shono
Advertisement
Mamata Shankar

'শাড়ির আঁচল' মন্তব্যে তুমুল বিতর্ক, অবশেষে মুখ খুললেন মমতা শঙ্কর, কী সাফাই দিলেন?

নিজের 'ব্যক্তিগত মতামত'ই জানালেন বর্ষীয়ান অভিনেত্রী।
Posted: 02:42 PM Apr 01, 2024Updated: 08:15 PM Apr 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাড়ির আঁচল নিয়ে মন্তব্য করে সোশাল মিডিয়ার একাংশের রোষানলে পড়েছেন মমতা শঙ্কর (Mamata Shankar)। কটাক্ষ, ব্যঙ্গ, বিদ্রুপ কিছুই বাদ যায়নি। মমতা শঙ্করের মতো মানুষের এমন কথা কি বলা উচিত? এই প্রশ্নও তুলেছেন অনেকে। এবার খোদ অভিনেত্রী এ বিষয়ে মুখ খুললেন। নিজের বক্তব্যেই যেন অনড় থাকলেন তিনি।

Advertisement

বিতর্কের সূত্রপাত হয় মমতা শঙ্করের সাম্প্রতিক এক সাক্ষাৎকারকে কেন্দ্র করে। যেখানে তিনি বলেন, “আজকাল যেমন হয়েছে যে শাড়ি পরব কিন্তু আমার আঁচলটা ঠিকমতো থাকবে না। আগে আমরা যেরকম বলতাম রাস্তার মেয়ে, ক্ষমা করবেন বলছি বলে। যারা ল্যাম্পপোস্টের তলায় দাঁড়িয়ে থাকে বলতাম, তাঁরা ওরকম ভাবে দাঁড়াত। কিংবা যদি গ্রামে কাজ করতে করতে শাড়ি সরে যেত। সেটা কোনও দোষের ছিল না। এরা মানুষকে আকর্ষিত করার জন্য করত, তাঁদেরও আমি শ্রদ্ধা করছি। তাঁরা তাঁদের পেশার জন্য এমনটা করছে। কিন্তু আজকাল যাঁরা বিনা কারণে ওরকমভাবে শাড়ি পরেন, তারপর লোক কিছু বললে রেগে যান, মেয়েদের নিচু করা হচ্ছে!” নিজের এই মন্তব্যের প্রেক্ষিতেই তুমুল সমালোচিত হন বর্ষীয়ান অভিনেত্রী।

[আরও পড়ুন: শুটিং ফ্লোরে গুরুতর আহত কোয়েল, অ্যাকশন দৃশ্যেই বিপত্তি! ভাঙল হাড়]

গত সপ্তাহে 'প্রধান' সিনেমার একশো দিনের সেলিব্রেশনে যোগ দিয়েছিলেন মমতা শঙ্কর। সেখানেই নিজের উপরোক্ত মন্তব্যের প্রতিক্রিয়া দিতে গিয়ে সংবাদমাধ্যমকে অভিনেত্রী বলেন, "শাড়ি পরার নানা ধরন নিয়ে আমি কিছু বলিনি। আমি আঁচল নিয়ে কথা বলেছি। আমি সেটা এখনও বলছি, আমি বলে যাব। যাঁরা এটা নিয়ে আমাকে ভুল বুঝছেন তাঁরা প্লিজ একবার মন দিয়ে আমি কী কী বলেছি। প্রত্যেকটা কথা কী কী বলেছি, সেইটা যেন শোনেন। সেটা শুনলে আমার মনে হয় না যাঁদেরই একটু বিবেচনা আছে তাঁরা আমাকে ভুল বুঝবেন।"

এর পরই আবার অভিনেত্রী বলেন, "আমি কাউকে ছোট করিনি। ল্যাম্পপোস্ট, ওই একটা কথা নিয়েই এসব হয়েছে। যাঁরা ওখানে দাঁড়ান আমি তাঁদেরকে সম্মান করি। কারণ তাঁরা তাঁদের জীবিকার জন্য এটা করছেন। কিন্তু যাঁরা নিজেকে এরকমভাবে দেখান তাঁদের আমি খারাপ বলেছি। মানে আমার ভালো লাগে না বলেছি। এটা আমার ব্যক্তিগত মতামত, আমি জানাচ্ছি।"

[আরও পড়ুন: ‘আমি জয়ার মতো নই’, নিজেকে ‘ভালো মানুষ’ বলে মিসেস বচ্চনকে খোঁটা মৌসুমীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শাড়ির আঁচল নিয়ে মন্তব্য করে সোশাল মিডিয়ার একাংশের রোষানলে পড়েছেন মমতা শঙ্কর।
  • মমতা শঙ্করের মতো মানুষের এমন কথা কি বলা উচিত? এই প্রশ্নও তুলেছেন অনেকে।
  • এবার খোদ অভিনেত্রী এ বিষয়ে মুখ খুললেন। নিজের বক্তব্যেই যেন অনড় থাকলেন তিনি।
Advertisement