shono
Advertisement
KIFF

সংবাদ প্রতিদিন ডিজিটালের খবরে সিলমোহর, KIFF চেয়ারম্যান গৌতম ঘোষ, কো-চেয়ারম্যান প্রসেনজিৎ

কবে শুরু হবে এবারের চলমান চিত্রের উৎসব?
Published By: Suparna MajumderPosted: 05:39 PM Jul 24, 2024Updated: 06:52 PM Jul 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংবাদ প্রতিদিন ডিজিটালের খবরেই সিলমোহর। ৩০তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান হিসেবে গৌতম ঘোষের নাম ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কো-চেয়ারম্যান হলেন সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। 

Advertisement

বুধবার উত্তমকুমারের প্রয়াণ দিবসে বাংলা চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য ‘মহানায়ক’ সম্মান প্রদানের আয়োজন করা হয়। সেখানেই গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। জানান, এই বছরের চলচ্চিত্র উৎসব শুরু হবে আগামী ৪ ডিসেম্বর থেকে। আর তা শেষ হবে ১১ ডিসেম্বর। এর পরই তিনি চেয়ারম্যান ও কো-চেয়ারম্যান হিসেবে পরিচালক গৌতম ঘোষ (Goutam Ghose) ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের নাম ঘোষণা করে দেন।

[আরও পড়ুন: সুহানা-অগস্ত্যর সম্পর্কে সিলমোহর ‘মামু’ অভিষেকের! ভাইরাল ভিডিও ঘিরে শোরগোল]

কিছুদিন আগেই কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (KIFF) চেয়ারম্যান পদ ছাড়ার কথা জানান পরিচালক রাজ চক্রবর্তী। শোনা গিয়েছে, গত বছরই এই দায়িত্ব ছাড়তে চেয়েছিলেন তিনি। সংবাদমাধ্যমকে রাজ জানান, কোনও মান-অভিমানের জেরে তিনি এই পদ ছাড়েননি। একটানা ২৫ বছর ধরে চেয়ারপার্সন হিসেবে কাজ করে চলেছেন। এবারে একটু বিরতি চান। 

রাজের চেয়ারম্যান পদ ছাড়ার পরই নতুন চেয়ারম্যান হিসেবে গৌতম ঘোষের নাম এবং কো-চেয়ারম্যান হিসেবে টলিউডের 'বুম্বাদা'র নাম শোনা যাচ্ছিল। আর সেই খবর সংবাদ প্রতিদিন ডিজিটালেও প্রকাশিত হয়েছিল। এ বিষয়ে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের আপ্তসহায়ককে প্রশ্ন করা হলে তিনি জানান, সুপারস্টার নিজের বাংলার এই উৎসবকে বড় ভালোবাসেন। যখন রাজ চক্রবর্তী চেয়ারম্যান ছিলেন, সবসময় তাঁর পাশে থেকেছেন। খুবই পছন্দ করেন উৎসব প্রাঙ্গনে যেতে। এমনকী সাত দিনই যদি সেখানে যাওয়ার সুযোগ থাকে সাত দিনই বুম্বাদা চলচ্চিত্র উৎসবে চলে যাবেন। ফলে, পদে যেই থাকুক না কেন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সঙ্গে প্রসেনজিৎ সবসময় আছেন ও থাকবেন।  এবার এই সম্পর্ক নতুনভাবে পোক্ত হল। জানা গিয়েছে, চেয়ারম্যান না থাকলেও কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের একজন সদস্য হিসেবে থাকবেন পরিচালক রাজ চক্রবর্তী। 

[আরও পড়ুন: ভেজা শরীরে জাহিরের বুকে সোনাক্ষী, বিয়ের এক মাসে তুমুল প্রেম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান হিসেবে গৌতম ঘোষের নাম ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • কো-চেয়ারম্যান হলেন সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। 
Advertisement