shono
Advertisement
Bangladesh

বাংলাদেশের শপথ অনুষ্ঠানে শুধু কোরান! 'বৈষম্য বিরোধী' সরকারের এ কেমন বৈষম্য, প্রশ্ন নায়িকার

অনির্বাচিত অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদ নিয়েও প্রশ্ন করেছেন অভিনেত্রী।
Published By: Suparna MajumderPosted: 08:03 PM Aug 09, 2024Updated: 09:20 PM Aug 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাসিনা সরকার অতীত। বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে শপথ নিয়েছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মহম্মদ ইউনুস। এই শপথ অনুষ্ঠানের 'বৈষম্য' নিয়ে প্রশ্ন তুললেন বাংলাদেশি নায়িকা জ্যোতিকা জ্যোতি। ফেসবুকের মাধ্যমেই নিজের মত প্রকাশ করেছেন তিনি।

Advertisement

শুক্রবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে অভিনেত্রী লেখেন, "শুভ দিন! নতুন বাংলাদেশের প্রথম দিন। ভয়ংকর কটা দিনের পর, বাক স্বাধীনতার প্রথম দিনে এই লেখার মধ্যে দিয়ে স্বাধীনতা উদযাপন শুরু করলাম। গতকাল (বৃহস্পতিবার) সরকার শপথ নিয়েছে। রাষ্ট্রীয় এমন একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে শুধু কোরান থেকে পাঠ হল, অন্যান্য ধর্মগ্রন্থ পাঠ বাদ দেওয়া হয়েছে। যেসব অনুষ্ঠানে ধর্মগ্রন্থ পাঠ করা হয় সেসব অনুষ্ঠানে কোরান, গীতা, বাইবেল ও ত্রিপিটক থেকে পাঠ করা হয়।এটাই আমরা দেখে আসছি সারাজীবন।"

[আরও পড়ুন: সলমন সঞ্চালিত ‘বিগ বস ১৮’র প্রতিযোগী নুসরত জাহান! কী জানালেন?]

এর সঙ্গেই অভিনেত্রীর সংযোজন, "ব্যক্তিগতভাবে আমি রাষ্ট্রীয় অনুষ্ঠানে ধর্মগ্রন্থ পাঠের প্রয়োজনীয়তা দেখি না। গতকালের শপথ অনুষ্ঠানে কোরান ছাড়া বাকি ধর্মগ্রন্থগুলো বাদ দেওয়া হল কীসের ভিত্তিতে? কী উদ্দেশ্যে? বৈষম্যবিরোধী আন্দোলনের মধ্যে দিয়ে অর্জিত সরকার শুরুই করল বৈষম্য দিয়ে! যে কোনও সরকারের মেয়াদ নির্ধারিত থাকে। অনির্বাচিত অন্তর্বর্তীকালীন এই সরকারের মেয়াদ কতদিন? সেটা জানানো হচ্ছে না কেন? কবে জানব আমরা?"

শোনা যায়, আওয়ামি লিগের সমর্থক জ্যোতিকা জ্যোতি। ৫ আগস্ট থেকে তিনি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজের প্রোফাইল ছহি ও কভার কালো করে দেন। সোশাল মিডিয়ায় অভিনেত্রীকে তুমুল কটাক্ষের মুখেও পড়তে হচ্ছে। সেই সমস্ত মন্তব্যের স্ক্রিনশটও ফেসবুকে শেয়ার করেছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, "আমাদের নতুন বাংলাদেশে আমাকে নিবেদিত পংক্তিমালা।"

প্রসঙ্গত, রাষ্ট্রপতি মহম্মদ সাহাবুদ্দিন নতুন অন্তর্বর্তী সরকারের প্রতিনিধিদের শপথবাক্য পাঠ করান। ডঃ মহম্মদ ইউনুসের সঙ্গে শপথ নেন আরও ১৩ জন। তিনজন বাইরে থাকায় আজ শপথ নিতে পারেননি। সবমিলিয়ে ইউনুসের নেতৃত্বে মোট ১৬ জন সদস্য থাকবেন অন্তর্বর্তী সরকারে।

[আরও পড়ুন: ‘হুড়োহুড়ি চাই না…’, সুপ্রিম কোর্টে আমির ঢুকতেই চমকে উঠলেন প্রধান বিচারপতি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে শপথ নিয়েছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মহম্মদ ইউনুস।
  • এই শপথ অনুষ্ঠানের 'বৈষম্য' নিয়ে প্রশ্ন তুললেন বাংলাদেশি নায়িকা জ্যোতিকা জ্যোতি।
Advertisement