shono
Advertisement

এবার ওয়েব সিরিজে ফুটে উঠবে রাজীব গান্ধী হত্যাকাণ্ড

দেখানো হবে কুখ্যাত শেয়ার কেলেঙ্কারি মামলার মূল পাণ্ডা হর্ষদ মেহতার জীবনের গল্পও। The post এবার ওয়েব সিরিজে ফুটে উঠবে রাজীব গান্ধী হত্যাকাণ্ড appeared first on Sangbad Pratidin.
Posted: 02:11 PM May 28, 2019Updated: 02:11 PM May 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট মাঠে ম্যাচ ফিক্সিং থেকে নরেন্দ্র মোদির জীবনের সংগ্রাম, সবকিছুই এখন ফুটে উঠছে ওয়েব সিরিজে। ডিজিটাল প্ল্যাটফর্মই এখন বিনোদনের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম। আর এবার সেখানেই তুলে ধরা হবে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর হত্যাকাণ্ডের ঘটনা। দেখানো হবে নয়ের দশকে কুখ্যাত শেয়ার কেলেঙ্কারি মামলার মূল পাণ্ডা হর্ষদ মেহতার জীবনের গল্পও। ওয়েব সিরিজের নাম ‘কেস ফাইলস’।

Advertisement

[আরও পড়ুন: এই ব্যক্তিই কি করণের সমকামী সঙ্গী? নেটদুনিয়ায় জল্পনা তুঙ্গে]

জাতীয় রাজনীতিতে ও গোটা দেশজুড়ে আলোড়ন ফেলে দিয়েছিল দুটি ঘটনা। রাজীব গান্ধীর হত্যা এবং শেয়ার কেলেঙ্কারি। কেমন ছিল সেসব ঘটনার পরবর্তী সময়? মামলায় কী কী উঠে এসেছিল? এসব নিয়েই এবার ওয়েব সিরিজ তৈরি করছেন প্রযোজক সমীর দীক্ষিত, যতীশ বর্মা এবং গিরিশ জোহর। আর এই সংক্রান্ত সমস্ত তথ্য পেতে তাঁদের সাহায্য করেছেন অবসরপ্রাপ্ত আইপিএস অফিসার আমোদ কান্ত। প্রযোজকরা বলেন, “যে সমস্ত অপরাধ আর দুর্নীতি দেশকে কলঙ্কিত করেছিল, তা নিয়ে আমরা এখনও চর্চা করে থাকি। কান্তের থেকে বিস্তারিত সবকিছু শোনার পর মনে হয়েছে, এসব বিষয় লোকসমক্ষে আসা অত্যন্ত জরুরি। দর্শকদের কাছে সঠিক তথ্যই পৌঁছে দেওয়া হবে।”

কেস ফাইলস-এর বেশ কয়েকটি সিজন থাকবে। প্রত্যেক সিজনে বেরিয়ে আসবে নতুন নতুন তথ্য। প্রথম সিজন যেমন পুরোটাই হবে রাজীব গান্ধীর হত্যাকাণ্ড নিয়ে। আবার দ্বিতীয় সিজনে দেখা যাবে হর্ষদ মেহতার জীবনের চড়াই-উতরাই। শেয়ার কেলেঙ্কারি মামলার যাবতীয় খুঁটিনাটি। এই মামলার দায়িত্বপ্রাপ্ত অফিসারদের অন্যতম ছিলেন কান্ত। ২০০১ সালে ওই মামলায় দোষী সাব্যস্ত হয়েছিলেন হর্ষদ। কান্ত জানান, রাজীব হত্যা মামলা ভারতীয় রাজনীতির মোড় ঘুরিয়ে দিয়েছিল। শেয়ার কেলেঙ্কারি মামলা এদেশের তদন্ত ব্যবস্থাতেও আমূল পরিবর্তন ঘটিয়েছিল। এসব তথ্য জানলে নিঃসন্দেহে সম্বৃদ্ধ হবে বর্তমান ভারত।

সব ঠিকঠাক থাকলে চলতি বছরের শেষে বা আগামী বছরের গোড়ার দিকেই মুক্তি পাবে এই ওয়েব সিরিজের প্রথম সিজন। শোনা যাচ্ছে, শেয়ার কেলেঙ্কারি মামলা নিয়ে আরও একটি ওয়েব সিরিজ তৈরি হচ্ছে। ‘দ্য স্ক্যাম’ নামের ওয়েব সিরিজের পরিচালক হনসল মেহেতা।

[আরও পড়ুন: ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার রিয়ালিটি শো খ্যাত গায়ক সৌম্য চক্রবর্তী]

The post এবার ওয়েব সিরিজে ফুটে উঠবে রাজীব গান্ধী হত্যাকাণ্ড appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement