজেই এই দপ্তরের মন্ত্রী। ইতিমধ্যে বেশ কয়েকজন  পুলিশ অবসর নিয়েছেন। এছাড়া রাজ্যের পরিস্থিতি এই মুহূর্তে কিছুটা উত্তপ্ত। অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে,  তার জন্য সতর্ক নজর রয়েছে পুলিশের। আর সেই কারণে আরও বেশি পুলিশকর্মী দরকার। এসব ভেবেই এদিন মুখ্যমন্ত্রী পুলিশে ফের নিয়োগের ঘোষণা করেছেন। সোমবার এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হবে। এর পর আবেদনের ভিত্তিতে নিয়োগ হবে। আইনি জটিলতা না থাকলে দ্রুত নিয়োগে বাধা থাকবে না বলেই  মনে করেছেন তিনি। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফের রাজ্য পুলিশে নিয়োগের ঘোষণা মুখ্যমন্ত্রীর।
  • ১২ হাজার পুলিশ নিয়োগ করা হবে, সোমবার বিজ্ঞপ্তি প্রকাশ।
Advertisement