shono
Advertisement

প্রণব মুখোপাধ্যায়কে সাম্মানিক ডিলিট দেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

বিপ্লবী মাস্টারদার বাসভবনেও যাবেন তিনি। The post প্রণব মুখোপাধ্যায়কে সাম্মানিক ডিলিট দেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় appeared first on Sangbad Pratidin.
Posted: 06:56 AM Jan 10, 2018Updated: 01:38 PM Jul 13, 2018

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের জামাই তথা ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে সাম্মানিক ডিলিট ডিগ্রিতে ভূষিত করতে চলেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের ৫২৩তম জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

Advertisement

[‘আমার থেকে অনেক বেশি যোগ্য ছিলেন, প্রণবের ক্ষোভ সঙ্গত’]

চলতি মাসের ১৬ তারিখ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পরিদর্শনে আসছেন প্রণব মুখোপাধ্যায়। বিশ্ববিদ্যালয় সূত্র খবর, ওইদিন দুপুর বারোটা থেকে বেলা আড়াইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে থাকবেন প্রণববাবু। ১৬ জানুয়ারি তাঁর উপস্থিতিতে অনুষ্ঠান শুরু হবে। এদিন স্বাধীনতা সংগ্রামী মাস্টারদা সূর্য সেন ও প্রীতিলতার ওয়াদ্দেদারের নামে বিশ্ববিদ্যালয়ের দুটি আবাসিক হল পরিদর্শন করবেন তিনি। তারপর তাঁকে সাম্মানিক ডিলিট ডিগ্রি দেওয়া হবে। এদিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের সামনে বক্তব্য রাখবেন প্রাক্তন রাষ্ট্রপতি। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. কামরুল হুদা জানান, ‘রাষ্ট্রপতির সঙ্গে পরামর্শ করেই প্রণব মুখোপাধ্যায়কে সম্মাননাসূচক ডিলিট উপাধিতে ভূষিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জরুরি সিন্ডিকেট সভায় এই প্রস্তাব অনুমোদনও হয়েছে।’

১৫ জানুয়ারি বাংলাদেশ দফরে রওনা দিচ্ছেন প্রণব মুখোপাধ্যায়। সেখানে প্রথমেই তিনি বিপ্লবী মাস্টারদা সূর্য সেনের বাড়ি দেখতে যাবেন। তারপর ঢাকায় পৌঁছে বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল মাসুদ জানান, ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি সফরের জন্য নিরাপত্তা ব্যবস্থা আরও মজবুত করা হয়েছে। সবসময় সতর্ক থাকবে নিরাপত্তারক্ষীরা। এর আগে ২০১৩ সালের মার্চে বাংলাদেশ সফরে আসেন রাষ্ট্রপতি প্রণব মুখার্জী। সেসময় তিনি শ্বশুরবাড়ি নড়াইলের পুটিবিলা গ্রামেও যান।

[কংগ্রেস ঠিক ফিরে আসবে, প্রত্যয় প্রণব মুখোপাধ্যায়ের]

The post প্রণব মুখোপাধ্যায়কে সাম্মানিক ডিলিট দেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement