shono
Advertisement

ইছাপুর অস্ত্র কারখানায় চাকরির সুযোগ, জেনে নিন আবেদনের পদ্ধতি

আবেদনের শেষ তারিখ কবে?
Posted: 02:18 PM Apr 01, 2021Updated: 02:18 PM Apr 01, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি চাকরি খুঁজছেন? তবে আপনার জন্য রয়েছে সুখবর। ৫৩ জন কর্মী নিয়োগ করবে ইছাপুর অস্ত্র কারখানা (Rifle Factory Ishapore)। কীভাবে আবেদন করবেন? জেনে নিন বিস্তারিত।

Advertisement

গ্র্যাজুয়েট ও টেকনিক্যাল অ্যাপ্রেন্টিস

মোট শূন্যপদ – ৫৩

মেকানিক্যাল ইঞ্জিনিয়ার – ২৯

ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার – ১৪

ইলেকট্রনিক্স ও ইন্সট্রুমেন্টেসান/ কম্পিউটার – ১০

শিক্ষাগত যোগ্যতা – বি.ই/ বি. টেক পাশরা আবেদন করতে পারবেন। তবে উত্তর ২৪ পরগনা, নদিয়া, কলকাতা, হুগলির আবেদনকারীরা অগ্রাধিকার পাবেন।

আবেদনের সময়সীমা- অনলাইনে আবেদন করতে পারবেন ৩০ এপ্রিলের মধ্যে। আবেদনের একমাসের মধ্যে খামে আবেদনপত্র পাঠাতে হবে অস্ত্রকারখানার ঠিকানায়।

আবেদনের পদ্ধতি – প্রথমে এই লিংকের (www.mhrdnats.gov.in) মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদনের পর হার্ডকপির সঙ্গে শিক্ষাগত যোগ্যতার সংশাপত্র, জন্মের সংশাপত্র, আধার কার্ড, আধার লিংক করা ব্যাংক অ্যাকাউন্টের তথ্য, দু কপি পাসপোর্ট সাইজের ছবি পাঠাতে হবে ইছাপুরের অস্ত্র কারখানার ঠিকানায়।

নিয়োগের পদ্ধতি – বি.ই/ বি.টেকে নম্বরের ভিত্তিতে আবেদনকারীরা অগ্রাধিকার পাবেন। যদি ২ আবেদনকারীর নম্বর এক হয়ে যায়, সেক্ষেত্রে যিনি বয়সে বড়, তাঁকে অগ্রাধিকার দেওয়া হবে।

[আরও পড়ুন: নন্দীগ্রামের বামপ্রার্থী মীনাক্ষীর নিরাপত্তা বৃদ্ধি, শুভেন্দুর বিরুদ্ধে ফের কমিশনে তৃণমূল]

অর্থাৎ দেরি না করে এখনই আবেদন করে ফেলুন আপনিও। তবে মাথায় রাখবেন বেশ কিছু জিনিস। কারণ সামান্য ভুলে বাতিল হতে পারে আবেদনপত্র। ফলে আবেদন করার আগে //bopter.gov.inf এই এই লিংক থেকে বিস্তারিতভাবে জেনে নিতে হবে পদ্ধতি। তবে প্রাথমিকভাবে মাথায় রাখতে হবে দুটি বিষয়।

প্রথমত, একজন আবেদনকারী কোনওভাবে দুবার আবেদন করলে তা বাতিল হবে।

দ্বিতীয়ত, আবেদনপত্রে যদি ছবি না থাকে, চশমা বা টুপি পরা ছবি ব্যবহার করা হলে, সই অস্পষ্ট হলে বাতিল করা হতে পারে আবেদনপত্র।

[আরও পড়ুন: ভোটের আগের রাতে উত্তেজনায় কাঁপছে নন্দীগ্রাম, প্রহর গুণছে সব পক্ষই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement