shono
Advertisement
Vinesh Phogat

'১০০ গ্রামের গল্পটা বিশ্বাসযোগ্য?', ভিনেশ ফোগাটের ওজন বিতর্কে যড়যন্ত্রের ইঙ্গিত স্বরা ভাস্করের!

ভগ্নহৃদয়ে বিস্ফোরক স্বরা ভাস্কর, হুমা কুরেশিরা।
Published By: Sandipta BhanjaPosted: 05:39 PM Aug 07, 2024Updated: 06:15 PM Aug 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিস অলিম্পিক থেকে 'বিতর্কিতভাবে' ভিনেশ ফোগাটের (Vinesh Phogat) বাদ পড়া নিয়ে দানা বেঁধেছে বিতর্ক। একাধিক প্রশ্ন উঠেছে। সংশ্লিষ্ঠ ইস্যুতে অলিম্পিকের আঁচ পড়েছে সংসদেও। এদিকে ভিনেশ ফোগাটের বাদ পড়ার নেপথ্যে গভীর 'ষড়যন্ত্র' দেখছে বিরোধী শিবির। বিরোধীরা মনে করছে, মাত্র একদিন আগে যাকে লড়তে দেওয়া হল, ২৪ ঘণ্টার মধ্যে তাঁর এভাবে বাদ পড়া কোনও সাধারণ ঘটনা হতে পারে না। এর নেপথ্যে সর্বোচ্চ স্তরের ষড়যন্ত্র থাকতে পারে।, বলে মত তাঁদের। সেই আবহেই স্বরা ভাস্করের (Swara Bhasker) প্রশ্ন, ওজন বেড়ে যাওয়ার এই গল্পটা কতটা বিশ্বাসযোগ্য?

Advertisement

ভিনেশ ফোগাটকে (Vinesh Phogat Disqualified) নিয়ে আবেগে ভাসছে গোটা দেশ। মেডেল হাতছাড়া হয়েছে ঠিকই! কিন্তু ভিনেশ ফোগাটের মতো দুরন্ত কুস্তিগিরের বিরুদ্ধে গোটা দুনিয়ার সামনে প্যারিস অলিম্পিকের মঞ্চে যেভাবে নিয়ম লঙ্ঘনের অভিযোগ উঠেছে, তাতে দুঃখিত ভারতের ক্রীড়ামহল। সেই সঙ্গে অনেক প্রশ্নও উঠেছে অলিম্পিক থেকে ভিনেশের বাতিল হওয়া নিয়ে। ৫০ কেজি বিভাগে তাঁর নামার কথা ছিল। তবে নির্ধারিত ওজনের থেকে ১০০ গ্রাম বেশি হওয়ায় প্যারিস অলিম্পিক মেডেল তাঁর অধরাই রয়ে যায়। যা নিয়ে বর্তমানে নানা প্রশ্ন, নানা চর্চা শুরু হয়েছে। সেই আবহেই ভিনেশ ফোগাটের ১০০ গ্রাম ওজন বেশি হওয়ার বিষয়টিকে যেন কিছুতেই বিশ্বাস করতে পারছেন না হুমা কুরেশি, স্বরা ভাস্কররা।

এক্স হ্যান্ডেলে ভগ্নহৃদয়ে স্বরা ভাস্কর প্রশ্ন রেখেছেন, "এই ১০০ গ্রাম বেশি হওয়ার গল্পটা কাদের কাদের কাছে বিশ্বাসযোগ্য ঠেকছে?" অন্যদিকে হুমা কুরেশির মন্তব্য, "দয়া করে আমাকে কেউ জানান, অন্য কোনও পন্থা রয়েছে ওঁর বাতিল আটকানোর জন্য। ওঁকে খেলতে দেওয়া উচিত অলিম্পিক কমিটির।" ভিনেশ ফোগাটের এই ১০০ গ্রাম ওজন বেশি হওয়ার খবর শেয়ার করে তাপসী পান্নু লিখেছেন, "মন ভেঙে গেল দেখে। তবে এই মহিলা সোনার মেডেল পাওয়ার উর্ধ্বে পৌঁছে গিয়েছেন। অনেক ভালোবাসা ভিনেশ।"

[আরও পড়ুন: ‘তুমি মেডেলের উর্ধ্বে! সোনার মেয়ে’, বিধ্বস্ত ভিনেশ ফোগাটের পাশে আলিয়া, করিনা, ফারহানরা]

এপ্রসঙ্গে ভিনেশের জেঠু মহাবীর ফোগাট জানিয়েন, "এই ধরনের খেলায় ৫০-১০০ গ্রাম ছাড় দেওয়া হয়।" তবে একই সঙ্গে দেশবাসীকে আশ্বস্ত করে তিনি বলেছেন, "হতাশ হবেন না। পরের অলিম্পিকে ফের মেডেল আনবেন ভিনেশ।" আরেক কুস্তিগির বিজেন্দ্র সিং বলছেন, “আমাদের বিরুদ্ধে বড়সড় ষড়যন্ত্র হচ্ছে। ভিনেশকে ওই ১০০ গ্রাম ওজন কমানোর জম্য আরও সময় দেওয়া উচিত ছিল।” এরই মাঝে ভিনেশ ফোগাটের বাতিল হওয়ান নেপথ্যে যড়যন্ত্রের গন্ধ পেলেন স্বরা ভাস্কর।

[আরও পড়ুন: বাংলাদেশে আক্রান্ত সংখ্যালঘুরা! ‘মোমবাত্তিওয়ালা বুদ্ধিজীবী কৌশিক-অপর্ণারা চুপ কেন?’, খোঁচা তথাগতর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্যারিস অলিম্পিক থেকে 'বিতর্কিতভাবে' ভিনেশ ফোগাটের বাদ পড়া নিয়ে দানা বেঁধেছে বিতর্ক।
  • এর নেপথ্যে সর্বোচ্চ স্তরের ষড়যন্ত্র থাকতে পারে, বলে মত বিরোধীদের।
  • সেই আবহেই স্বরা ভাস্করের প্রশ্ন, ওজন বেড়ে যাওয়ার এই গল্পটা কতটা বিশ্বাসযোগ্য?
Advertisement