shono
Advertisement
Vikrant Massey

'পুরুষ হিসেবে লজ্জিত, ধর্ষকদের শাস্তি ফাঁসি হোক', ঝাঁজালো বিক্রান্ত মাসে

কী বললেন অভিনেতা?
Published By: Sandipta BhanjaPosted: 07:02 PM Sep 14, 2024Updated: 07:02 PM Sep 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভূ-ভারত স্বাধীন হলেও নারীদের সামাজিক অবস্থান কোথায় দাঁড়িয়ে? দেশের বিভিন্ন প্রান্তে নারীদের উপর হওয়া মানসিক, শারীরিক নির্যাতন এবং খুন-ধর্ষণের ঘটনা বারবার সেদিকে আঙুল দেখিয়ে প্রশ্ন তুলেছে। সাম্প্রতিক আর জি কর হাসপাতালে ঘটনা আবারও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। অন্যদিকে দক্ষিণী সিনেইন্ডাস্ট্রির পাশাপাশি টলিউডেও অভিনেত্রী, মহিলা কলাকুশলীরা কতটা নিরাপদ? 'মিটু' মামলা নিয়ে আবারও উত্তাল দেশের সিনেইন্ডাস্ট্রিগুলো। দক্ষিণের বিনোদুনিয়ায় হেমা কমিটির রিপোর্ট গোটা দেশে সাড়া ফেলে দিয়েছে। এবার সেই প্রেক্ষিতেই মুখ খুললেন বিক্রান্ত মাসে।

Advertisement

জাস্টিস হেমা কমিটির রিপোর্ট প্রসঙ্গে অভিনেতা বিক্রান্ত বলেন, "ধর্ষণের মতো জঘন্য অপরাধের শাস্তি ফাঁসি হোক। একজন নারীর নিরাপত্তা শুধু সিনেমার সেটেই আবদ্ধ থাকে না। পুরুষ হিসেবে লজ্জা লাগে।" এক সাক্ষাৎকারে অভিনেতা জানান, দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে কী ঘটেছে? বা নারী সুরক্ষার বিষয়টিকে আমি শুধু সিনেমার সেটের মধ্যেই আবদ্ধ রাখতে চাই না। ঠিক এরকমই অনেক ঘৃণ্য ঘটনা ঘটে চলেছে চারদিকে। পুরুষ হিসেবে আমি লজ্জিত! যখন বলি আমি আমার মহিলা সহকর্মীদের মাঝে সুরক্ষা বোধ করি, লজ্জা লাগে। দুর্ভাগ্যজনকভাবে মহিলারা হয়তো পুরুষ সহকর্মীদের মাঝে নিরাপদ বোধ করেন না। ধর্ষণের ঘটনার ভিত্তিতে দোষীদের ফাঁসি হওয়া উচিত। বিশেষ করে নাবালিকাদের সঙ্গে যখন এহেন ঘৃণ্য ঘটনা ঘটে, ,তখন তো ফাঁসিই একমাত্র শাস্তি হওয়া উচিত।

এক্ষেত্রে, মানবাধিকার কমিশনের ভূমিকার পক্ষেও সওয়াল করেছেন বিক্রান্ত। সদ্য মুক্তি পেয়েছে অভিনেতার 'সেক্টর ৩৬'। নবাগত পরিচালক আদিত্য নিম্বালকরের ফ্রেমে ধূসর চরিত্রে ধরা দিয়েছেন বিক্রান্ত মাসে। ইতিমধ্যেই এই সিরিজ চর্চার শিরোনামে। তার মাঝেই নারীসুরক্ষা নিয়ে সুর চড়ালেন বিক্রান্ত মাসে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • 'মিটু' মামলা নিয়ে আবারও উত্তাল দেশের সিনেইন্ডাস্ট্রিগুলো।
  • দক্ষিণের বিনোদুনিয়ায় হেমা কমিটির রিপোর্ট গোটা দেশে সাড়া ফেলে দিয়েছে।
  • এবার সেই প্রেক্ষিতেই মুখ খুললেন বিক্রান্ত মাসে।
Advertisement