shono
Advertisement

ভারতী ঘোষের স্বামীকে তলব সিআইডি-র, এড়ালে গ্রেপ্তারির সম্ভাবনা

বুধবার বেলা বারোটার মধ্যে হাজিরার নির্দেশ। The post ভারতী ঘোষের স্বামীকে তলব সিআইডি-র, এড়ালে গ্রেপ্তারির সম্ভাবনা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:28 AM Feb 07, 2018Updated: 08:51 AM Feb 07, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিআইডি-র অতিসক্রিয়তার অভিযোগে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন প্রাক্তন আইপিএস ভারতী ঘোষের স্বামী এম এ ভি রাজু। এবার তাঁকে তলব সিআইডির। বুধবার দুপুর বারোটার মধ্যে ভবানী ভবনে তাঁকে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন গোয়েন্দারা। এড়ালে পড়তে পারেন গ্রেপ্তারির মুখে।

Advertisement

ভারতীর জন্য দরজা খোলা, দিলীপের মন্তব্যে নতুন সমীকরণের ইঙ্গিত ]

মঙ্গলবার ভারতী ঘোষের মাদুরদহের ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে প্রায় আড়াই কোটি টাকার হদিশ মেলে বলে জানান গোয়েন্দারা। নোটবন্দির জমানায় সোনার বদলে টাকা দ্বিগুণ করার টোপ দিয়ে প্রতারণা। সেই অভিযোগের তদন্তে নেমে পশ্চিম মেদিনীপুরের প্রাক্তন পুলিশ সুপার তথা রাজ্য পুলিশের প্রাক্তন আইপিএস অফিসার ভারতী ঘোষের কলকাতার আনন্দপুরের তিনটি ফ্ল্যাট থেকে এই অঙ্কের টাকা বাজেয়াপ্ত করেছে সিআইডি। আনন্দপুরের ওই বহুতলের কেয়ারটেকার রাজমঙ্গল সিংকে ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছিল। সূত্রের খবর, তার দেওয়া তথ্যের ভিত্তিতেই মঙ্গলবার দিনভর ভারতীর ফ্ল্যাটে গোয়েন্দা তল্লাশি চলে। টাকা বাজেয়াপ্ত হলেও সোনা পাওয়া যায়নি। মঙ্গলবারও আনন্দপুর থানায় সিআইডির কর্তাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন ভারতী ঘোষের স্বামী এম এ ভি রাজু। “আমাদের কোনও আগাম খবর না দিয়েই সম্পূর্ণ বেআইনিভাবে ভারতী ঘোষের ফ্ল্যাটে ঢুকে সিআইডি তল্লাশি চালিয়েছে। বহুতলের কেয়ারটেকার রাজমঙ্গল সিংয়ের কাছ থেকে ডুপ্লিকেট চাবি নিয়ে তিনটি ফ্ল্যাটেই ঢুকেছে তারা।,” অভিযোগ রাজুর। রাতে এক অডিও বার্তায় ভারতী ঘোষ জানান, “১ ফেব্রুয়ারি থেকে সিআইডি আমার মাদুরদহের ফ্ল্যাটের সামনে ক্যাম্প করে বসেছিল। তখনই তারা তল্লাশি চালাতে পারত। তা না করে মঙ্গলবার কেন এই কাজ করা হল তা জানি না। আমাকে বা আমার স্বামীকে অন্ধকারে রেখে এই কাজ করল সিআইডি। বাংলার মানুষ জানুক কী চলছে। মাদুরদহের ফ্ল্যাট যে আমার তাও পরিষ্কার করে বলতে পারছে না সিআইডি। শুধু বলছে, ভারতী ঘোষ ঘনিষ্ঠের ফ্ল্যাটে তল্লাশি। তাই যদি হয় সেই ঘনিষ্ঠকে ধরে আসল সত্যিটা বের করছে না কেন তারা?”

[ সিআইডির ‘অতিসক্রিয়তা’, সিবিআই তদন্ত চেয়ে হাই কোর্টের দ্বারস্থ ভারতীর স্বামী ]

তবে ওই তিনটি ফ্ল্যাট যে ভারতী ঘোষের নামেই তা মঙ্গলবার সরকারিভাবে স্বীকার করেননি সিআইডির কর্তারা। এদিন ভবানী ভবনে ডিআইজি-সিআইডি (অপারেশন) নিশাদ পারভেজ বলেন, “তিনটি জায়গায় রাত পর্যন্ত তল্লাশি হয়েছে। উদ্ধার হয়েছে আড়াই কোটি টাকা। সবটাই নতুন নোট। তবে ফ্ল্যাটের মালিকানা কার নামে, তা আমরা জানি না। ফ্ল্যাটের মালিকানা দাবি করে কেউ আমাদের কাছে আসেনি।”

