shono
Advertisement
Kangana Ranaut

কঙ্গনাকে ধর্ষণের হুমকি! 'এই পুরুষতান্ত্রিক দেশের মজ্জায় রয়েছে', ফের বিস্ফোরক সাংসদ

RG Kar কাণ্ডে উত্তাল দেশ! তার মাঝেই সাংসদ-অভিনেত্রী কী বললেন?
Published By: Sandipta BhanjaPosted: 06:42 PM Aug 29, 2024Updated: 06:52 PM Aug 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরে-বাইরে কিংবা কর্মস্থলে, নারীরা নিরাপদ কোথায়? আর জি কর কাণ্ডের আবহে গোটা দেশের বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া ধর্ষণ, নির্যাতনের খবর প্রকাশ্যে আসায় আবারও এই প্রশ্ন প্রাসঙ্গিক হয়ে উঠেছে। এবার কঙ্গনা রানাউত (Kangana Ranaut) অভিযোগ তুললেন, তাঁকে ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে।

Advertisement

সম্প্রতি পাঞ্জাবের প্রাক্তন সাংসদ তথা প্রবীণ নেতা সিমরঞ্জিত সিং মানের এক মন্তব্যকে ঘিরেই এমন বিস্ফোরক অভিযোগ তুলেছেন কঙ্গনা। যেখানে ওই প্রবীণ নেতাকে বলতে শোনা যায়, "কঙ্গনার ধর্ষণের অনেক অভিজ্ঞতা রয়েছে।" সেই প্রেক্ষিতেইতারকা সাংসদের দাবি, "এটা তো ধর্ষণের হুমকি দেওয়ার মতোই কথা। সংবাদ সংস্থার সঙ্গে কথাপ্রসঙ্গে কঙ্গনা জানান, এভাবে শিল্পীদের কণ্ঠরোধ করার চেষ্টা চালানো হচ্ছে। একটা সিনেমাকে আটকানো হচ্ছে। আবার কেউ কেউ তো মনে হচ্ছে আমার কপালে বন্দুক ঠেকিয়ে রেখেছে। আজকাল আমাকে ধর্ষণের হুমকিও দেওয়া হচ্ছে। আমি বলে দিচ্ছি, এভাবে আমাকে থামানো যাবে না।"

সিমরঞ্জিত সিং মানের এক ভিডিও শেয়ার করে এক্স হ্যান্জেলে কঙ্গনা লিখেছেন, "এই দেশে ধর্ষণের ঘটনাকে তুচ্ছ করে দেখানোর বিষয়টা মনে হয় কোনওদিনই ঘুচবে না। আজ এই প্রবীণ রাজনীতিবিদ ধর্ষণের ঘটনাকে সাইকেল চালানোর সঙ্গে যখন তুলনা করছেন, তখন মেয়েদের সঙ্গে হওয়া নির্যাতনের নানা ঘটনা এদের কাছে মজা লোটা আর কিছুই নয়। এই পুরুষতান্ত্রিক দেশের মজ্জায় ঢুকে গিয়েছে এহেন মানসিকতা। একজন হাইপ্রোফাইল ফিল্মমেকার কিংবা রাজনীতিবিদ নারীকেও তাই উপহাস করতে আটকায় না এদের।"

[আরও পড়ুন: ‘নকল শাড়ি, নির্লজ্জ ধান্দা!’, কেয়া শেঠের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ শতরূপা-চিত্রাঙ্গদার]

ঠিক কোথা থেকে এই বাকবিতণ্ডার সূত্রপাত? কঙ্গনা দাবি করেছিলেন, "কৃষক আন্দোলন চলার সময়ে অনেক ধর্ষণের ঘটনা ঘটেছে।" সেই প্রেক্ষিতেই প্রতিক্রিয়া দিতে গিয়ে প্রবীণ নেতা সিমরঞ্জিত সিং মান একটি কুরুচিকর মন্তব্য করে বসেন। তিনি বলেন, "হ্যাঁ, কঙ্গনার ধর্ষণের অনেক অভিজ্ঞতা রয়েছে। ওঁকে জিজ্ঞেস করতে পারেন কীভাবে ধর্ষণ হয়? কীভাবে এমন ঘটনা ঘটে, এই বিষয়ে মানুষকে শিক্ষিত করা উচিত।" এরপরই কঙ্গনা ধর্ষণের হুমকি আসার অভিযোগ তোলেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কঙ্গনা রানাউত অভিযোগ তুললেন, তাঁকে ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে।
  • সম্প্রতি পাঞ্জাবের প্রাক্তন সাংসদ তথা প্রবীণ নেতা সিমরঞ্জিত সিং মানের এক মন্তব্যকে ঘিরেই এমন বিস্ফোরক অভিযোগ তুলেছেন কঙ্গনা।
Advertisement