shono
Advertisement
Diljit Dosanjh

দিলজিৎ, কোল্ডপ্লে-র শোয়ের টিকিটের কালোবাজারি? ৫ রাজ্যে ইডির হানা

আকাশছোঁয়া দামে বিকোচ্ছে টিকিট।
Published By: Sandipta BhanjaPosted: 07:00 PM Oct 26, 2024Updated: 07:00 PM Oct 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে দিলজিৎ দোসাঞ্ঝের 'দিল্লুমিনাটি' মিউজিক্যাল ট্যুর, অন্যদিকে কোল্ডপ্লের কনসার্ট। ভারতে দুই ভিন্ন সঙ্গীতানুষ্ঠানের টিকিটের চাহিদা যেমন গগগনচুম্বী, তেমনই টিকিট বিকোচ্ছে আকাশছোঁয়া দামে। আর এই দুই কনসার্টের টিকিট নিয়েই কালোবাজারির অভিযোগ উঠেছে। একাধিক জায়গায় দায়ের হয়েছে অভিযোগও। এবার সেই কালোবাজারি বিতর্কেই আসরে নামল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

Advertisement

শুক্রবার পাঁচ রাজ্যের বড় বড় ১৩টি শহরে তদন্তে নেমে অভিযান চালিয়েছে ইডি। দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, জয়পুর এবং চণ্ডীগড়, একেক জায়গায় ইডির আলাদা টিম হানা দিয়েছে। শনিবার দুপুরেই সংস্থার সোশাল মিডিয়া অ্যাকাউন্টে একথা জানিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অভিযানে নেমে বাজেয়াপ্ত করা হয়েছে বেশ কিছু মোবাইল, ল্যাপটপ, সিমকার্ড। দিলজিৎ দোসাঞ্ঝ এবং কোল্ডপ্লের কনসার্টের টিকিটের কালোবাজারিতে এই সমস্ত সামগ্রী ব্যবহার করা হয়েছে বলে দাবি ইডি আধিকারিকদের।

সম্প্রতি শুরু হয়েছে দিলজিৎ দোসাঞ্ঝের 'দিল্লুমিনাটি' ট্যুর। দেশের বিভিন্ন রাজ্যে মিউজিক্যাল সফরে থাকবেন পাঞ্জাবি গায়ক তথা অভিনেতা। আর তাঁর শোয়ের টিকিটই বিকোচ্ছে অবিশ্বাস্য চড়া দামে। টিকিটের চাহিদা দেখে ময়দানে নেমে পড়েছে অসাধু ব্যক্তিরা। এদিকে ২০১৬ সালের পর ফের ভারতে কোল্ডপ্লের কনসার্ট। প্রায় ৯ বছরের দীর্ঘ অপেক্ষার পরে প্রিয় ব্যান্ডের কনসার্ট দেখতে মুখিয়ে ভারতীয় সঙ্গীতপ্রেমীরা। ২০২৫ সালের জানুয়ারি মাসে হবে কোল্ডপ্লের কনসার্ট। অতঃপর এই শোয়ের টিকিটের চাহিদাও যে তুঙ্গে থাকবে, সেটাই স্বাভাবিক।

শোয়ের টিকিট বিক্রি শুরু হতেই প্রবল চাহিদার চাপে টিকিট বুকিং সাইট ক্র্যাশ করে যায় গত সেপ্টেম্বর মাসে। কয়েক মিনিটের মধ্যেই দেখা যায়, কনসার্টের সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছে। তার পর থেকেই একাধিক অভিযোগ ওঠে, বেআইনিভাবে আকাশছোঁয়া দামে বিক্রি করা হচ্ছে কনসার্টের টিকিট। স্প্রিহ, আরবান ম্যাচ, ফিন্ডারব্রিজের মতো বেশ কয়েকটি অ্যাপে কোল্ডপ্লে কনসার্টের টিকিট মিলছে আকাশছোঁয়া দামে। বুক মাই শোর অ্যাপ এবং ওয়েবসাইট ক্র্যাশ করে যাওয়ার দুদিন পরে পুলিশে লিখিত অভিযোগ দায়ের হয় সংস্থাটির তরফে। যেসমস্ত থার্ড পার্টি অ্যাপের মাধ্যমে কনসার্টের টিকিট বিক্রি করা হচ্ছে, তাদের বিরুদ্ধে পুলিশি তদন্তের দাবি করেছে বুক মাই শো। ইতিমধ্যে আমজনতার অভিযোগ, এই থার্ড পার্টি অ্যাপগুলোকে আগে থেকে টিকিট কাটার সুযোগ করে দিয়েছে বুক মাই শো। সেই জন্যই তাদের হাতে বিরাট সংখ্যক টিকিট রয়েছে এবং তারা সেই টিকিট আকাশছোঁয়া দামে বিক্রি করছে। সেই বিতর্কেই এবার আসরে নামল ইডি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সম্প্রতি শুরু হয়েছে দিলজিৎ দোসাঞ্ঝের 'দিল্লুমিনাটি' ট্যুর।
  • ২০২৫ সালের জানুয়ারি মাসে হবে কোল্ডপ্লের কনসার্ট।
  • টিকিটের কালোবাজারি বিতর্কেই এবার আসরে নামল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।
Advertisement