shono
Advertisement

WB Govt Jobs 2022: মোটা বেতনের সরকারি চাকরি চান? জেনে নিন আবেদনের খুঁটিনাটি

আগ্রহী প্রার্থীকে আগামী ২৭ ফেব্রুয়ারির মধ্যে আবেদন করতে হবে।
Posted: 06:42 PM Feb 12, 2022Updated: 06:43 PM Feb 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি চাকরির প্রস্তুতি নিচ্ছেন? তবে আপনার জন্য রয়েছে সুখবর। কারণ, পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে ওয়েস্ট বেঙ্গল অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিস রিক্রুটমেন্ট এক্সামিনেশন, ২০২১ -এর (West Bengal Audit and Accounts Service Recruitment Examination, 2021) বিজ্ঞপ্তি জারি হয়েছে। শূন্যপদ মোট ৩৬। আগ্রহী প্রার্থীকে আগামী ২৭ ফেব্রুয়ারির মধ্যে আবেদন করতে হবে। আবেদনের আগে জেনে নিন শূন্যপদ সংক্রান্ত যাবতীয় খুঁটিনাটি।

Advertisement

শিক্ষাগত যোগ্যতা:

  • বাণিজ্যে স্নাতক হলে এই শূন্যপদে আবেদন করা যেতে পারে।
  • আবেদনকারীকে অবশ্যই ইনস্টিটিউট অফ চাটার্ড অ্যাকাউন্টস অফ ইন্ডিয়া অথবা ইনস্টিটিউট অফ কস্ট অ্যাকাউন্টস অফ ইন্ডিয়ার সদস্য অথবা এমবিএ/পিজিডিএম(ফিনান্স) কিংবা ফিনান্সে পোস্ট গ্র্যাজুয়েশন ডিগ্রি থাকলে আবেদন করা যেতে পারে।

[আরও পড়ুন: আপনি বাণিজ্যে স্নাতক? রয়েছে সরকারি চাকরির সুযোগ]

আবেদনকারীর বয়সসীমা:
১ জানুয়ারি, ২০২১ তারিখের নিরিখে সর্বোচ্চ ৩৬ বছর বয়সিরা এই শূন্যপদে আবেদন করতে পারবেন। সরকারি নিয়মানুযায়ী, তফশিলি জাতি ও উপজাতির প্রার্থীরা ৫ বছর, অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীরা ৩ বছর এবং বিশেষ শারীরিক ক্ষমতাসম্পন্নরা ১০ বছর বয়সে ছাড় পাবেন।

আবেদনের পদ্ধতি:
https://wbpsc.gov.in এই ওয়েবসাইটের মাধ্যমে আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারেন।

আবেদনের শেষ দিন:
আগামী ২৭ ফেব্রুয়ারির মধ্যে আগ্রহী প্রার্থীকে আবেদন করতে হবে।

প্রার্থী নির্বাচনের পদ্ধতি:
প্রিলিমিনারি এক্সামিনেশন এবং মেন এক্সামিনেশনের মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হবে। কলকাতা এবং দার্জিলিংয়েই হবে প্রিলিমিনারি এক্সামিনেশন। তবে কবে পরীক্ষা নেওয়া হবে, সে বিষয়ে এখনও বিজ্ঞপ্তিতে কিছু উল্লেখ করা হয়নি।

বিঃদ্রঃ- আবেদনকারীকে অবশ্যই বাংলা ভাষায় লেখা, বলা এবং পড়ার অভিজ্ঞতা থাকতে হবে। তবে যাঁদের মাতৃভাষা নেপালি তাঁদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়।

[আরও পড়ুন: স্নাতক পড়ুয়াদের ইন্টার্ন হিসেবে নিয়োগ করবে রাজ্য, মিলবে ভাতাও, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement