shono
Advertisement

বিলাসবহুল বাড়ির দামেই কিনতে পারেন আস্ত দ্বীপ, জানেন কী কী রয়েছে সেখানে?

কিন্তু কেন হঠাৎ এত সস্তায় পাওয়া যাচ্ছে দ্বীপটি?
Posted: 04:54 PM Jan 18, 2023Updated: 04:54 PM Jan 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি কি বিপুল ধনী? কোটি কোটি টাকা খরচ করে তুমুল বিলাসবহুল ফ্ল্যাট কিনতে চাইছেন! জানেন কি, ওই টাকাতেই একটা আস্ত দীপ কিনে ফেলতে পারেন আপনি? হ্য়াঁ, গল্পকথা নয়, সত্য়িই মধ্য আমেরিকার নিকারাগুয়া থেকে সাড়ে ১৯ কিলোমিটার দূরত্বের মধ্য়েই রয়েছে ইগুয়ানা দ্বীপ (Iguana island)। যা কিনতে লাগবে ৪ কোটি টাকারও কম!

Advertisement

মজার কথা হল, এই টাকায় মুম্বইয়ে তিন বেডরুমবিশিষ্ট অত্যাধুনিক একটি বাড়ি কেনেন অনেকেই। কিন্তু সেই টাকায় ওরকমই বাড়িশুদ্ধ সমুদ্রের কোলে অসামান্য প্রাকৃতিক সৌন্দর্যবিশিষ্ট দ্বীপ কিনে ফেলার সুযোগের কথা সকলে জানেন না।

[আরও পড়ুন: ত্রিপুরা, মেঘালয় এবং নাগাল্যান্ডের ভোটের দিনক্ষণ ঘোষণা করল কমিশন, গণনা ২ মার্চ]

এক আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, দ্বীপটির মূল্য ৩ লক্ষ ৭৬ হাজার পাউন্ড। ভারতীয় মুদ্রায় ৩ কোটি ৭৬ লক্ষ টাকা। কী কী রয়েছে এই দ্বীপে? পাঁচ একরের এই দ্বীপটিকে ঘিরে রেখেছে কলাগাছ ও নারকেল গাছের সারি। তাছাড়া এখানে রয়েছে তিন বেডরুম, দুই শৌচাগার বিশিষ্ট বাড়িও। তাকে ঘিরে বারান্দা, ডাইনিং রুম, বার এবং লিভিং এলাকা! এমনকী, কাজের লোকেদের থাকার জন্য আলাদা কোয়ার্টার তৈরির জায়গাও রয়েছে। আর ভুললে চলবে যা কিছু নির্মাণ এই মুহূর্তে রয়েছে, তার সবই মার্কিন সংস্থার তৈরি। একেবারে ঝাঁ চকচকে অত্যাধুনিক।

এখানেই শেষ নয়। চাইলে সুইমিং পুলও তৈরি করা যাবে। সেই জমিও রয়েছে। এছাড়া মাছ ধরার ছোট্ট একটি বন্দরও রয়েছে দ্বীপের পশ্চিমে। আর ইন্টারনেট, ফোন বা টিভি দেখতেও সমস্যা নেই। সমুদ্রের কোলে অবস্থিত নিঃঝুম দ্বীপ হলেও এখানে রয়েছে ওয়াই ফাই, ফোন ও টিভি সিগন্যাল। ইতিমধ্যেই এই দ্বীপের কাজে নিযুক্ত রয়েছেন ম্যানেজার ও কেয়ার টেকাররা। চাইলে তাঁরাও আপনাকে পরিষেবা দিতে প্রস্তুত।

এছাড়া এই দ্বীপের অপরিসীম সুন্দর প্রাকৃতিক সৌন্দর্য তো রইলই। কোনও কৃত্রিম বাগান নয়, প্রকৃতির আশীর্বাদে রীতিমতো সবুজে ছয়লাপ চারপাশ। আর দ্বীপের প্রান্ত ঘিরে রাখা নীলচে-সবুজ অনন্ত জলরাশি। সূর্যোদয় কিংবা সূর্যাস্ত এখানে মোহময়। দ্বীপটির তথ্য মিলবে যে ওয়েবসাইটে, সেখানেই এই বিশেষ আকর্ষণগুলির কথা বিশদে জানানো হয়েছে। কিন্তু কেন হঠাৎ এত সস্তায় পাওয়া যাচ্ছে দ্বীপটি? আসলে দ্বীপের মালিক তাঁর পরিবারে ঘটে যাওয়া একটি মৃত্যুর ধাক্কায় দ্বীপটি অল্প টাকাতেই বিক্রি করে দিতে চাইছেন।

তাহলে কী ভাবছেন? কিনে ফেলবেন নাকি? আর যদি আপনি কোটিপতি না হন? তাহলেও মনে মনে এমন এক আশ্চর্য সুন্দর দ্বীপের মালিক হওয়ার কল্পনা তো করতেই পারেন। রবীন্দ্রনাথ যে বলে গিয়েছেন, ”কোথাও আমার হারিয়ে যাওয়ার নেই মানা।”

[আরও পড়ুন:‘মেঘালয়ে বিজেপির প্রক্সি সরকার চলছে, তৃণমূলই বিকল্প’, ভোটপ্রচারে বললেন মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার