shono
Advertisement

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ মামলা: বিধায়ক নওশাদ সিদ্দিকির বিরুদ্ধে চার্জশিট পেশ

গত বছর জুলাই মাসে নওশাদের বিরুদ্ধে এক মহিলা বউবাজার থানায় অভিযোগ দায়ের করেন।
Posted: 08:56 PM Jan 05, 2024Updated: 08:58 PM Jan 05, 2024

অর্ণব আইচ: ধর্ষণের মামলায় বিধায়ক নওশাদ সিদ্দিকির বিরুদ্ধে চার্জশিট পেশ করল পুলিশ। শুক্রবার ব‌্যাঙ্কশাল আদালতে মধ‌্য কলকাতার বউবাজার থানার পুলিশ এই চার্জশিট দাখিল করে।

Advertisement

পুলিশ ও আদালত সূত্রে জানা গিয়েছে, গত বছর জুলাই মাসে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ের আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকির বিরুদ্ধে এক মহিলা বউবাজার থানায় অভিযোগ দায়ের করেন। মহিলার অভিযোগ ছিল, নওশাদের সঙ্গে তাঁর পরিচয় হওয়ার পর তিনি মহিলাকে বিয়ের প্রতিশ্রুতি দেন। বিয়ের প্রতিশ্রুতি দিয়েই মহিলাকে আটকে রেখে বিধায়ক ধর্ষণ করেন। পরে মহিলাকে তিনি এড়িয়ে চলতে থাকেন। তাঁর সঙ্গে সম্পর্কও অস্বীকার করেন। তারই ভিত্তিতে ওই মহিলা বউবাজার থানায় নওশাদের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ দায়ের করেন।

[আরও পড়ুন: মন্ত্রীর আশ্বাসে রাজ্যে রেশন ধর্মঘট প্রত্যাহার, শনিবার থেকে স্বাভাবিক পরিষেবা]

পুলিশ মামলা শুরু করে বিধায়কের বিরুদ্ধে। এই মামলায় নওশাদ হাই কোর্টে আগাম জামিনের আবেদন করেন। হাই কোর্ট তাঁর আগাম জামিন মঞ্জুর করে। বিচারপতি চিত্তরঞ্জন দাস এবং বিচারপতি পার্থসারথী সেন সোমবার এই নির্দেশ দেন। আদালতের নির্দেশ অনুযায়ী, সপ্তাহে দু’দিন তাঁকে বউবাজার থানায় হাজিরা দিতে হবে। আদালতের নির্দেশ ছাড়া অন্য কোথাও যেতেও পারবেন না নওশাদ।

এদিন নওশাদের বিরুদ্ধে পুলিশ বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ, জোর করে আটকে রাখা, ভয় দেখানোর ধারায় চার্জশিট পেশ করেছে। মোট ১৭০ পাতার এই চার্জশিটে বিধায়কের বিরুদ্ধে সাক্ষীদের বয়ানও উল্লেখ করা রয়েছে। এর পর আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: ‘বন্দুক থাকে না? চালাতে পারো না?’, সন্দেশখালি কাণ্ডে বিস্ফোরক বিচারপতি গঙ্গোপাধ্যায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement