shono
Advertisement
Ram Navami 2024

'৫০০ বছরে প্রথম রামলালার জন্মভূমিতে রামনবমী', উচ্ছ্বসিত কঙ্গনা, সূর্য তিলকে ভক্তিজোয়ার বলিউডে

রামনবমীর শুভেচ্ছা বলিউড তারকাদের।
Posted: 06:42 PM Apr 17, 2024Updated: 06:50 PM Apr 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচশো বছরের অপেক্ষার অবসান। নিজের জন্মভূমি অযোধ্যায় জন্মদিন পালন রামলালার। আর সেই প্রেক্ষিতেই গোটা দেশে রামভক্তির জোয়ার। রামনবমী উপলক্ষে নিজের সোশাল মিডিয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। অভিনেত্রী এখন রাজনীতিকও। পদ্ম শিবিরের হয়ে লড়ছেন হিমাচলের মাণ্ডি থেকে। এদিন সূর্যতিলক অনুষ্ঠানে রামলালার দিব্য অভিষেকের অনুষ্ঠানকে এক 'ঐতিহাসিক মুহূর্ত' বলে বর্ণনা করলেন।

Advertisement

জানুয়ারি মাসেই রামমন্দিরের দ্বার খুলে গিয়েছে জনসাধারণের জন্য। রামলালার নয়নাভিরাম রূপ দেখে ভক্ত, পূণ্যার্থীরা যেভাবে আঁকুল হয়ে কেঁদেছিলেন, রামনবমীর দিন সেই ঝলকও দেখা গেল কঙ্গনার শেয়ার করা ভিডিওতে। সকাল ১১টা ৫৮ থেকে ১২টা ৩ মিনিট পর্যন্ত রঘুবংশী রামলালার (Ram Lala) ললাট উজ্জ্বল হয়ে উঠেছিল সূর্য তিলকে। কঙ্গনা লিখলেন, "অলৌকিক দৃশ্য। অযোধ্যার রামমন্দিরে সূর্যের রশ্মি রামলালার কপালে তিলক এঁকে দিল। জয় শ্রী রাম! পাঁচশো বছর পর সেই শুভক্ষণ এল, যেখানে রামলালা নিজের প্রতিষ্ঠিত মন্দিরে রামনবমী পালন করছেন।"

[আরও পড়ুন: রামনবমীতে কুমারীপুজো ‘রাম’ অরুণ গোভিলের, পা ধুইয়ে হালুয়া ভোগ নিবেদন করলেন পদ্মপ্রার্থী]

নিউ ইয়র্কেই রামলালার সূর্যতিলক অনুষ্ঠানের ছবি-ভিডিও দেখে ঘুম ভাঙল অর্জুন রামপালের। এক্স হ্যান্ডেলে সেকথা জানিয়েই তিনি লিখেছেন, সকালে রামলালার ছবি দেখেই ঘুম ভেঙেছে। নিউ ইয়র্ক থেকেই সকলকে রামনবমীর শুভেচ্ছা। জয় শ্রীরাম। অনিল কাপুরও ইনস্টাগ্রাম স্টোরিতে রামলালার দিব্য অভিষেকের ছবি শেয়ার করেছেন। এছাড়াও রামনবমীর শুভেচ্ছা জানিয়েছেন অনুপম খের, অজয় দেবগনরা।

৫০০ বছর পর এই প্রথমবার রাম মন্দিরে রাম চন্দ্রের জন্মোৎসব পালন করা হচ্ছে। স্বাভাবিক ভাবেই ভক্তদের উৎসাহ-উদ্দীপনা তুঙ্গে রয়েছে। মঙ্গলবার সাড়ে তিনটে নাগাদ ব্রাহ্মমুহূর্তে শুরু হয় রামনবমীর উদযাপনের প্রক্রিয়া। ভিড় নিয়ন্ত্রণ করার জন্য ১৯ এপ্রিল পর্যন্ত ভিআইপিদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। বড়পর্দায় চলছে লাইভ স্ক্রিনিং। বন্ধ করে দেওয়া হয়েছে স্পেশাল পাস দেওয়াও। কোনওভাবেই যাতে ভিড় নিয়ন্ত্রণের বাইরে না চলে যায়, তাই এত কড়া পদক্ষেপ। 

[আরও পড়ুন: গ্যাংস্টারদের হুমকি ‘পকেটে’! ‘কোনও কাজ বাতিল হবে না’, বুক ফুলিয়ে জানালেন সলমন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রামনবমী উপলক্ষে নিজের সোশাল মিডিয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন কঙ্গনা রানাউত
  • নিউ ইয়র্কেই রামলালার সূর্যতিলক অনুষ্ঠানের ছবি-ভিডিও দেখে ঘুম ভাঙল অর্জুন রামপালের।
  • এছাড়াও রামনবমীর শুভেচ্ছা জানিয়েছেন অনুপম খের, অজয় দেবগনরা।
Advertisement