shono
Advertisement
Oscars 2025

পায়েল কাপাডিয়ার কানজয়ী ছবির বদলে অস্কারে 'লাপাতা লেডিজ'! নিন্দা নেটপাড়ায়

কান চলচ্চিত্র উৎসবে গ্রাঁ প্রি সম্মান পেয়েছিল পায়েলের পরিচালনায় তৈরি ‘অল উই ইমাজিন অ্যাজ লাইট’ ছবিটি।
Published By: Suparna MajumderPosted: 07:25 PM Sep 23, 2024Updated: 07:25 PM Sep 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন অস্কারে ভারতের অফিশিয়াল এন্ট্রি 'লাপাতা লেডিজ'। ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়ার পক্ষ থেকে সেরা বিদেশি ছবির ক্যাটাগোরিতে পাঠানো হয়েছে কিরণ রাও পরিচালিত এবং আমির খান প্রযোজিত ছবিকে। ফিল্ম ফেডারেশনের এই সিদ্ধান্তে আপ্লুত কিরণ রাও। বিবৃতি দিয়ে জানিয়েছেন কৃতজ্ঞতা। তবে এই সিদ্ধান্তে নেটিজেনদের একাংশ খুশি নয়। তাঁদের বক্তব্য, এবারের অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে 'লাপাতা লেডিজ'-এর বদলে পরিচালক পায়েল কাপাডিয়ার কানজয়ী ছবি ‘অল উই ইমাজিন অ্যাজ লাইট’কে পাঠানো উচিত ছিল।

Advertisement

মুম্বইয়ে থাকা দুই মালয়ালি নার্সের গল্প ‘অল উই ইমাজিন অ্যাজ লাইট’। সংসারে বিরক্ত হয়ে রোড ট্রিপে বেরিয়ে পড়ে তারা। এর পরই ঘটে নানা ঘটনা। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন কাণি কুস্রুতি, দিব্যা প্রভা এবং ‘লাপাতা লেডিজ’ খ্যাত ছায়া কদম। এবারে কানের সর্বোচ্চ সম্মান পাম ডি’ওর পুরস্কারের অন্যতম দাবিদার ছিল পায়েলের এই ছবি। তা না পাওয়া গেলেও ছবির ঝুলিতে রয়েছে গ্রাঁ প্রির মতো সম্মান।

নেটিজেনদের একাংশের বক্তব্য, যে সিনেমা কান চলচ্চিত্র উৎসবে এত বড় সম্মান পেল, দর্শকদের এত প্রশংসা পেল, সেই সিনেমাকে কেন অস্কারের জন্য বেছে নেওয়া হল না? অনেকেই ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়ার এই সিদ্ধান্তে হতাশা প্রকাশ করেছেন। যদিও 'লাপাতা লেডিজ' সিনেমার নির্বাচনে অনেকেই খুশি। তাঁদের বক্তব্য ভারতের 'গাঁয়ের বধূ'র এই সাধারণ কাহিনিই বিদেশি দর্শকদের মন জয় করবে।

প্রসঙ্গত, গত বছর অস্কারের মঞ্চে ছিল ‘RRR’ ছবির ‘নাটু নাটু’ গানের জয়জয়কার। বেস্ট অরিজিনাল সং বিভাগে সেরার পুরস্কার জিতে নয় এস এস রাজামৌলির ছবির গান। মঞ্চে উঠে সোনালি পুরস্কার হাতে নেন সুরকার এমএম কিরাবাণী ও গীতিকার চন্দ্র বোস। ২০২২ সালের ২৫ মার্চ সিনেমা হলে মু্ক্তি পায় রামচরণ ও জুনিয়র এনটিআর অভিনীত ছবিটি। বক্স অফিসে রেকর্ড ব্যবসা করলেও কিন্তু ৯৫তম অস্কারে ভারতের তরফ থেকে এই ছবিকে পাঠানো হয়নি। প্রযোজকদের পক্ষ থেকে অ্যাকাডেমির কাছে মনোনয়ন জমা দেওয়া হয়। ‘অল উই ইমাজিন অ্যাজ লাইট’ সিনেমার ক্ষেত্রেও সেই রাস্তা খোলা রইল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আসন্ন অস্কারে ভারতের অফিশিয়াল এন্ট্রি 'লাপাতা লেডিজ'।
  • তবে এই সিদ্ধান্তে নেটিজেনদের একাংশ খুশি নয়।
Advertisement