shono
Advertisement

চিনের আকাশে ছুটন্ত আগুনের গোলা! ভাইরাল ভিডিও ঘিরে বাড়ছে রহস্য

কিছুক্ষণ পর নাকি আকাশেই মিলিয়ে গিয়েছে আগুনের গোলাটি।
Posted: 05:15 PM Dec 26, 2020Updated: 05:15 PM Dec 26, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আকাশে ছুটে যাচ্ছে প্রকাণ্ড আগুনের গোলা (Fireball)! না, কোনও হলিউড ছবির স্পেশাল এফেক্ট নয়। সত্যি সত্যিই এই দৃশ্য দেখা গেল চিনে (China)। চোখ ঝলসে দেওয়া সেই গোলাকে এরপর ক্রমশ নিচের দিকে নেমে যেতে দেখা যায়। তারপর একসময় মিলিয়েও যায় দিগন্তে। স্বাভাবিক ভাবেই এমন অদ্ভুত দৃশ্যের ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। নেটিজেনরা চমকে উঠেছেন ওই দৃশ্য দেখে।

Advertisement

দক্ষিণ চিনের কিনঘাই প্রদেশের নাংকিয়ান ও উসু কাউন্টিতে এই আগুনের গোলা দৃশ্যমান হয়েছে। সাতসকালে আচমকাই ওই আগুনের গোলাকে আকাশে দেখা গিয়েছে বলে জানিয়েছেন সেখানকার বাসিন্দারা। কেবল আলোই নয়। ওই গোলা যাওয়ার সময় বিকট শব্দও হচ্ছিল বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। অনেকেই জানিয়েছেন, আকাশে ওই রকম গোলা দেখে এবং সেই সঙ্গে শব্দ শুনে তাঁরা রীতিমতো ভয়ও পেয়ে যান।

[আরও পড়ুন: এমনও হয়!‌ ভুলবশত গন্তব্য থেকে ৪০০ কিলোমিটার দূরের শহরে গিয়ে নামল বিমান]

সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় হয়েছে ওই দৃশ্যের ভিডিও (Viral)। অনেকেই সেটি শেয়ার করেছেন। একটি নয়, অনেকের ক্যামেরায় বিভিন্ন কোণ থেকেই ঘটনাটির ভিডিও ক্যামেরাবন্দি হয়েছে। এর মধ্যে একটি সিসিটিভি ফুটেজও রয়েছে। সেখানে দেখা যাচ্ছে কীভাবে ওই গোলা আকাশে দেখা দেওয়ার সঙ্গে সঙ্গে  ক্রমে আলোয় উজ্জ্বল হয়ে যাচ্ছিল চারপাশ।

কিন্তু আকাশের বুকে ছুটে যাওয়া ওই গোলার রহস্যের আড়ালে কী রয়েছে? চিনের স্থানীয় সংবাদমাধ্যমের মতে, সম্ভবত ওই গোলা আসলে উল্কা। কোথায় আছড়ে পড়েছে সেটি? এখনও সে বিষয়ে বিশদে জানা না গেলেও সৌভাগ্যবশত কোনও লোকালয়ে সেটি পড়েনি। ফলে কোনও ক্ষয়ক্ষতির খবরও নেই। চিনের ভূমিকম্প বিশেষজ্ঞরা অবশ্য নিশ্চিত করেই দাবি করেছেন, ওই গোলা হল ‘বোলাইড’ অর্থাৎ অতি উজ্জ্বল উল্কা। তবে গোলার গতিবিধি সম্পর্কে বিস্তারিত কিছুই এখনও জানা যায়নি। ক্রমশ কৌতূহল বাড়ছে গোলা রহস্য ঘিরে। কোথা থেকে এল ওই গোলা, তা জানতে মুখিয়ে রয়েছেন নেটিজেনরা।

[আরও পড়ুন: মায়ের ভালবাসা! আহত বাছুর সন্তানের পিছনে ছুটছে কাতর মা, ভিডিও ভাইরাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার