shono
Advertisement

‘আমাদের হাতে রানের পুঁজি কম’, বলছেন হতাশ পূজারা

রান কম, তবুও পূজারা মনে করছেন জেতার আশা রয়েছে ভারতেরও।
Posted: 07:27 PM Mar 02, 2023Updated: 09:23 PM Mar 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাথান লিয়ঁর (Nathan Lyon) স্পিনের মোকাবিলা করতে না পেরে ভারতের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে গিয়েছে ১৬৩ রানে। ৭৫ রানে এগিয়ে ভারতীয় দল। লিয়ঁ আটটি উইকেট নিয়েছেন ৬৪ রানে। চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara ) বাদে কেউই রান পাননি ভারতীয় ইনিংসে। পূজারা ৫৯ রান করেন। সেই পূজারা দিনের শেষে হতাশা গোপন করেননি।

Advertisement

অস্ট্রেলিয়াকে (Australia) ইন্দোরে জিততে হলে ৭৬ রান করতে হবে। কিন্তু ভারতের হাতে রানের পুঁজি কম। পূজারা আশাবাদী ভারত ম্যাচ জিতবে। পূজারা বলছেন, ”ব্যাটিং করার জন্য এটা খুবই কঠিন পিচ। খুব সহজ নয় এই পিচে ব্যাট করা। নিজের রক্ষণের উপরে ভরসা করতে হবে। ৭৫ রান খুব একটা বেশি নয় ঠিকই। কিন্তু সুযোগ আমাদেরও আছে।”  

[আরও পড়ুন: লক্ষ্য বিশ্বকাপ, অস্ত্রোপচারের জন্য নিউজিল্যান্ড যাবেন বুমরাহ]

ইন্দোরের পিচে কীভাবে ব্যাট করা উচিত? সেই প্রসঙ্গে পূজারা বলছেন, ”আক্রমণ এবং রক্ষণ দুটো একই সঙ্গে করে যেতে হবে এই পিচে। কেবলই যদি রক্ষণাত্মক ব্যাটিং করে যেতে হয়, তাহলে একটা বল হঠাৎই লাফিয়ে উঠে গ্লাভসে লাগতে পারে। ইতিবাচক ব্যাটিংই আমার লক্ষ্য ছিল। চেষ্টা চালিয়ে যাওয়া এবং যত বেশি সংখ্য করান করা। অক্ষরের সঙ্গে পার্টনারশিপ করাই ছিল আমার লক্ষ্য। পার্টনারশিপ ভাল হলে, আমাদেরই সুবিধা হত।”

ইন্দোরের পিচ পরীক্ষা নিয়েছে দু’ দলের ব্যাটারদের। তবে পূজারার ব্যাটিং দেখে মনে হয়েছে, তিনি এই পিচের সঙ্গে সন্ধি করে ফেলেছেন। ইন্দোরের বাইশ গজে ব্যাটিং করার কৌশল জানিয়ে পূজারা বলছেন, ”আমি বেশ কিছু কৌশল রপ্ত করেছি। যখন রানের দরকার সেই সময়ে ডট বল বেশি খেলিনি। কখন কীরকম শট খেলতে হবে, সেই ব্যাপারে আমি এখন আত্মবিশ্বাসী।” 

[আরও পড়ুন: ‘৩৯টি ইনিংসে সেঞ্চুরি নেই কোহলির, এটা আমি বিশ্বাসই করি না’, বিরাটকে স্লেজিং ওয়ার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement