shono
Advertisement
Ayushmann Khurrana on Satyajit Ray

সত্যজিৎ ম্যাজিকে মুগ্ধ আয়ুষ্মান, 'মাস্টার স্টোরিটেলার'কে নিয়ে বিশেষ উপলব্ধি তারকার

সোশাল মিডিয়ার মাধ্যমেই কিংবদন্তিকে কুর্নিশ জানালেন বলিউড অভিনেতা।
Posted: 12:49 PM Apr 02, 2024Updated: 05:16 PM Apr 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু বাংলা নয়, সারা বিশ্বের সিনে অনুরাগীদের অনুপ্রেরণা জুগিয়েছেন সত্যজিৎ রায় (Satyajit Ray)। এখনও তাঁর তৈরি সিনেমা বিশ্বের সেরা ছবির তালিকায় জায়গা করে নেয়। এমন মানুষের সিনে ম্যাজিকে মুগ্ধ আয়ুষ্মান খুরানা (Ayushmann Khurrana)। 'মাস্টার স্টোরিটেলার'কে কুর্নিশ জানালেন তিনি। বললেন নিজের উপলব্ধির কথা।

Advertisement

১০০ বছরের সেরা ১০০ সিনেমার তালিকা প্রকাশ করা হয়েছিল এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের ম্যাগাজিনের পক্ষ থেকে। তাতেই জায়গা করে নেয় সত্যজিৎ রায়ের 'পথের পাঁচালী'। সেই খবর নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করে আয়ুষ্মান লেখেন, "সত্যজিৎ রায় আমাদের সবাইকে অনুপ্রেরণা দেন। প্রতিবার তাঁর সিনেমার মধ্যে আপনি কিছু না কিছু আবিষ্কার করতে পারবেন। মাধ্যম হিসেবে সিনেমা যে কতটা অনুপ্রেরণামূলক হতে পারে তা তিনি দেখিয়ে দিয়েছেন, দেখিয়েছেন কীভাবে সিনেমা সমাজের ভাষ্য হতে পারে আর চিন্তাভাবনাকে ত্বরান্বিত করতে পারে। সত্যিই একজন মাস্টার স্টোরিটেলার যিনি সারা বিশ্বে ভারতবর্ষের গর্বের কারণ।"

[আরও পড়ুন: বেঁটে পাত্র চাই না বলে পন্থকে খোঁটা উর্বশীর! পালটা কটাক্ষের মুখে পড়ে কী সাফাই দিলেন? ]

‘পথের পাঁচালী’ মানেই বাঙালির কাছে আবেগ। সিনেমা দেখতে যাঁরা ভালবাসেন, তাঁদের কাছে অপু-দুর্গার এই কাহিনি চিরন্তন। সেই কাহিনি বিদেশের দর্শকদেরও মন ছুঁয়ে যায়। এর আগে ব্রিটিশ ফিল্ম ইনস্টিটিউটের ম্যাগাজিন ‘সাইট অ্যান্ড সাউন্ড’-এর সমীক্ষায় বিশ্বের ১০০টি সেরা সিনেমার তালিকায় ৩৫তম স্থানটি পেয়েছিল সত্যজিৎ রায়ের ক্লাসিক। এবার পেল দেশের ম্যাগাজিনের স্বীকৃতি। আর সেই সূত্রেই জানা গেল আয়ুষ্মানের মনের কথা।

এদিকে খবর, বাংলার 'দাদা' সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিকে অভিনয় করবেন আয়ুষ্মান। সূত্রের খবর মানলে, ছবিটি পরিচালনার দায়িত্ব সামলাবেন বিক্রমাদিত্য মোতওয়ানে। যিনি এর আগে ‘লুটেরা’, ‘উড়ান’, ‘ভবেশ যোশি সুপারহিরো’র মতো একাধিক সিনেমায় পরিচালক হিসেবে নিজের দক্ষতার ছাপ রেখেছেন। আবার গতবছর 'জুবিলি' ওয়েব সিরিজের সুবাদেও শোরগোল ফেলে দিয়েছিলেন। এমন পরিচালক যদি ‘প্রিন্স অফ ক্যালকাটা’র বায়োপিকের দায়িত্ব নেন, তাহলে যে দারুণ একটা প্রজেক্ট আসতে চলেছে, এমনটাই মত সিনেপ্রেমীদের একাংশের।

[আরও পড়ুন: নিজের শোয়ে মামী ঐশ্বর্যকে ডাকতে চান না নভ্যা! দিদা জয়াই কি কারণ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শুধু বাংলা নয়, সারা বিশ্বের সিনে অনুরাগীদের অনুপ্রেরণা জুগিয়েছেন সত্যজিৎ রায়।
  • এমন মানুষের সিনে ম্যাজিকে মুগ্ধ আয়ুষ্মান খুরানা।
Advertisement