shono
Advertisement

আইনি গেরোয় ‘ছপাক’, বম্বে হাইকোর্টে দায়ের হল মামলা

ছবির মুক্তি স্থগিত করার আবেদন করা হয়েছে আদালতে। The post আইনি গেরোয় ‘ছপাক’, বম্বে হাইকোর্টে দায়ের হল মামলা appeared first on Sangbad Pratidin.
Posted: 06:29 PM Dec 24, 2019Updated: 06:29 PM Dec 24, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির আগে একের পর এক সমস্যায় জড়াচ্ছে ‘ছপাক’। কিছুদিন আগে লক্ষ্মী আগরওয়াল কপিরাইট নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন। এবার সরাসরি আইনি সমস্যায় জড়াল ছবি। সম্প্রতি বম্বে হাইকোর্টে ‘ছপাক’ নিয়ে মামলা দায়ের হয়েছে। রাকেশ ভারতী নামে এক লেখক দাবি করেছেন ছবির গল্প তাঁর লেখা। অথচ ক্রেডিট টাইটেলে তাঁর নাম লেখা নেই।

Advertisement

রাকেশ ভারতীর আইনজীবী জানিয়েছেন, লক্ষ্মী আগরওয়ালকে নিয়ে বানানো হয়েছে ‘ছপাক’। ছবির চিত্রনাট্য বা আইডিয়া, সম্পূর্ণভাবেই তাঁর মক্কেলের। অথচ তাঁকে কোনও ক্রেডিট দেওয়া হয়নি। রাকেশের আরও দাবি, ২০১৫ সালে তিনি ইন্ডিয়ান মোশন পিকচার্স প্রোডিউসর অ্যাসোসিয়েশনে (ইমপা) তাঁর ছবি ‘ব্ল্যাক ডে’ নামে রেজিস্টার করেন। তারপর তিনি কাজও শুরু করে দেন। অনেকেই তাঁর চিত্রনাট্য নিয়ে ছবি তৈরির আগ্রহ দেখায়। তার মধ্যে ফক্স স্টার স্টুডিও-ও ছিল। মাস খানেক আগে তিনি খবর পান তাঁরই অনুরূপ চিত্রনাট্য অবলম্বনে তৈরি হচ্ছে ‘ছপাক’। যার অন্যতম প্রযোজক ফক্স স্টার স্টুডিও।

[ আরও পড়ুন: ‘বাস-ট্রেন জ্বালানোর অধিকার কে দিয়েছে ওদের?’, CAA’র সমর্থন করে সমালোচিত কঙ্গনা ]

এরপরই আইনি পদক্ষেপ নেওয়ার কথা ভাবেন রাকেশ। তিনি হাইকোর্টের কাছে আবেদন করেছেন, তিনি তাঁর চিত্রনাট্যের সঙ্গে ‘ছপাক’-এর চিত্রনাট্যের তুলনা করতে চান। ততদিন পর্যন্ত ‘ছপাক’-এর মুক্তি আটকে দেওয়া হোক বলে আবেদন করেছেন তিনি।

এই নিয়ে দ্বিতীয়বার সমস্যায় জড়াল ‘ছপাক’। কিছুদিন আগে লক্ষ্মী আগরওয়াল কপিরাইটের টাকা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন। ‘ছপাক’-এর কপিরাইটের জন্য লক্ষ্মীকে ১৩ লক্ষ টাকা দেন প্রযোজকরা। প্রথমে লক্ষ্মী কিছু বলেননি। কিন্তু এখন তিনি বেঁকে বসেছেন। এখন আরও বেশি টাকা দাবি করছেন তিনি। আর এবার তো ছবির চিত্রনাট্য নিয়ে দায়ের হল মামলা। এখন সমস্ত সমস্যা মিটিয়ে ১০ জানুয়ারি ছবিটি মুক্তি পায় কিনা, সেটাই দেখার।

[ আরও পড়ুন: মোদি বিরোধী মন্তব্যের জের! এবার CBI-এর নজরে অনুরাগ কাশ্যপ ]

The post আইনি গেরোয় ‘ছপাক’, বম্বে হাইকোর্টে দায়ের হল মামলা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement