shono
Advertisement

কাঁধে প্রচুর দায়িত্ব, RPF-এর জন্য বিশেষ ছাড়ের ক্যান্টিন চালু করল চিত্তরঞ্জন লোকোমোটিভ

এই ক্যান্টিন থেকে বিশেষ কী কী সুবিধা পাবেন আরপিএফ জওয়ানরা?
Posted: 01:39 PM Nov 01, 2023Updated: 01:39 PM Nov 01, 2023

সুব্রত বিশ্বাস: আরপিএফকে আরও সুবিধা দিতে এবার চিত্তরঞ্জন লোকোমোটিভ ওয়ার্কসে (CLW) তাঁদের জন্য চালু হল দামে ছাড়ের ক্যান্টিন।

Advertisement

ভোগ্যপণ্য থেকে ব্যবহার্য ইলেকট্রনিক সামগ্রী, বুলেট থেকে মোটর সাইকেল- সবই সস্তায় পাওয়া যাবে এখানে। কুড়ি থেকে পঞ্চাশ শতাংশ ছাড়ে মিলবে এই সামগ্রী। সিএলডব্লিউর জিএম দেবীপ্রসাদ দাস ক্যান্টিনের উদ্বোধন করে জানান, যাত্রী পরিষেবা থেকে নিরাপত্তা, রেল সামগ্রী চুরি, সব বিষয়ই রুখে দেওয়ার দায়িত্বে এই বাহিনী সদা সক্রিয়। তাই এই কর্মীদের কিছু সুবিধা দেওয়া প্রয়োজন।

[আরও পড়ুন: বিতর্ককে থোড়াই কেয়ার! আম্বানিদের পার্টিতে প্রকাশ্যেই দীপিকাকে চুমু খেলেন রণবীর]

চিত্তরঞ্জন লোকোমোটিভ ইঞ্জিন উৎপাদনে কয়েক বছরে রেকর্ড করেছে। উৎপাদন হওয়া ইঞ্জিন সুরক্ষিত রাখতে আরপিএফ সবসময় সক্রিয়। এখানে ক্যান্টিন থাকলে তাঁরা বিশেষ সুবিধা পাবেন। কারখানার দায়িত্বে থাকা আরপিএফের আইজি বীরেন্দ্র কুমার জানিয়েছেন, সিএলডব্লিউতে ৩৮৭ আরপিএফ কর্মী যেমন নানা ধরনের সামগ্রী কেনাকাটায় সুবিধা পাবেন, তেমন যাঁরা বাইরে পোস্টেড অথচ পরিবার এখানে থাকেন, তাঁরাও সুবিধা পাবেন।

এদিন এই ক্যান্টিনের উদ্বোধন করেন অবসর নেওয়া এসআই রাজেন্দ্র রাও। ক্যান্টিনটি তৈরি ও পরিচালনার দায়িত্বে থাকা ইন্সপেক্টর নরিন্দর সিং বলেন, আইজি বীরেন্দ্র কুমার কর্মীদের কল্যাণে এই ক্যান্টিন তৈরির উদ্যোগ নেন। ৩৪৮ রকমের ব্যবহার্য সামগ্রী বিশেষ ছাড়ে পাবেন আরপিএফ কর্মীরা। সব ধরণের সামগ্রী থাকছে এখানে। সম্পূর্ণ এসি এই ক্যান্টিনে আরামদায়ক ভাবে কেনাকাটা করতে পারবেন কর্মীরা।

[আরও পড়ুন: শ্রীলঙ্কা ম্যাচের আগে সাংবাদিকের ভূমিকায় সূর্যকুমার, তারপর কী করলেন? দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement