সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউডের বর্তমান প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে নিঃসন্দেহে প্রথম তালিকায় নাম লিখিয়ে ফেলেছেন অনন্যা পাণ্ডে। কেরিয়ারের বয়স স্বল্প হলেও বিভিন্ন সিনেমার জন্য ছক ভেঙে যেভাবে নিজেকে তুলে ধরেছেন, তা প্রশংসার দাবি রাখে। গ্ল্যমারাস চরিত্র কিংবা আদ্যোপান্ত মশালা মুভির বাইরে গিয়ে অন্য ঘরানার সিনেমাতেও সাবলীল চাঙ্কিকন্যা। সেলেব-সন্তান হওয়ার দৌলতে কেরিয়ারের গোড়ার দিকে কম কটাক্ষ শুনতে হয়নি। তাঁর নামের সঙ্গে জুড়ে দেওয়া হয় 'নেপো-কিড' তকমাও। তবে স্টারকিড হলেও নিজেকে প্রমাণ করেছেন বারবার। কেশরী চ্যাপ্টার ২-এর ঝলকেও অক্ষয় কুমারের পাশাপাশি নজর কেড়েছেন অনন্যা পাণ্ডে। যে ছবি মুক্তি পাচ্ছে চলতি সপ্তাহের শুক্রবারের পর্দায়। এমন আবহেই অভিনেত্রীর মুকুটে জুড়ল নতুন পালক।

জনপ্রিয় আন্তর্জাতিক প্রসাধনী তথা ফ্যাশন সংস্থা শ্যানেল-এর বিজ্ঞাপনী মুখ হিসেবে নির্বাচিত হয়েছেন অনন্যা পাণ্ডে। যে তকমা এর আগে আর কোনও ভারতীয় তারকার নামের সঙ্গে যুক্ত হয়নি। সেদিক থেকে বলতে গেলে, অনন্যাই প্রথম ভারতীয় যিনি শ্যানেল-এর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেব ইতিহাস গড়লেন। মঙ্গলবারই সংস্থার তরফে এই সুখবর দেওয়া হয়েছে। অভিনেত্রী নিজেও সোশাল মিডিয়ায় অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন সেখবর। এক বিবৃতিতে অনন্যা পাণ্ডে জানিয়েছেন, 'এটাই হল মুক্তির স্বাদ। প্রথম ভারতীয় হিসেবে শ্যানেল-এর জয়যাত্রার সঙ্গে যুক্ত হতে পেরে আমি কৃতজ্ঞ এবং উচ্ছ্বসিত। আমার স্বপ্ন সত্যি হল।'
সংস্থার তরফে প্রকাশিত বিবৃতিতে জানা হয়েছে, "অনন্যা পাণ্ডে এমন একজন নায়িকা যিনি নিজস্ব কৌতূহলে ভর করে গোটা বিশ্বআঙিনায় নিজের পরিচয় তৈরি করেছেন এবং বর্তমান প্রজন্মের মধ্যে নিজস্ব রুচিবোধের প্রভাব ফেলেছেন। অনন্যার মূল্যবোধের সঙ্গে শ্যানেল-এর সাযুজ্য থাকায় আমাদের ঘরের হয়ে প্রতিনিধিত্ব করতে ওঁকে বেছে নেওয়া হল।" গতবছর প্যারিস ফ্যাশন উইক-এ হেঁটেও বাজিমাত করেছিলেন অনন্যা পাণ্ডে। এবার শ্যানেল-এর মতো বিশ্বখ্যাত ফ্যাশন সংস্থার বিজ্ঞাপনী দূত-এর ভূমিকায় তিনি।