মোবাইল চুরির অপবাদ, শাশুড়ির নাকে সজোরে ঘুসি বউমার ]

গত সোমবারের মতো মঙ্গলবারও ভারতী ঘোষের আনন্দপুরের মাদুরদহের ফ্ল্যাটে হানা দেয় সিআইডি। এই সিআইডি হানার বিরুদ্ধে সোমবার নেতাজিনগর  থানায় অভিযোগ দায়ের করেছিলেন ভারতী ঘোষের স্বামী এম এ ভি রাজু। মঙ্গলবারও  তিনি আনন্দপুর থানায় অভিযোগ দায়ের করে জানান, “এই বহুতলটি নির্মিত হয়েছিল ভারতীর সঙ্গে যৌথ উদ্যোগে। এই বহুতলে ভারতীর নামে বেশ কয়েকটি ফ্ল্যাট রয়েছে। সেই ফ্ল্যাটগুলি ভারতী সচরাচর ব্যবহার করতেন না। ভারতীকে না জানিয়ে ফ্ল্যাটে তল্লাশি সম্পূর্ণ বেআইনি।” এর পালটা হিসাবে ডিআইজি-সিআইডি (অপারেশন) নিশাদ পারভেজ জানান, “আইন মেনে সার্চ ওয়ারেন্ট নিয়েই তল্লাশি চলে। এমনকী তল্লাশির সময় ভিডিও রেকর্ডিংও করে রাখা হয়। যাতে কেউ প্রশ্ন তুলতে না পারে। ধৃত কেয়ারটেকার রাজমঙ্গল সিংয়ের সূত্র ধরেই এই তল্লাশি চলে। কলকাতা ছাড়াও তিনটি রাজ্যেও তল্লাশির জন্য সিআইডির তিনটি গোয়েন্দা দল ইতিমধ্যেই রওনা দিয়েছেন। ওই তিনটি ফ্ল্যাটে আলমারির মধ্যে টাকা রাখা ছিল। আলমারি ভেঙে প্রায় আড়াই কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়।” এই মামলায় আগেই উদ্ধার করা হয়েছিল নগদ ৬০ লক্ষ টাকা ও দু’কেজি সোনা। এবার বাজেয়াপ্ত করা হল আড়াই কোটি টাকা। সব মিলিয়ে এখনও পর্যন্ত বাজেয়াপ্ত করা হয়েছে তিন কোটি দশ লক্ষ টাকা।

নাবালিকা বিয়ে ভণ্ডুল, পুলিশের চাপে পণের টাকা ফেরাল ‘গুণধর’ পাত্র ]

এদিকে ভারতী কাণ্ডে রাজনীতির স্রোতও উত্তাল। এদিন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, “ভারতী ঘোষ তৃণমূল সরকারের কথা মতো সব কুকর্ম করেছেন। তৃণমূলের সরকারের ইচ্ছায় উনি সব কিছু করেছেন। তৃণমূলের জেলা সভাপতি বলা হত তাঁকে। এতদিন তৃণমূল ভারতী ঘোষকে ব্যবহার করেছে। এখন আমরা ব্যবহার করব। তাঁর কাছে তৃণমূল নেতাদের কুকর্মের বহু তথ্য আছে। এমনকী, কিষানজির মৃত্যুরও বহু তথ্য আছে তাঁর হাতে। সেই তথ্য সামনে এলে তৃণমূলের টিকে থাকা মুশকিল হবে। ভারতী ঘোষ বিজেপিতে যোগ দিতে চাইলে দল ভাববে। এখনও পর্যন্ত ভারতী ঘোষ বিজেপিতে যোগ দিতে চেয়ে কোনও চিঠি দেননি বা যোগাযোগ করেননি।”

এনজেপি নয়, দার্জিলিং মেল এবার ছাড়বে আলিপুরদুয়ার জংশন থেকে! ]

মঙ্গলবাররের এই পর্বের পরই বুধবার ভারতীর স্বামীকে হাজিরার নির্দেশ দেওয়া হল। ফৌজদারি দণ্ডবিধির ৪১ নং ধারা অনুযায়ী তাঁকে তদন্তকারী অফিসারদের মুখোমুখি হতে হবে। কোনওভাবে যদি তিনি বুধবার হাজিরা এড়ান তাহলে পরবর্তী পদক্ষেপ হিসেবে তাঁর গ্রেপ্তারির সম্ভাবনাও আছে।

The post ভারতী ঘোষের স্বামীকে তলব সিআইডি-র, এড়ালে গ্রেপ্তারির সম্ভাবনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement