shono
Advertisement
RG Kar Issue

বিতর্কের জের! আর জি কর নিয়ে তৈরি ছবির রিলিজ স্থগিত প্রান্তিক-রাজন্যার

আগামী ২ অক্টোবর ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল।
Published By: Suparna MajumderPosted: 05:26 PM Sep 30, 2024Updated: 07:32 PM Sep 30, 2024

কৃষ্ণকুমার দাস: আর জি করের মতো স্পর্শকাতর ইস্যু(RG Kar Issue) নিয়ে তৈরি শর্টফিল্ম ‘আগমনী তিলোত্তমার গল্প’র মুক্তি আপাতত স্থগিত রাখলেন প্রান্তিক চক্রবর্তী এবং রাজন্যা হালদার। আগামী ২ অক্টোবর ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। তবে বর্তমান পরিস্থিতির প্রেক্ষাপটে সেই সিদ্ধান্ত বদল করা হল।  

Advertisement

বিষয়টি নিয়ে গত কয়েকদিন ধরে চর্চা চলছিল। ছবির অভিনেত্রী রাজন্যা হালদার(Rajanya Haldar) এবং পরিচালক প্রান্তিক চক্রবর্তী দুজন তৃণমূল ছাত্র পরিষদের গুরুত্বপূর্ণ পদে ছিলেন। তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সহ-সভাপতি ছিলেন প্রান্তিক। রাজন্যা ছিলেন তৃণমূল ছাত্র পরিষদের যাদবপুর-ডায়মন্ড হারবার সাংগঠনিক জেলার সহ-সভানেত্রী। ছবিটি ঘিরে বিতর্ক শুরু হতেই দল তাঁদের এই দুই পদ থেকে সাসপেন্ড করে। এদিকে ঘোলাজলে মাছ ধরতে নেমে পড়েন বিজেপি নেতা তথা অভিনেতা রুদ্রনীল ঘোষ। রাজন্যাকে ফোন করে সমস্তরকম সাহায্য নিয়ে পাশে থাকার আশ্বাস দেন। তৃণমূল কংগ্রেস এবং রাজ্য সরকারকেও বিরোধীরা আক্রমণ করে বসেন।

তখন তৃণমূল কংগ্রেসের তরফে প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ জানিয়ে দেন, 'শিল্পীর স্বাধীনতায় তৃণমূল কংগ্রেস বিশ্বাস করে। সে স্বাধীনতায় হস্তক্ষেপ করা হবে না। কিন্তু আর জি করের মতো একটি তদন্তাধীন স্পর্শকাতর বিষয় নিয়ে তৈরি ছবি রিলিজ হোক বা ছবির প্রচার হোক, সেটা তৃণমূল কখনই চায় না। যেহেতু বিষয়টি তদন্তাধীন, ছবিটি রাজ্য সরকারের পক্ষে বা বিপক্ষে যাই হোক না কেন, এমন ছবি কাম্য নয়।'

এর পর এ বিষয়ে প্রান্তিক-রাজন্যা ভাবনাচিন্তা করেন। তাঁরাও মনে করেন যে এমন স্পর্শকাতর বিষয় নিয়ে তৈরি ছবি রিলিজ করা সমীচীন হবে না। সোমবার দুপুরে প্রান্তিক-রাজন্যা তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যকে চিঠি দিয়ে লিখিতভাবে জানিয়ে দেন, সামগ্রিক পরিস্থিতি বিচার করে ‘আগমনী তিলোত্তমার গল্প’ ছবির মুক্তি তাঁরা স্থগিত করে দিচ্ছেন। অর্থাৎ ২ তারিখে যে ছবিটি রিলিজ করার কথা ছিল সেদিন তা তাঁরা করছেন না। তৃণাঙ্কুর ভট্টাচার্য জানান, গোটা বিষয়টি দলের শৃঙ্খলারক্ষা কমিটির কাছে তিনি পাঠিয়ে দিয়েছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সোমবার দুপুরে প্রান্তিক-রাজন্যা তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যকে চিঠি দেন।
  • লিখিতভাবে জানিয়ে দেন, সামগ্রিক পরিস্থিতি বিচার করে ‘আগমনী তিলোত্তমার গল্প’ ছবির মুক্তি তাঁরা স্থগিত করে দিচ্ছেন।
Advertisement