shono
Advertisement
Maidaan

'ময়দান' মুক্তিতে ছা়ড়পত্র দিল আদালত, বক্স অফিসে কত আয় অজয়ের ছবির?

অজয়ের 'ময়দান' ছবির টক্কর অক্ষয়-টাইগার শ্রফের 'বড়ে মিঞা ছোটে মিঞা'র সঙ্গে।
Posted: 02:56 PM Apr 12, 2024Updated: 02:59 PM Apr 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে কাটল জট। কর্নাটক হাই কোর্ট জানিয়ে দিল, 'ময়দান' ছবি মুক্তিতে আর কোনও বাধা নেই। মাইসুরু নিম্ন আদালতের রায়কে খারিজ করল কর্নাটক হাই কোর্ট। বৃহস্পতিবার আদালত 'ময়দান' ছবির মুক্তিতে ছাড়পত্র দিল।

Advertisement


মাইসুরু আদালতে ছবির মুক্তি আটাকানোর দাবি নিয়ে মামলা ঠুকলেন দক্ষিণী চিত্রনাট্যকার অনিল কুমার। আর এবার এই মামলার বিরুদ্ধে আর্জি নিয়ে কর্নাটক হাই কোর্টের দ্বারস্থ হলেন ময়দান ছবির নির্মাতা। ছবির প্রযোজক সংস্থা আদালতে জানিয়েছে,” ছবি মুক্তির পরেই আদালতের নোটিশ হাতে এসেছে। এই বিষয়ে আমাদেরও কিছু বক্তব্য রয়েছে, তা আমরা তুলে ধরতে চাই আদালতের কাছে।”

ইদের বক্স অফিসে অজয়ের 'ময়দান' ছবির টক্কর অক্ষয়-টাইগার শ্রফের 'বড়ে মিঞা ছোটে মিঞা'র সঙ্গে।

[আরও পড়ুন: ‘দাবাড়ু’র টিজারেই কিস্তিমাত! মিলল বাংলার গ্র্যান্ডমাস্টার সূর্যশেখরের জীবনযুদ্ধের ঝলক]

বক্স অফিসে কত আয় করল অজয়ের এই ছবি?

হিসেব বলছে, প্রথম দিন সারা বিশ্বে ‘বড়ে মিঞা ছোটে মিঞা’ ৩৬ কোটি ৩৩ লক্ষ টাকার ব্যবসা করেছে। তুলনায় ‘ময়দান’ কিন্তু অনেকটাই পিছিয়ে রয়েছে। ইন্ডাস্ট্রি সূত্রে খবর, প্রথম দিন অজয়ের ছবিটি মাত্র ৭ কোটি ১০ লক্ষ টাকার ব্যবসা করেছে। যার মধ্যে ২ কোটি ৬০ লক্ষ টাকা এসেছে বুধবারের পেড প্রিভিউ থেকে।

এই ছবিতে অজয় দেবগন অভিনয় করছেন ভারতীয় ফুটবল কোচ সায়েদ আব্দুল রহিম ওরফে রহিম সাহেবের চরিত্রে। স্বাধীনতার ৫ বছর পর ১৯৫২ সালে দ্বিতীয় বারের জন্য অলিম্পিকে খেলার সুযোগ পায় ভারতীয় ফুটবল দল। সেই বছর সামার অলিম্পিক হয় ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কিতে। ভারতের বিরুদ্ধে ময়দানে নাম হাঙ্গেরি। ম্যাচের দিন তুমুল বৃষ্টি। ভিজে যায় পুরো ময়দান। কাদা মাঠে হাঙ্গেরির ফুটবলারদের পায়ে স্পাইক জুতো। আর উলটো দিকে খালি পায়ে মাঠে ভারতীয় ফুটবলাররা। কী হবে সেই খেলার? এই সত্যি গল্পই ফুটে উঠেছে বড়পর্দায়।

[আরও পড়ুন: রাজনীতিতেও কঙ্গনার প্রতিপক্ষ ‘নেপো কিড’! ‘বাপ-ঠাকুরদার সম্পত্তি নাকি?’ ফুঁসছেন পদ্মপ্রার্থী]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এই ছবিতে অজয় দেবগন অভিনয় করছেন ভারতীয় ফুটবল কোচ সায়েদ আব্দুল রহিম ওরফে রহিম সাহেবের চরিত্রে।
  • এই সত্যি গল্পই ফুটে উঠেছে বড়পর্দায়।
Advertisement