shono
Advertisement
RG Kar Case

'মানুষ হিসেবে গর্ব বোধ করব না ঘৃণা...', সুপ্রিম শুনানির পর RG Kar প্রসঙ্গে অঙ্কুশ

কেন ভালো লাগছে না তারকার?
Published By: Suparna MajumderPosted: 04:52 PM Sep 09, 2024Updated: 05:33 PM Sep 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৯ আগস্ট থেকে ৯ সেপ্টেম্বর। আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের মৃত্যুর (RG Kar Case) বিচার চেয়ে আন্দোলন এখনও চলছে। সোমবার সুপ্রিম কোর্টে ছিল শুনানি। কর্মবিরতি চালিয়ে যাওয়া চিকিৎসকদের কাজে ফেরার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। 'পুজোয় ফিরে আসুন। উৎসবে ফিরে আসুন', বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এমন পরিস্থিতিতেই সোশাল মিডিয়ায় আর জি কর নিয়ে বার্তা দিলেন অঙ্কুশ হাজরা (Ankush Hazra)।

Advertisement

যে বার্তা অঙ্কুশ শেয়ার করেছেন তাতে লেখা, "আর ভালো লাগছে না। মানুষ হিসেবে জন্ম নিয়ে গর্ব বোধ করব না ঘৃণা বোধ, বুঝে উঠতে পারছি না। মেয়েটির মা-বাবা বলেছেন ওনারা একটি মেয়ে হারিয়েছেন কিন্তু হাজার হাজার ছেলে-মেয়ে পেয়েছেন। এই ভাবনাটি যেন ভেঙে না যায়।"

[আরও পড়ুন: বিতর্কের কেন্দ্রে ‘IC 814’ সিরিজ, কী বলছেন প্রাক্তন RAW প্রধান?]

আর জি কর নিয়ে এর আগেও সোচ্চার হয়েছেন অঙ্কুশ। রাস্তায় নেমে বিচারের দাবি জানিয়েছেন। 'রাত দখল'-এর ১৪ আগস্ট অভিনেতা সোশাল মিডিয়ায় লেখেন, "আশা করি, সমাজ এমন জায়গায় না চলে যায় যে একসময়ে মানুষ হয়ে জন্মানোর জন্য ঘৃণা বোধ হোক। দ্রুত সুবিচারের আসা রাখলাম।" নিজেই এই বক্তব্যের শেষে আবার তিনি লেখেন, "লক্ষ লক্ষ মানুষ যাঁরা সুবিচারের জন্য লড়তে জানে, যাঁরা অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে জানে, তাঁদের থেকে বেশি শক্তিশালী আর প্রভাবশালী যে আর কেউ হয় না সেটা দেখানোর সময় এসে গিয়েছে। অনেক হয়েছে! কিছু অসুস্থ মানুষদের এই পৃথিবী থেকে সরিয়ে মেয়েদের জন্য। সুস্থ সমাজ তৈরি করি।"

এদিকে সোমবার, সুপ্রিম কোর্টের নির্দেশকে স্বাগত জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন নবান্ন থেকে আন্দোলনরত চিকিৎসকদের প্রতি তাঁর বার্তা, "আসুন না, কথা হবে, আলোচনা হবে। আমরা তো কথা বলতে প্রস্তুত।" তিনি বলেন, "যত আন্দোলন হয়েছে অনুমতি ছাড়া। অনুমতি নেওয়া হয়নি। সুপ্রিম কোর্টও আজ ডাক্তারদের অনুরোধ করেছে কাজে যোগ দেওয়ার জন্য। আমিও আবার অনুরোধ করব, কাজে ফেরার জন্য।"

[আরও পড়ুন: জন্মের পরই দীপিকার মেয়ের সঙ্গে জড়াল রণবীর কাপুরের নাম, কীভাবে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৯ আগস্ট থেকে ৯ সেপ্টেম্বর। আর জি কর নিয়ে আন্দোলন এখনও চলছে। সোমবার সুপ্রিম কোর্টে ছিল শুনানি।
  • এমন পরিস্থিতিতেই সোশাল মিডিয়ায় আর জি কর নিয়ে বার্তা দিলেন অঙ্কুশ হাজরা।
Advertisement