shono
Advertisement

‘রকি রানি’র ট্রেলারে রবি ঠাকুরকে অসম্মান করেছেন করণ জোহর! বিতর্কে মুখ খুললেন চূর্ণী

করণের ছবিতে আলিয়া ভাটের মায়ের ভূমিকায় রয়েছেন চূর্ণী গঙ্গোপাধ্যায়। কী বলছেন অভিনেত্রী?
Posted: 05:12 PM Jul 20, 2023Updated: 05:12 PM Jul 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রেলার প্রকাশ্যে আসার পর থেকেই চর্চার শিরোনামে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। বলিউডি ছবিতে বাঙালির ঘর-সংসার, রীতি-রেওয়াজ, আদব-কায়দা দেখানো হয়েছে। রয়েছেন বাংলা সিনে ইন্ডাস্ট্রির দুই তাবড় অভিনেতাও- চূর্ণী গঙ্গোপাধ্যায় এবং টোটা রায়চৌধুরী। স্টিরিওটাইপ বঙ্গসংস্কৃতি দেখাতে গিয়ে রবি ঠাকুরের শরণাপন্নও হয়েছেন পরিচালক করণ জোহর। আর সেখানেই ঘটেছিল বিপত্তি! যা দেখে রে রে করে উঠেছিলেন বাঙালি নেটিজেনদের একাংশ। অভিযোগ, রবীন্দ্রনাথ ঠাকুরকে অপমান করেছেন করণ জোহর। এবার সেই বিতর্কেই মুখ খুললেন চূর্ণী গঙ্গোপাধ্যায়।

Advertisement

ঠিক কী নিয়ে আপত্তি উঠেছিল? কমেডির মোড়কে ট্রেলারের এক দৃশ্যে দেখানো হয়েছে পাঞ্জাবী পরিবারের ছেলে ‘রকি’ রণবীর সিং প্রেমিকা ‘রানি’ ওরফে আলিয়ার বাড়িতে এসে রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতি দেখেই বলে ওঠেন- ‘আরে আরে দাদাজি…!’ আসলে কবিগুরুকে আলিয়ার ঠাকুরদা বলে ভুল করে ‘রকি’। ঠিক তখনই রানির বাবা টোটা চেঁচিয়ে ওঠেন- ‘ইনি দাদাজি নন, ইনি রবীন্দ্রনাথ ঠাকুর।’ তবে কবিগুরুকে নিয়ে এহেন রসিকতা কিন্তু সইতে পারেননি অনেকে। অতঃপর সমাজমাধ্যমের পাতায় বলিউড-সহ করণ জোহরকে তুলোধনা করতেও ছাড়েননি তাঁরা।

[আরও পড়ুন: জম্মুতে প্রবল বৃষ্টি-ধ্বস! পায়ে হেঁটেই দুর্গম অমরনাথ যাত্রায় বলিউডের ‘সংস্কারি কন্যা’ সারা]

ট্রেলারে রবীন্দ্রনাথ ঠাকুরের যে দৃশ্য দেখে বাঙালি নেটসমাজ খেপে উঠেছিল, সেই বিষয়টিকে বাঙালি হিসেবে কোন দৃষ্টিকোণ থেকে দেখছেন চূর্ণী? এমন কৌতূহল জাগা অস্বাভাবিক নয়। এবার সেই প্রেক্ষিতেই নিজের মতামত ব্যক্ত করলেন টলিউড অভিনেত্রী। করণের ছবিতে তিনি আলিয়া ভাটের মায়ের ভূমিকায় রয়েছেন। চূর্ণীর কথায়, “একজন মানুষ যিনি আদতেও বাঙালি সংস্কৃতির অংশ নন, তার পক্ষে রবীন্দ্রনাথ ঠাকুরকে পরিবারের দাদু বলে ভুল করাটা অস্বাভাবিক কিছু নয়। তাই এখানে আমি কোনও অপরাধ কিংবা দোষের কিছু দেখছি না। কারণ, কোনও বাঙালি তো রবি ঠাকুরকে ঠাকুরদা বলে ভুলটা করেননি।”

প্রসঙ্গত, ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’র (Rocky aur Rani Kii Prem Kahaani) গল্প দুই ভিনধর্মী প্রেমিক-প্রেমিকাকে কেন্দ্র করে। রণবীর সিং যেখানে আদ্যোপান্ত পাঞ্জাবী পরিবারের ছেলে, সেখানে পুরোদস্তুর বঙ্গকন্যার ভূমিকায় আলিয়া ভাট। বঙ্গনারীদের মতো শাড়ি-টিপে সেজেছেন অভিনেত্রী। আর আলিয়ার বাবা-মায়ের ভূমিকায় টোটা রায়চৌধুরী এবং চূর্ণী গঙ্গোপাধ্যায়। বাঙালি হিসেবে রবি ঠাকুরকে নিয়ে তাঁরা কতটা স্পর্শকাতর ট্রেলারেই তা দেখিয়ে দিয়েছেন করণ জোহর। এবার ট্রেলারে রবি ঠাকুরের দৃশ্য নিয়ে যে বিতর্কের সৃষ্টি হয়েছিল, সেইপ্রসঙ্গেই মুখ খুললেন চুর্ণী গঙ্গোপাধ্যায়। আগামী ২৮ জুলাই মুক্তি পাচ্ছে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’।

[আরও পড়ুন: ‘দেব-জিতের মধ্যে অন্তত ভণ্ডামি নেই’, বলে কাকে বিঁধলেন ঋদ্ধি সেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement