shono
Advertisement

ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় ফের সংঘর্ষ, খতম ২ মাওবাদী

অভিযানে অংশ নিয়েছিল সদ্য গঠিত বিশেষ মহিলা বাহিনী 'দান্তেশ্বরী লড়াকে'। The post ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় ফের সংঘর্ষ, খতম ২ মাওবাদী appeared first on Sangbad Pratidin.
Posted: 01:23 PM May 08, 2019Updated: 06:32 PM May 08, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে খতম হল দুই মাওবাদী। এখনও গুলির লড়াই চলছে বলে জানা গিয়েছে। বুধবার ঘটনাটি ঘটেছে দান্তেওয়াড়া জেলার আরানপুর থানার অন্তর্গত গোন্দেরাস এলাকার জঙ্গলে। ঘটনাস্থল থেকে দুই মাওবাদীর মৃতদেহ-সহ একটি ইনসাস রাইফেল, একটি ওয়ান ১২ বোরের রিভলভার, প্রচুর কার্তুজ ও লিফলেট উদ্ধার হয়েছে।

Advertisement

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে ভোর পাঁচটা নাগাদ গোন্দেরাস জঙ্গলে যৌথ অভিযান চালান জেলা রিজার্ভ গার্ড ও স্পেশাল টাস্ক ফোর্সের সদস্যরা। শুরু হয় দু’পক্ষের গুলির লড়াই। এর জেরে নিকেশ হয় দুই মাওবাদী। লুকিয়ে থাকা মাওবাদীদের সঙ্গে এখনও গুলির লড়াই চলছে।

[আরও পড়ুন- খাবারের সন্ধানে বাংলাদেশে যেতে হচ্ছে ত্রিপুরাবাসীকে, বিস্ফোরক অভিযোগ সিপিএমের]

এপ্রসঙ্গে দান্তেওয়াড়ার পুলিশ সুপার অভিষেক পল্লব জানান, এই অভিযানে অংশ নিয়েছে জেলা রিজার্ভ গার্ডের বিশেষ মহিলা বাহিনী ‘দান্তেশ্বরী লড়াকে’। দান্তেওয়াড়া রিজার্ভ গার্ডের মধ্যে এটাই একমাত্র বাহিনী যেখানে রয়েছে আত্মসমপর্ণকারী মাওবাদী বা তাদের স্ত্রীরা।

[আরও পড়ুন-‘চৌকিদার চোর হ্যায়’ বিতর্কে সুপ্রিম কোর্টে নিঃশর্ত ক্ষমা চাইলেন রাহুল গান্ধী]

গত মঙ্গলবারই ছত্তিশগড়ের রাজধানী রায়পুর থেকে ৪০০ কিলোমিটার দূরে অবস্থিত দান্তেওয়াড়ায় তৈরি করা হয় এই বিশেষ প্রমীলা বাহিনী। স্থানীয় অর্থে, দান্তেশ্বরী লড়াকে শব্দের মানে দেবী দান্তেশ্বীরর সৈনিক। ডিএসপি দীনেশ্বরী নন্দের নেতৃত্বে গঠিত এই দলে এমন ১০ জন সহকারী কনস্টেবল রয়েছে যারা একসময়ে মাওবাদী বিরোধী সংগঠন সালাও জুডুমের সঙ্গেও জড়িয়ে ছিল। জঙ্গলে লুকিয়ে থাকা মাওবাদীদের সঙ্গে লড়াই করার জন্য তাদের বিশেষ প্রশিক্ষণও দেওয়া হয়েছে।

গত শনিবার জেলার বিভিন্ন অংশ থেকে তিনজন মাওবাদীকে গ্রেপ্তার করে দান্তেওয়াড়া পুলিশ। একজন মাওবাদী আত্মসমপর্ণও করে। এদের মধ্যে ২২ বছরের হাদমা মাদকম ও ২১ বছরের দেবা বার্সে-কে বারাভেসা গ্রামের কাছ থেকে ও ২২ বছরের হিদমা কাওয়াসিকে কিরনদুল থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

The post ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় ফের সংঘর্ষ, খতম ২ মাওবাদী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement