shono
Advertisement
Sohini Sarkar

'নিজের বাড়িতেই হেনস্তার শিকার হতে হয়েছে...!', বিস্ফোরক সোহিনী

সেই দুর্বিষহ অভিজ্ঞতার কথা জানালেন অভিনেত্রী।
Published By: Sandipta BhanjaPosted: 09:45 AM May 24, 2024Updated: 06:34 PM May 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একসময়ে বিনোদনজগৎ 'মিটু' নিয়ে তোলপাড় হয়েছিল। সুদূর বলিউড থেকে সেই জল গড়িয়ে এসেছিল টালিগঞ্জের স্টুডিওপাড়া অবধি। সম্প্রতি নাট্যজগতেও সেই 'মিটু' কাণ্ডের ছায়া পড়েছে। অতীতের বহু দুর্বিষহ অভিজ্ঞতার কথা সোশাল মিডিয়ায় উগড়ে দিয়েছেন অনেকেই। সিনেমা কিংবা থিয়েটারের মঞ্চের নেপথ্যে মহিলা-পুরুষ নির্বিশেষে হেনস্তার ঘটনায় বারবার শিউড়ে উঠেছে নেটপাড়া। এবার নিজের জীবনের এক 'বিশ্রী' অভিজ্ঞতার কথা শেয়ার করলেন সোহিনী সরকার (Sohini Sarkar)।

Advertisement

অভিনেত্রীর কথায়, হেনস্তার ঘটনা যে শুধু বিনোদনজগতেই ঘটে, এমনটা নয়! নিজের বাড়িতেও একবার হেনস্তার শিকার হতে হয়েছিল সোহিনীকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, তাঁর পাশের ফ্ল্যাটে এক ইলেকট্রিশিয়ান এসেছিল। আর তিনি ওখানে ঝুঁকে দাঁড়িয়ে কিছু একটা বলছিলেন। হঠাৎই খেয়াল করেন, তাঁর পিছনে কেউ একটা চিমটি কেটে চলে যায়! সোহিনীর মন্তব্য, "ভাবুন একবার, আমার বাড়িতে দাঁড়িয়ে এই ধরনের ঘটনা ঘটল আমার জীবনে! সেই ব্যক্তিকে ডেকে কষিয়ে চড় মারব, সেই অবকাশটা পর্যন্ত পাইনি। ঘটনার আকস্মিকতায় উবলব্ধি করতেই খানিকটা দেরি হয়ে গিয়েছিল। আর তত ক্ষণে সেই ব্যক্তি উধাও।"

[আরও পড়ুন: ‘অনেকেই বলেন আমি অকর্মার ঢেঁকি…’, কীসের অভিমান টোটা রায় চৌধুরীর?]

কতটা ছাপ ফেলেছিল সেই ঘটনা সোহিনীর মনে? অভিনেত্রীর সংযোজন, "স্বাভাবিকভাবেই ওই ঘটনার পর সারা রাত ঘুমোতে পারিনি।" সেই খারাপ অভিজ্ঞতার বহিঃপ্রকাশ হিসেবে মায়ের সঙ্গে খারাপ ব্যবহার করে ফেলেছিলেন। বার বার মনে ঘৃণার উদ্রেগ হয়েছে। সোহিনীর কথায়, "এই ধরনের অভিযুক্তদের সমাজের যে কোনও স্তর থেকে বিতাড়িত করা উচিত।" পাশাপাশি তিনি এও জানালেন যে, এটাই প্রথম প্রজন্ম যাঁরা সোশাল মিডিয়াকে হাতিয়ার করে মিটু আন্দোলন করতে পারছে। কিংবা নিজেদের বক্তব্য রাখতে পারছে সকলের কাছে। তবে কাজের জগতে হোক কিংবা যে কোনও পরিসরে, এই সমস্যার সমাধান হোক দ্রুত, চাইছেন তিনি।

[আরও পড়ুন: ‘বাড়ির কাজের লোক’ নিয়ে বেফাঁস ‘ফেলু’ ইন্দ্রনীল! ‘ক্লাসলেস কে?’, খোঁচা ভাস্বরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অভিনেত্রীর কথায়, হেনস্তার ঘটনা যে শুধু বিনোদনজগতেই ঘটে, এমনটা নয়!
  • নিজের বাড়িতেও একবার হেনস্তার শিকার হতে হয়েছিল সোহিনীকে।
  • সোহিনীর কথায়, "এই ধরনের অভিযুক্তদের সমাজের যে কোনও স্তর থেকে বিতাড়িত করা উচিত।"
Advertisement