shono
Advertisement

ফিরে এল ভোপালের স্মৃতি, কারখানার বিষাক্ত গ্যাসে মৃত্যু ৭ শ্রমিকের

বিষাক্ত গ্যাসে দমবন্ধ হয়ে মৃত্যু হয় শ্রমিকদের। The post ফিরে এল ভোপালের স্মৃতি, কারখানার বিষাক্ত গ্যাসে মৃত্যু ৭ শ্রমিকের appeared first on Sangbad Pratidin.
Posted: 01:33 PM Jan 31, 2017Updated: 08:03 AM Jan 31, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের লাতুরে তেলকলে ভয়াবহ দুর্ঘটনায় ফিরে এল ভোপাল ইউনিয়ন কার্বাইড গ্যাস দুর্ঘটনার স্মৃতি। সোমবার গভীর রাতে লাতুরে শিল্পাঞ্চলে একটি ওয়েল মিলে ট্যাঙ্ক পরিষ্কার করার সময় ঘটা এই দুর্ঘটনায় কমপক্ষে ৭ জন শ্রমিকের মৃত্যু হয়েছে বলে খবর। ট্যাঙ্ক পরিষ্কার করার সময় রাসায়নিক পদার্থে বিক্রিয়ার ফলে বিষাক্ত গ্যাস নির্গত হয়। তার ফলেই দমবন্ধ হয়ে মৃত্যু হয় ওই সাত শ্রমিকের, অনুমান পুলিশের। গুরুতর অসুস্থ অবস্থায় শ্রমিকদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁদের মৃত বলে ঘোষণা করা হয় বলে পুলিশ সূত্রে খবর। জানা গিয়েছে, আটকে পড়া সমস্ত শ্রমিকদের উদ্ধার করা হয়েছে।

Advertisement

(গরিবের স্বার্থেই কাজ করে চলেছে সরকার, প্রশংসা রাষ্ট্রপতির)

পুলিশ জানিয়েছে, এদিন দুপুরে ট্যাঙ্ক পরিষ্কার করতে নামে শ্রমিকরা। কিন্তু ঘণ্টার পর ঘণ্টা কেটে গেলেও তাঁরা না বেরিয়ে আসলে কারখানা কর্তৃপক্ষ অন্যান্য শ্রমিকদের ট্যাঙ্কে নামায়। তাঁরাও ফিরে না এলে কারখানার আধিকারিকরা অকুস্থলে গিয়ে দেখেন, শ্রমিকরা অচৈতন্য অবস্থায় পড়ে রয়েছেন। তখন পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ এসে দেহগুলি উদ্ধার করে।

(এবার শৌচালয় ব্যবহার করলেই মাসে উপার্জন ২৫০০ টাকা)

The post ফিরে এল ভোপালের স্মৃতি, কারখানার বিষাক্ত গ্যাসে মৃত্যু ৭ শ্রমিকের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement