shono
Advertisement
Bangladesh Protest

'অন্তর্বাস হাতে ছেলেটি নয়, বাংলাদেশের আসল মুখ শহিদ ছাত্ররা', ওপার বাংলা নিয়ে সরব শ্রীলেখা

কী বললেন শ্রীলেখা?
Published By: Akash MisraPosted: 05:31 PM Aug 06, 2024Updated: 07:02 PM Aug 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার থেকেই উত্তপ্ত বাংলাদেশের ছবি, ভিডিও ঝড়ের মতো ছড়িয়ে পড়ছে সোশাল মিডিয়ায়। সোমবার গণভবনে জনতার তাণ্ডবও সোশাল মিডিয়ায় ছেয়ে গিয়েছে। যেখানে দেখা গিয়েছে, বাংলাদেশের রাস্তায় নেমে গণভবনের জিনিসপত্র হাতে নিয়ে উচ্ছ্বাসে মেতেছে ওপার বাংলা। মুখে তাঁদের একটাই স্লোগান, 'ফের স্বাধীন হল বাংলাদেশ'। এই তাণ্ডবই কী বাংলাদেশের আসল চিত্র? এরাঁই কি ওপার বাংলার মুখ?

Advertisement

[আরও পড়ুন: বাংলাদেশে মন্দির ভাঙচুর, ভয়ে কাঁটা হিন্দুরা! ‘বীভৎসতা’র প্রতিবাদে পরমব্রত-ঋদ্ধি ]

প্রথম থেকেই বাংলাদেশের ছাত্র আন্দোলনের (Bangladesh Protest) প্রতি সংহতি জানিয়ে এসেছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। সোশাল মিডিয়ায় নানা পোস্টে সেটাই বার বার বলেছেন। এমনকী, তিনি লিখেছিলেন ''সব শেষ হয়নি, সব শেষ হয় না।''

বাংলাদেশের উত্তপ্ত অবস্থা নিয়ে এক সংবাদমাধ্যমে শ্রীলেখা জানিয়েছেন, ''ছাত্র আন্দোলেনর মধ্যে কোনও অন্যায় ছিল না। তাঁদের দাবি ন্যায্য, তাই আন্দোলনও নৈতিক। এই রকম ক্ষেত্রে আন্দোলন এত বড় আকার নিলে অনেক সময়ই রাশ হারিয়ে যাওয়ার আশঙ্কা থাকে। দুর্ভাগ্যক্রমে এখানেও তা-ই ঘটেছে।'' শ্রীলেখার কথায়, ''যে ছেলেটি অন্তর্বাস হাতে নিয়ে ছবি তুলছে, যে ছেলেটি বঙ্গবন্ধুর মূর্তিতে হাতুড়ি মারছে, তারা বিচ্ছিন্ন নয়। কিন্তু তারাই সব নয়। যে যুবকেরা এতদিন আন্দোলন করলেন, প্রাণ দিলেন শয়ে শয়ে তাঁদের সঙ্গে ওই মূর্তি ভাঙা ছাত্রদের আমি মিলিয়ে দেখতে চাই না। লড়াই ব্যর্থ হয়নি।'' এমনকী, শ্রীলেখা বাংলাদেশের মন্দিরের নিরাপত্তা ও পাহারা নিয়ে কয়েকটি ছবি পোস্ট করে লিখেছেন, “আমি একেই বলি ভালবাসার ধর্ম”। শ্রীলেখার কাছে এটাই আন্দোলন, এটাই বাংলাদেশের মুখ।

প্রসঙ্গত, কারফিউ উঠেছে। বাংলাদেশে খুলেছে স্কুল-কলেজ-অফিস-আদালত। এই পরিস্থিতিতে নিরাপত্তার দাবিতে কর্মবিরতিতে বাংলাদেশ পুলিশ। মোট ৯ দফা দাবি সামনে রেখে এই কর্মবিরতি বলে খবর। বাংলাদেশ থেকে পাওয়া তথ্য বলছে, মঙ্গলবার সকাল থেকে রাস্তায় পুলিশের দেখা নেই। থানার পাশাপাশি রাস্তাঘাটও পুলিশশূন্য।

[আরও পড়ুন: ‘বিপ্লবকে কলঙ্কিত করবেন না…’ আর্জি বাঁধনের, বাংলাদেশ নিয়ে কী লিখলেন শাকিব খান?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রথম থেকেই বাংলাদেশের ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে এসেছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র।
  • সোমবার থেকেই উত্তপ্ত বাংলাদেশের ছবি, ভিডিও ঝড়ের মতো ছড়িয়ে পড়ছে সোশাল মিডিয়ায়।
Advertisement